Lynching: চোর সন্দেহে গণপ্রহারে আবারও মৃত্যু, এবার ঝাড়গ্রাম

Jhargram: খাটপুরা এলাকায় একটি রাস্তা নির্মাণের কাজ চলছিল। সেখানে ঠিকাদারি সংস্থার তরফে রাস্তা নির্মাণের সামগ্রী বোঝাই একটি গাড়ি রাখা ছিল। অভিযোগ, ওই গাড়ি থেকে জিনিসপত্র চুরি হয়। সেই ঘটনাতেই সন্দেহের আঙুল ওঠে ওই দুই যুবকের দিকে। তারপরই সকলে মিলে ধরে বেঁধে চলে বেধড়ক মার।

Lynching: চোর সন্দেহে গণপ্রহারে আবারও মৃত্যু, এবার ঝাড়গ্রাম
প্রতীকী চিত্র। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2024 | 7:52 PM

ঝাড়গ্রাম: আবারও চোর সন্দেহে পিটিয়ে খুনের অভিযোগ। এবার জঙ্গলমহল। ঝাড়গ্রামের জামবনির খাটপুরা এলাকায় দুই যুবককে মারধরের ঘটনা ঘটেছিল গত ২২ জুন। হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁদের। ৯ দিনের চিকিৎসার পর ঝাড়গ্রাম হাসপাতালে মৃত্যু হল একজনের। আরেকজন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে। খাটখুরা এলাকায় একটি রাস্তা নির্মাণের কাজ চলছিল।

সেখানে ঠিকাদারি সংস্থার তরফে রাস্তা নির্মাণের সামগ্রী বোঝাই একটি গাড়ি রাখা ছিল। অভিযোগ, ওই গাড়ি থেকে জিনিসপত্র চুরি হয়। সেই ঘটনাতেই সন্দেহের আঙুল ওঠে ওই দুই যুবকের দিকে। তারপরই সকলে মিলে ধরে বেঁধে চলে বেধড়ক মার।

গত ২২ জুন নিহত যুবক তাঁক এক বন্ধুর সঙ্গে জামবনি থানার অন্তর্গত খাটখুরা এলাকায় ঘুরতে গিয়েছিলেন। বিকালে ফেরার পথে আচমকাই তাঁদের কয়েকজন ঘিরে ধরে বলে অভিযোগ। শুরু হয় বেধড়ক মার। চোর সন্দেহে তাঁদের উপর চড়াও হন কয়েকজন বলে অভিযোগ।

গত কয়েকদিনে বাংলার একাধিক জায়গায় চোর সন্দেহে গণপিটুনির ঘটনা ঘটেছে। গণপিটুনিতে মৃত্যুর ঘটনা পর্যন্ত ঘটেছে। বারবার পুলিশ সতর্ক করছে এভাবে যেন কেউ আইন নিজের হাতে তুলে না নেয়। কিন্তু তার পরও একই ছবি। অনেকেই বলছেন, গণপিটুনি রুখতে পুলিশকে আরও কঠোর হতে হবে। সাধারণত যারা মারধর করছে তারা নির্দিষ্ট এলাকার বাসিন্দা। অন্তত একটি ঘটনাতেও যদি দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হয়, তাহলে কিছুটা ভয় অন্তত মানুষের মধ্যে কাজ করবে বলে মনে করছেন অনেকেই।