Shyampur Molestation Case: থমথমে শ্যামপুর, নিগৃহীত ছাত্রীর বাড়িতে শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন

Shyampur Molestation Case: পুলিশের সঙ্গে তাঁদের ব্যাপক ধস্তাধস্তিও হয়। অভিযুক্তদের ফাঁসির দাবিতে সরব হয়েছেন নির্যাতিতা।

Shyampur Molestation Case: থমথমে শ্যামপুর, নিগৃহীত ছাত্রীর বাড়িতে শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন
নিগৃহীতা ছাত্রীর বাড়িতে সুদেষ্ণা রায়
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 11:46 AM

হাওড়া: শ্যামপুরে দশম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানি রুখতে গিয়ে ‘খুন’ হতে হয়েছে বাবাকে। নিগৃহীত ছাত্রের পরিবারের সঙ্গে বৃহস্পতিবার দেখা করলেন রাজ্যের শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন সুদেষ্ণা রায়। ছিলেন আরও দু’জন প্রতিনিধি। নিগৃহীতার পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। নিগৃহীতা ছাত্রী তাঁদের জানায়, ধৃত তিন দুষ্কৃতী এলাকায় এর আগেও অনেক মেয়েদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। রবিবার অর্থাৎ ঘটনার রাতে নিগৃহীত হওয়ার পর সে যখন তার বাবাকে ডাকে, ধৃতরা তার বাবার ওপর চড়াও হয়।  মাঠে টেনে নিয়ে গিয়ে মারধর করে বলে অভিযোগ। সুদেষ্ণা রায় বলেন, “পরিবারের সঙ্গে কথা বলেছি। আমরা পাশে থাকব। এই পরিবারের দুটি মেয়ে। এই দুজনকেই কন্যাশ্রী দেওয়া হবে। এর সঙ্গে আরও কীভাবে পাশে থাকা যায়, তার চেষ্টা করব। তিন জনকে গ্রেফতার করেছে, তাদের যেন কঠোরতম শাস্তি হয়। পুলিশ বেআইনি মদের ঠেক গুলো যাতে তুলে দেয়, তার জন্য পুলিশের সঙ্গে কথা বলব।”

শ্যামপুরকাণ্ডে মূল তিন অভিযুক্তকেই গ্রেফতার করেছে পুলিশ। তিন জনের বিরুদ্ধে অভিযোগ ছিল নিগৃহীতার। ধৃত তিন জনের মধ্যে ২ জনের বিরুদ্ধে এফআইআর ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। কিন্তু তাতেও শান্ত হননি এলাকাবাসীরা  শ্যামপুরে দুষ্কৃতী দৌরাত্ম্যে উঠে আসছে শাসকদলের মদতের অভিযোগ। আর দীর্ঘদিনের সেই চাপা ক্ষোভ এখন দাবানলের চেহারা নিয়েছে। রাজনৈতিক নেতৃত্বকে পাশে পেয়ে রুখে দাঁড়িয়েছেন গ্রামবাসীরাও। বিজেপির (BJP) কর্মসূচিকে কেন্দ্র করে নতুন করে বুধবারও উত্তপ্ত হয়ে ওঠে শ্যামপুর।  বিজেপির কর্মী-সমর্থকদের সঙ্গে শ্যামপুর থানায় যান গ্রামবাসীরাও। পুলিশ-প্রশাসনের বিরুদ্ধে লাগাতার স্লোগান দিতে থাকেন তাঁরা। থানার ব্যারিকেড ভেঙে ঢোকার চেষ্টা করেন বিক্ষোভকারীরা। পুলিশের সঙ্গে তাঁদের ব্যাপক ধস্তাধস্তিও হয়। অভিযুক্তদের ফাঁসির দাবিতে সরব হয়েছেন নির্যাতিতা।