Truck: তখনও গাড়িতে বসে চালক-খালাসি, আচমকা হড়পা বান আসতেই যা ঘটল…

Truck: আচমকা ধেয়ে এল হড়পা বান, চালক-খালাসি সহ ভেসে গেল আস্ত ট্রাক, দেখুন সেই দৃশ্য।

Truck: তখনও গাড়িতে বসে চালক-খালাসি, আচমকা হড়পা বান আসতেই যা ঘটল…
Follow Us:
| Edited By: | Updated on: Sep 23, 2022 | 8:40 PM

জলপাইগুড়ি: এবারে শুরু থেকেই দক্ষিণবঙ্গের (South Bengal) জন্য বর্ষা খুব একটা সদয় না হলেও শুরু থেকেই সমানে ভিজেছে উত্তরবঙ্গ (North Bengal)। দফায় দফায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। এবার হড়পাবানে মাল নদীতে হটাৎ ভেসে গেল ট্রাক (Truck)। বরাতজোরে প্রাণে বাঁচলেন চালক ও খালাসি। সূত্রের খবর, ট্রাকটিকে পরিষ্কার করার জন্য নদীর পাড়ে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু, আচমকাই বেড়ে যায় নদীর জল। আর তাতেই ঘটে বিপত্তি। প্রসঙ্গত, বর্তমানে প্রতিনিয়ত বৃষ্টি হচ্ছে ডুয়ার্স এবং তৎসংলগ্ন পাহাড়ে। পাহাড়ের সেই বৃষ্টির  জলের তোড়েই এদিন আচমকা হড়পা বান দেখা গেল মাল শহরের পূর্ব পাশ দিয়ে বয়ে চলা খরস্রোতা মাল নদীতে।

দিনের শুরুতে আবহাওয়া সাধারণ থাকলেও বিকেলের পরে কিছুক্ষণের মধ্যেই মাল শহর জুড়ে শুরু হয় মুষলধারে বৃষ্টি। বাড়তে থাকে নদীর জলস্তর। এদিকে ট্রাক ভেসে যাওয়ার খবরে এলাকায় তীব্র চাঞ্চল্য ছড়ালেও বৃষ্টির কারণেই ট্রাকটিকে উদ্ধার করতে বেশ বেগ পেতে হয়। সূত্রের খবর, জলের স্রোত এতটাই বেশি ছিল যে নদীর ঠিক যে অংশে ট্রাকটি ছিল তার থেকে প্রায় ৭০ মিটার দূরে এসে একটি বড় পাথরে আটকে য়ায় ট্রাকটি। পরবর্তীতে ট্রাক উদ্ধারে আসে বিশালাকার ক্রেন ও জেসিবি। শেষ পাওয়া আপডেটে জানি গিয়েছে নদীতে প্রবল জলস্রোতের কারণে সন্ধ্যা পর্যন্ত ট্রাকটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে উদ্ধার করা হয়েছে চালক ও খালাসিকে। 

ঘটনা প্রসঙ্গে ট্রাকের মালিক সুরেশ যাদব জানিয়েছেন, “গাড়ি পরিষ্কার করার জন্যই মূল নদীর পাশের অংশে ট্রাক নামিয়ে  কাজ চলছিল। হঠাৎ করেই নদীর জলস্তর বেড়ে যাওয়ায় বাকিরা তীরে উঠে আসলেও গাড়িতেই আটকে পড়েন ট্রাকের চালক এবং খালাসি। এরপর জলের স্রোত ক্রমশ বাড়তে থাকে। প্রথম দিকে ট্রাকের মাঝামাঝি পর্যন্ত জল থাকলেও কিছু সময় পরই সেই জল ছুঁয়ে যায় গাড়ির কাচ অবধি। তারপরেই ট্রাকটি বেশ খানিকটা ভেসে যায়। পরবর্তীতে জেসিবির সাহার্য্য নিয়ে দড়ি দিয়ে উদ্ধার করা হয় ট্রাকের মধ্যে থাকা দুই কর্মীকে”।