Gas Cylinder: বিনামূল্যে গ্যাসের কানেকশন দিতে ‘১০০০ টাকা কাটমানি’, গ্রেফতার বিজেপি নেতা

Jalpaiguri: বিজেপি আইটি সেলের ওই নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় বিনামূল্যে সরবরাহ করা গ্যাসের কানেকশন করে দিতে প্রতি কানেকশনের জন্য এক হাজার টাকা করে কাটমানি নিচ্ছিলেন।

Gas Cylinder: বিনামূল্যে গ্যাসের কানেকশন দিতে '১০০০ টাকা কাটমানি', গ্রেফতার বিজেপি নেতা
গ্রেফতার বিজেপি আইটি সেলের নেতা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2022 | 9:29 PM

জলপাইগুড়ি : প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় হেরাফেরির অভিযোগে গ্রেফতার করা হল বিজেপির আইটি সেলের এক নেতাকে। ধৃতের নাম দীপঙ্কর দাস। যদিও অভিযুক্তের দাবি, তাঁকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে। ঘটনায় আরও বিশদে তদন্তের স্বার্থে অভিযুক্ত নেতাকে নিজেদের হেফাজতে নিয়েছে রাজগঞ্জ থানার পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে। দীপঙ্কর দাস নামে বিজেপি আইটি সেলের ওই নেতার বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় বিনামূল্যে সরবরাহ করা গ্যাসের কানেকশন করে দিতে প্রতি কানেকশনের জন্য এক হাজার টাকা করে কাটমানি নিচ্ছিলেন। এর পাশাপাশি বেআইনিভাবে গ্যাস সিলিন্ডার মজুত করে রাখারও অভিযোগ রয়েছে দীপঙ্কর দাসের বিরুদ্ধে।

রাজগঞ্জের বিজেপি আই টি সেলের ওই নেতাকে রবিবার রাতে গ্রেফতার করে রাজগঞ্জ থানার পুলিশ। সোমবার তাকে জলপাইগুড়ি জেলা ও দায়রা আদালতে পেশ করা হয়। পুলিশের তরফে তাকে ১৪ দিনের জন্য হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়েছিল। তবে আদালতে বিচারক অভিযুক্তের ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। এই বিষয়ে সোমবার রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায় বলেন, “দীপঙ্কর দাস বিজেপির আইটি সেলের নেতা। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি গ্যাস ডিলার না হয়েও বাড়িতে প্রচুর পরিমাণে গ্যাস সিলিন্ডার মজুত রেখে দিয়েছিলেন। বিনামূল্যে সরবরাহ করা গ্যাসের জন্য টাকার বিনিময়ে কানেকশন দিতেন। তাঁকে হাতেনাতে ধরে ফেলে স্থানীয়রা। আমাদের সন্দেহ এর পিছনে রাঘব বোয়ালরা জড়িয়ে আছে। আমরা পুলিশকে জানানোর পর, রাজগঞ্জ থানার পুলিশ তাঁকে গ্রেফতার করে।”

তবে এই গ্রেফতার হওয়া যুবকের বিষয়ে বিজেপির জলপাইগুড়ি জেলা সভাপতি বাপী গোস্বামী বলেন, “আমি ওনাকে চিনি না। তবে গত বিধানসভা নির্বাচনের আগে অনেকেই বিজেপির সঙ্গে যুক্ত হয়েছিলেন। পরে বিজেপি ক্ষমতায় না আসায় অনেকেই আবার বিজেপি থেকে সরে গিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রী মা-বোনদের কষ্ট কমানোর জন্য বিনামূল্যে গ্যাসের কানেকশন দেন। আর সেটা যদি কেউ টাকার বিনিময়ে বিক্রি করেন, তবে তাঁকে অবশ্যই জেলে যেতে হবে। তিনি বিজেপি করলেও দল তাঁর পাশে দাঁড়াবে না।”