Mamata Banerjee: মালবাজার সফরে মুখ্যমন্ত্রী, দেখা করতে পারেন বিসর্জন বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে

মুখ্যমন্ত্রীর জেলা সফরের চূড়ান্ত সূচির ব্যাপারে জানানো হয়নি। কিন্তু সূচির রূপরেখা এ রকম হতে পারে বলে প্রশাসনের আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে।

Mamata Banerjee: মালবাজার সফরে মুখ্যমন্ত্রী, দেখা করতে পারেন বিসর্জন বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2022 | 1:04 PM

শিলিগুড়ি: পরের সপ্তাহে জেলা সফরে বেরিয়ে উত্তরবঙ্গে যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৭ অক্টোবর মালবাজার সফরে আসতে পারেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, মালবাজার পৌঁছে মালনদীতে বিসর্জনের সময় হওয়া বিপর্যয়ে আহতদের সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী। সেই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছিল। হড়পা বান বিপর্যয়ে নিহতদের পরিবারের সঙ্গেও মমতা বন্দ্যোপাধ্যায় কথা বলতে পারেন বলে খবর। ১৮ অক্টোবর মালবাজারে এক প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। সেখানে তৃণমূলের একটি জনসভাতেও যোগ দেওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। তৃণমূল সূত্রে খবর, মাল আদর্শ বিদ্যাভবনের মাঠে ওই জনসভা হবে। এর পর শিলিগুড়ি যেতে পারেন মুখ্যমন্ত্রী। ১৯ অক্টোবর বুধবার শিলিগুড়িতে বিজয়া সম্মেলনী করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

যদিও এখনও নবান্নের তরফে  এই সূচি মেনেই প্রস্তুতি শুরু করেছে দুই জেলার প্রশাসনের শীর্ষ আধিকারিকরা।মুখ্যমন্ত্রীর জেলা সফরের চূড়ান্ত সূচির ব্যাপারে জানানো হয়নি। কিন্তু সূচির রূপরেখা এ রকম হতে পারে বলে প্রশাসনের আধিকারিকদের সূত্রে জানা গিয়েছে।

বিজয়া দশমীর দিন মালবাজারে বিসর্জনের ব্যবস্থা করা হয়েছিল। সেই বিসর্জন দেখতে সাধারণ মানুষ ভিড়ও জমিয়েছিলেন। কিন্তু হঠাৎই সেখানে হড়পা বান আসে। এই বিপর্যয়ের জেরে ৮ জনের মৃত্য়ু হয়েছিল। বেশ কয়েক জন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন ছিলেন। ঘটনার পর নদীতে বাঁধ দেওয়া নিয়ে মালবাজার পুরসভার বিরুদ্ধে অভিযোগের আঙুল তোলেন বিরোধীরা। একে বৃষ্টিপাত, তার উপর বাঁধ দিয়ে নদীর গতিপথ নিয়ন্ত্রণের চেষ্টার জন্য়ই এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়। ঘটনার পর বিজেপির প্রতিনিধি দলও গিয়েছিল সেখানে। যদিও কৃত্রিম বাঁধ তৈরির অভিযোগ খারিজ করে দেন জলপাইগুড়ির জেলাশাসক। তিনি বলেছিলেন, “মাল নদীতে কৃত্রিমভাবে কোনও বাঁধ দেওয়া হয়নি। ভাসানের জন্য ‘চ্যানেল প্যাকিং’ করেছিল পুরসভা।” উত্তরবঙ্গ সফরে গিয়ে সেই বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।