Domjur Clash: তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর, আগুন! জমি বিক্রি ঘিরে উত্তেজনা ডোমজুড়ে

Domjur Clash: গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি যাতে নতুন করে উত্তপ্ত না হয়ে ওঠে, তার দিকে নজর রেখেছেন পুলিশকর্মীরা।

Domjur Clash: তৃণমূল নেতার বাড়ি ভাঙচুর, আগুন! জমি বিক্রি ঘিরে উত্তেজনা ডোমজুড়ে
জমি বিক্রি ঘিরে উত্তেজনা হাওড়ার ডোমজুড়ে (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 3:53 PM

হাওড়া: বেআইনি ভাবে জমি বিক্রির অভিযোগে উত্তেজনা হাওড়ার ডোমজুড়ের বানিয়াড়াতে। তৃণমূল নেতার বাড়িতে বেপরোয়া ভাঙচুর উত্তেজিত জনতার। একের পর এক গাড়িতে ধরিয়ে দেওয়া হয় আগুন। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় নামে RAF।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মাস দুয়েক আগে ডোমজুড়ের বেগড়ি গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান দাউদ মিদ্দে স্থানীয় একটি মসজিদ কমিটির ১৮ শতক জমি বেআইনিভাবে বিক্রি করে দেন। এই খবর চাউর হতেই গোটা এলাকায় ক্ষোভ দানা বাঁধতে থাকে।

বারংবার উচ্চমহলে জানিও মেলেনি কোন ফল মেলেনি বলে অভিযোগ স্থানীয়দের। মঙ্গলবার সকালে এই ইস্যুতেই নতুন করে উত্তেজনা ছড়ায়। এদিন সকালে স্থানীয় বাসিন্দারা জমির দালাল চক্রের পান্ডা দাউদের বাড়িতে হামলা চালান। গ্রামবাসীরা তাঁর বাড়িতে ঢুকে ব্যাপক ভাঙচুর চালান।

আগুন ধরিয়ে দেওয়া হয় তাঁর গাড়িতে। গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে যায় ডোমজুড় থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় নামানো হয় RAF। পুলিশ অভিযুক্ত দাউদ মিদ্দেকে গ্রেফতার করেছে। তবে এখনও পর্যন্ত থমথমে রয়েছে এলাকা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে ডোমজুড় থানা ও হাওড়া সিটি পুলিশ।

এক জন গ্রামবাসী বলেন, “জমিটা বানিয়াড়া মসজিদকে এক ব্যক্তি দান করেছিলেন। দান করার পর জমিটা বানিয়াড়া মসজিদের নামেই দলিল করা ছিল। কিন্তু সেটা মিউটেশন করা হয়নি। তার জন্য মসজিদের ক্যাশিয়ার দাউদ মিদ্দে ও তাঁর সঙ্গে আরও অনেকে জমিটা বিক্রি করে দেন। আজ মসজিদের একটা সাধারণ মিটিং ছিল। কিন্তু সেখানে বিষয়টি নতুন করে উত্থাপিত হয়। মানুষ ক্ষেপে গিয়ে দাউদের বাড়ি ভাঙচুর করে। আসলে মসজিদের জমি যাদেরকে বিক্রি করা হয়েছিল, তারা দখল করতে এসেছিল। তখনই গ্রামবাসীরা সব বিষয়টি ধরে ফেলেন। তাঁরাই বাধা দেন।”

যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি। তাঁদের বক্তব্য, এটা একান্ত গ্রামের ব্যাপার। গ্রামের মানুষই বিষয়টা বুঝবেন।

আপাতত গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি যাতে নতুন করে উত্তপ্ত না হয়ে ওঠে, তার দিকে নজর রেখেছেন পুলিশকর্মীরা। এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে।

আরও পড়ুন: Calcutta University: সিইউ-এর গেটে প্রতিবাদ টিএমসিপি-র, কলেজ স্কোয়ারে বিক্ষোভ মিছিল এসএফআই-এর! সরগরম কলেজ স্ট্রিট

আরও পড়ুন: Republic Day 2022 Awards: কয়লা- নারদ থেকে ভোট পরবর্তী হিংসার তদন্তে থাকা অখিলেশকে দেওয়া হচ্ছে ‘প্রেসিডেন্ট মেডেল’