টাটাকে বাংলায় ফিরিয়ে আনবে বিজেপি? কীসের বার্তা দিলেন শুভেন্দু

Suvendu Adhikari: সিঙ্গুর আন্দোলন নিয়ে বিভিন্ন সময়ে নিজের মতামত প্রকাশ করেছেন বিরোধী দলনেতা। গতবছরের মে মাসে রাজ্যের শাসক শিবিরকে আক্রমণ করে শুভেন্দু বলেছিলেন, 'সিঙ্গুর আন্দোলনে মানুষের সমর্থন ছিল না। ওটা ছিল টাটাকে তাড়ানোর আন্দোলন।' যদিও অতীতে মমতা বন্দ্যোপাধ্য়ায় আবার দাবি করেছিলেন, টাটাকে তিনি বা তৃণমূল তাড়ায়নি, বরং সিপিএম তাড়িয়েছে।

টাটাকে বাংলায় ফিরিয়ে আনবে বিজেপি? কীসের বার্তা দিলেন শুভেন্দু
কী বললেন শুভেন্দুImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 9:30 PM

হুগলি: লোকসভা ভোটের আবহেই এবার বাংলায় সরকার বদলের ডাক দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বাংলায় বিজেপির সরকার গঠন হল, আগামী দিনে ফের টাটাকে এ রাজ্যে ফিরিয়ে আনা হবে বলে আশ্বাস বিরোধী দলনেতার। সোমবার সন্ধেয় হুগলির ধনিয়াখালিতে লোকসভা ভোটের প্রচারে এক সভা করেন তিনি। সেই সভা মঞ্চ থেকেই শুভেন্দুর বার্তা, ‘লোকসভা ভোটে বাংলা থেকে ৩৫টি আসন বিজেপি জিতলে, ২০২৬ সাল পর্যন্ত যেতে হবে না। কয়েক মাসের মধ্য়েই সরকার বদলে যাবে। আমরা এমন এক সরকার উপহার দেব, যে সরকার টাটাকে ফিরিয়ে আনবে।’

উল্লেখ্য, হুগলি লোকসভা কেন্দ্রের মধ্যেই রয়েছে সিঙ্গুর। রাজ্য রাজনীতিতে বহু চর্চিত এক জায়গা। টাটা গোষ্ঠীর ন্যানো কারখানা ঘিরে চরম সংঘাত তৈরি হয়েছিল সেই সময়ে। রাজনৈতিক মহলের একাংশের মতে, বাংলায় ৩৪ বছরের বাম জমানার অবসান ঘটিয়ে ঐতিহাসিক পালাবদলে অনুঘটকের মতো কাজ করেছিল সিঙ্গুর আন্দোলন। সিঙ্গুরের আমজনতাও টাটা গোষ্ঠী চলে যাওয়া নিয়ে দ্বিধা বিভক্ত। এসবের মধ্যেই এবার বিধানসভার বিরোধী দলনেতার প্রতিশ্রুতি, বাংলায় ক্ষমতায় এলে বিজেপির সরকার আবার টাটাকে এ রাজ্যে ফিরিয়ে আনবেন।

এর আগেও সিঙ্গুর আন্দোলন নিয়ে বিভিন্ন সময়ে নিজের মতামত প্রকাশ করেছেন বিরোধী দলনেতা। গতবছরের মে মাসে রাজ্যের শাসক শিবিরকে আক্রমণ করে শুভেন্দু বলেছিলেন, ‘সিঙ্গুর আন্দোলনে মানুষের সমর্থন ছিল না। ওটা ছিল টাটাকে তাড়ানোর আন্দোলন।’ যদিও অতীতে মমতা বন্দ্যোপাধ্য়ায় আবার দাবি করেছিলেন, টাটাকে তিনি বা তৃণমূল তাড়ায়নি, বরং সিপিএম তাড়িয়েছে।