Kanchanjunga Express Train Accident: কাঞ্চনজঙ্ঘা-বিপর্যয়ে মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা

Kanchanjunga Express Train Accident: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে  ছ'টি মৃতদেহ আনা হয়েছে। রেল দুর্ঘটনায় আর‌ও মৃত্যুর আশঙ্কা রয়েছে। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন ৩০।  উত্তরবঙ্গ মেডিক্যালের সার্জিক্যাল ওয়ার্ডে ২০ জন চিকিৎসাধীন। এমার্জেন্সি অবজারভেশন ওয়ার্ডে ১০ জন চিকিৎসাধীন।

Kanchanjunga Express Train Accident: কাঞ্চনজঙ্ঘা-বিপর্যয়ে মৃতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা
দুর্ঘটনাস্থলের ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2024 | 1:43 PM

নিউ জলপাইগুড়়ি: শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা। এখনও পর্যন্ত ৬ জনের দেহ উদ্ধার হয়েছে। আহত বহু। কেন্দ্রের তরফ থেকে ক্ষতিপূরণ ঘোষণা করা হল। মৃতদের পরিবার পিছু 10 লক্ষ টাকা ও আহতদের ২.৫ লক্ষ টাকা ও  অল্প আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। পাশাপাশি পিএম ফান্ড থেকেও ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। মৃতদের পরিবারপিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে প্রধানমন্ত্রীর ফান্ড থেকে। বাংলায় রেল দুর্ঘটনায় নিয়ে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী। স্বজনহারাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে, মালগাড়ির লোকো পাইলট, অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের গার্ডের।

শেষ পাওয়া খবর অনুযায়ী,  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে  ছ’টি মৃতদেহ আনা হয়েছে। রেল দুর্ঘটনায় আর‌ও মৃত্যুর আশঙ্কা রয়েছে। গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন ৩০।  উত্তরবঙ্গ মেডিক্যালের সার্জিক্যাল ওয়ার্ডে ২০ জন চিকিৎসাধীন। এমার্জেন্সি অবজারভেশন ওয়ার্ডে ১০ জন চিকিৎসাধীন।

উত্তরবঙ্গের একাধিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন দুর্ঘটনাগ্রস্ত বহু আহত। উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালের কতটা রক্ত মজুত? পর্যাপ্ত রক্ত মজুত রাখার নির্দেশ দিল স্বাস্থ্যভবন। উত্তরবঙ্গের বিভিন্ন হাসপাতালে এই মুহূর্তে দুর্ঘটনা কবলিত  বহু আহত চিকিৎসাধীন। চিকিৎসক, ডাক্তারি পড়ুয়া, স্বাস্থ্যকর্মীরা সকলেই রক্ত দিতে প্রস্তুত। কোনওভাবেই রক্তের সঙ্কট হবে না বলে মনে করা হচ্ছে।