Recruitment Scam: টাকাও গেল, চাকরিও গেল, তবুও কাদের ভয়ে চুপ চাকরিহারারা? TV9 বাংলার ক্যামেরায় উঠে এল বিস্ফোরক তথ্য

Recruitment Scam: শ্যামপুরের ওলিগলিতে বহু চর্চিত বেশ কয়েকটি নাম। প্রভাস বেরা, প্রভাস মণ্ডল, অম্লান থান্ডার, জগন্নাথ মণ্ডলদের নাম। কেউ জেলা পরিষদের সদস্য, কেউ প্রাক্তন সেনা কর্মী, কেউ বা আগে ডিম বেঁচতেন।

Recruitment Scam: টাকাও গেল, চাকরিও গেল, তবুও কাদের ভয়ে চুপ চাকরিহারারা? TV9 বাংলার ক্যামেরায় উঠে এল বিস্ফোরক তথ্য
শ্যামপুরের বাসিন্দারা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 4:20 PM

হাওড়া: দুর্নীতির শিকড় আর কতটা গভীরে? জানতে হাওড়ার শ্যামপুর ১ নম্বর ব্লকে গিয়েছিলেন TV9 বাংলার প্রতিনিধি। হাইকোর্টের নির্দেশে চাকরি যাওয়া ব্যক্তিদের নাম ধরে একেবারে তালিকা করে পরপর পাঁচ-ছ’জনের বাড়িতে গিয়েছিলেন তাঁরা। চাকরি যে গিয়েছে, তা তাঁরা অস্বীকার করেননি। কিন্তু কাকে টাকা দিয়ে চাকরি পেয়েছিলেন, আদৌ টাকা দিয়েছিলেন কিনা, তা নিয়ে মুখে কুলুপ এঁটেছেন তাঁরা। কিন্তু প্রশ্ন টাকা তো গিয়েছে, গিয়েছে চাকরিও। তবুও এখনও কাদের ভয়ে মুখে কুলুপ?

TV9 বাংলার প্রতিনিধি গ্রামের বাসিন্দা, পথ চলতি সাধারণ মানুষ, প্রত্যেকের সঙ্গে কথা বলেছেন। কেউ ক্যামেরা দেখে ভয়ে এড়িয়ে গিয়েছে। কেই সাহস করে বলেই ফেলেছেন সব কথা। গ্রামবাসীরা সবাই সবটা জানেন, কীভাবে হত, কাদের ভয় তাড়া করে ফিরছে তাঁদের।

পথ চলতি এক বাইক আরোহী বলেন, “রাস্তার ধারে চাকরি দিয়ে গাড়ি-জমি নিয়েছেন। পুলিশের ভয় রয়েছে দাদা। প্রচুর পুলিশের ভয় রয়েছে। পুলিশের ভয়ে কেউ কিছু বলছে না।” গ্রামবাসীদের অন্ততপক্ষে নিজেদের এলাকায় দুর্নীতির তল সম্পর্কে সম্যক ধারণা রয়েছে। কিন্তু তাঁদের কথায় পুলিশ প্রশাসনের ভয়ে তাঁরা কিছু বলতে পারছেন না।

শ্যামপুরের ওলিগলিতে বহু চর্চিত বেশ কয়েকটি নাম। প্রভাস বেরা, প্রভাস মণ্ডল, অম্লান থান্ডার, জগন্নাথ মণ্ডলদের নাম। কেউ জেলা পরিষদের সদস্য, কেউ প্রাক্তন সেনা কর্মী, কেউ বা আগে ডিম বেঁচতেন। অভিযোগ, তাঁরা হাত পাকিয়েছিলেন এই দুর্নীতিতে। রাস্তার ধারে, বাড়ির সামনে হয়ে যেত ডিল। গ্রামবাসীদের কানাঘুষোয় এখন সেই আলোচনাই। তবে গ্রামে অপরিচিত মুখ দেখলেই নিজেদের লুকানোর আপ্রাণ প্রয়াস চালাচ্ছেন তাঁরা। পুলিশি ঝামেলায় যে ফাঁসতে চান না!