Rajib Banerjee returns to TMC: রাজীবের ঘর ওয়াপসিতে ‘নো কমেন্টস’ অরূপ, আবারও কি সেই একই সমস্যা হাওড়া তৃণমূলে?

Howrah TMC: কানাঘুষো শোনা যায়, তৃণমূলে রাজীবের প্রত্যাবর্তন আটকাতে ভীষণভাবে চেষ্টা করেছিল অরূপ শিবির। জোরদার বিরোধিতা হয়েছিল বলে খবর তৃণমূলের অন্দরমহলে।

Rajib Banerjee returns to TMC: রাজীবের ঘর ওয়াপসিতে 'নো কমেন্টস' অরূপ, আবারও কি সেই একই সমস্যা হাওড়া তৃণমূলে?
আবারও কি সেই একই সমস্যা হাওড়া তৃণমূলে? (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2021 | 6:02 PM

হাওড়া : এবার আরও এক ঘর ওয়াপসি। মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য বাংলার তখতে আসার পর, ঘর ওয়াপসির প্রথম বড় চমক যদি হন মুকুল রায়, তবে দ্বিতীয় বড় চমক নিঃসন্দেহে রাজীব বন্দ্যোপাধ্যায়। যিনি অভিষেকের বিরুদ্ধে দুদিন আগে পর্যন্ত আক্রমণ শানিয়েছেন, আজ তাঁকেই দলে ফের আপন করে নিয়েছেন অভিষেক।

কিন্তু রাজীব বন্দ্যোপাধ্যায়ের জোড়াফুলে এই প্রত্যাবর্তনকে কীভাবে দেখছেন হাওড়ার অপর তৃণমূল নেতা অরূপ রায়? আজ তাঁকে এই নিয়ে প্রশ্ন করা হলে, রাজীবের ঘর ওয়াপসি নিয়ে একটি মন্তব্যও করতে চাননি অরূপ বাবু। প্রশ্ন করতেও সটান জবাব, ‘নো কমেন্টস।’ কানাঘুষো শোনা যায়, তৃণমূলে রাজীবের প্রত্যাবর্তন আটকাতে ভীষণভাবে চেষ্টা করেছিল অরূপ শিবির। জোরদার বিরোধিতা হয়েছিল বলে খবর তৃণমূলের অন্দরমহলে। আজ সেই নিয়েও কোনওরকম মন্তব্য এড়িয়ে যান তিনি।

অরূপ রায় এবং রাজীব বন্দ্যোপাধ্যায়। হাওড়া তৃণমূলের দুর্দণ্ডপ্রতাপ দুই নেতা। কেউই কারও থেকে কম যান না। হাওড়ায় তৃণমূলের অন্দরে কান পাতলেই শোনা যায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধা থাকলেও জেলাস্তরে এই দুই নেতার মধ্যে সম্পর্কে নাকি তেমন উষ্ণতা নেই। আর এই সমস্যা আজকের নয়। বিজেপির প্রতি মোহ তৈরি হওয়ার আগে যখন রাজীব তৃণমূলে ছিলেন, তখনও এই দুই নেতার মধ্যে নাকি বেশ দূরত্ব ছিল।

রাজনৈতিক কেরিয়ারের দিক থেকে দেখলে তৃণমূলের প্রায় শুরুর দিন থেকেই রয়েছেন অরূপ রায়। রাজীবও তৃণমূলের দীর্ঘদিনের সৈনিক, তবে অরূপ রায়ের থেকে কিছুটা পরে তাঁর ঘাসফুলের যাত্রা শুরু। আর অরূপ, রাজীবের এই রাজনৈতিক দ্বন্দ্বের চাপা উত্তেজনাটাও দীর্ঘদিনের।

শোনা যায়, রাজীব বিজেপিতে যাওয়ার আগে অলিখিতভাবে দুই শিবিরে বিভক্ত হয়ে গিয়েছিল হাওড়া তৃণমূল। দুই শিবিরের আড়াআড়ি বিভাজন স্পষ্ট হয়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। হাওড়া জেলা তৃণমূলের দুই নেতার মধ্যে ‘কোন্দল’ এতটাই খারাপ পরিস্থিতিতে গিয়ে ঠেকেছিল যে, হাওড়া তৃণমূলের দুটি পৃথক কার্যালয়ও তৈরি হয়েছিল । কোনা এক্সপ্রেসওয়ের তৃণমূলের একটি পৃথক দলীয় কার্যালয় গজিয়ে উঠেছিল। আর সেই নতুন পার্টি অফিসে বসতেন রাজীব-অনুগামীরা।

হাওড়া পৌরনিগমের যখন কমিটি গঠন করা হচ্ছিল, সেই সময়েও অরূপ-রাজীব ইস্যুতে তপ্ত হয়েছিল পরিস্থিতি। ফের একবার প্রকাশ্যে এসেছিল দুই শিবিরের দ্বন্দ্ব। হাওড়া পৌরনিগমের কমিটি থেকে বাদ পড়েছিল রাজীবের নাম। শোনা যায়, এক্ষেত্রেও নাকি বাধা দিয়েছিলেন অরূপ রায়। তৃণমূল সূত্রে খবর, রাজীবের বিধানসভা এলাকা পৌরনিগমের মধ্যে পড়ে না। আর সেই কারণেই নাকি হাওড়া পৌরনিগমের কমিটিতে রাজীবের থাকা নিয়ে ‘ভেটো’ দিয়েছিলেন অরূপ রায়। তবে প্রকাশ্যে এই নিয়ে কোনও নেতাই কোনওদিন মুখ খোলেননি।

এখন আবার বিজেপি ছেড়ে নিজের দীর্ঘদিনের চেনা তৃণমূলে ফিরে এসেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তাহলে কি ফের একবার হাওড়া মাথাব্যাথার কারণ হয়ে উঠবে তৃণমূল নেতৃত্বের? সেই উত্তর অবশ্য সময়ই বলবে।

আরও পড়ুন : Rajib Banerjee Joins TMC: উঠতে-বসতে ‘ভাইপো’ বলে কটাক্ষ করা রাজীব আজ বললেন, ‘অভিষেক আমার নেতা’