Jangal Mahal: ‘তৃণমূল নেতার সঙ্গে খেলবে মাওবাদী’, জঙ্গলমহলে হাই এলার্টের মধ্যেই পোস্টার ঝাড়গ্রামে

Maoist Poster: শনিবার সকালে ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া বাজারে মাওবাদী নামাঙ্কিত পোস্টার দেখা যায়। তাতে লেখা রয়েছে, "কিষেণজি অমর রহে। এতদিন তৃণমূল খেলছে জনগণের সঙ্গে, এবার মাওবাদী খেলবে তৃণমূল নেতার সঙ্গে।"

Jangal Mahal:  'তৃণমূল নেতার সঙ্গে খেলবে মাওবাদী', জঙ্গলমহলে হাই এলার্টের মধ্যেই পোস্টার ঝাড়গ্রামে
ঝাড়গ্রামে মাওবাদী পোস্টার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 6:11 PM

ঝাড়গ্রাম : জঙ্গলমহলে (Junglemahal) জারি রয়েছে হাই এলার্ট। আর এরই মধ্যে ফের মাওবাদী পোস্টার (Maoist Poster) ঝাড়গ্রামে। শনিবার সকালে ঝাড়গ্রাম (Jhargram) ব্লকের মানিকপাড়া বাজারে মাওবাদী নামাঙ্কিত পোস্টার দেখা যায়। তাতে লেখা রয়েছে, “কিষেণজি অমর রহে। এতদিন তৃণমূল খেলছে জনগণের সঙ্গে, এবার মাওবাদী খেলবে তৃণমূল নেতার সঙ্গে।” মানিকপাড়া বাজার এলাকায় লাল কালিতে লেখা এই পোস্টার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। শনিবার সকাল সকাল মানিকপাড়া বাজার এলাকায় এই পোস্টার দেখতে পান স্থানীয়রা। মাওবাদী নামাঙ্কিত এই পোস্টারের খবর যায় পুলিশের কাছে। দ্রুত ঘটনাস্থলে আসেন মানিকপাড়া ফাঁড়ির পুলিশকর্মীরা। তাঁরা ওই মাওবাদী নামাঙ্কিত পোস্টারটি খুলে নিয়ে যান এলাকা থেকে।

একদিকে যখন জঙ্গলমহলে মাওবাদীদের নাশকতার আশঙ্কায় রাজ্য প্রশাসন হাই এলার্ট জারি করেছে, ঝাড়গ্রাম সহ জঙ্গলমহলের অন্যান্য জেলাগুলিতে বিভিন্ন এলাকায় নাকা চেকিং চলছে, পুলিশ জোরদার তল্লাশি অভিযান চালাচ্ছে, ঠিক সেই সময় মানিকপাড়া বাজারে মাওবাদী নামাঙ্কিত পোস্টার উদ্ধারকে কেন্দ্র করে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে ওই এলাকায়। উল্লেখ্য, সম্প্রতি কেন্দ্রীয় গোয়েন্দাদের তরফে সতর্ক করা হয়েছে রাজ্য প্রশাসনকে। রাতের অন্ধকারে জঙ্গলমহলের বিভিন্ন এলাকায় মাওবাদীদের আনাগোনা বেড়েছে, এমন আশঙ্কার কথাও শোনা যাচ্ছে। সেই আশঙ্কার জেরেই জঙ্গলমহল এলাকার সব থানাগুলিতে জারি করা হয়েছে হাই এলার্ট। সব পুলিশকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না রাজ্য পুলিশ। তাই রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য নিজে জঙ্গলমহলের জেলাগুলিতে সফর করেছেন। জেলার পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। এমনকী জঙ্গলমহল এলাকার সব রাজনৈতিক নেতাদের সন্ধে ৬ টার মধ্যে বাড়িতে ফিরতে বলা হয়েছে। এই ক’দিন সন্ধের পর যাতে কোনও রাজনৈতিক সভা, সমাবেশ না করা হয়, পুলিশের তরফে সেই পরামর্শও দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই মাওবাদীরা বাংলা বনধের ডাক দিয়েছিল। সেই বাংলা বনধের ডাকে ব্যাপক প্রভাব পড়তে দেখা গিয়েছিল জঙ্গলমহল এলাকায়। রাস্তাঘাট প্রায় শুনশান, গাড়ি-ঘোড়ার সেভাবে কোনও দেখা মেলেনি। দোকানপাটও বেশিরভাগই বন্ধ। খুব প্রয়োজন না হলে, সেদিন সাধারণ মানুষজন রাস্তায় সেভাবে বেরোননি। প্রকাশ্যে কেউ এই নিয়ে মুখ না খুললেও, অতীতের সেই চেনা আতঙ্ক যেন আবার ফিরে এসেছে জঙ্গলমহলে। তারপর আবার এই মাওবাদী পোস্টার ঝাড়গ্রামে। তাহলে কি সত্যিই জঙ্গলমহল এলাকায় সক্রিয় হয়ে উঠছে মাওবাদীরা? এমন প্রশ্ন ইতিমধ্যেই ঘুরপাক খেতে শুরু করেছে জঙ্গলমহলের আনাচে কানাচে।

আরও পড়ুন : Haldia: শিল্পতালুকে ঠিকাদারদের দৌরাত্ম্যে লাগাম পরাতে কড়া রাজ্য, থাকছে একগুচ্ছ নির্দেশিকা

আরও পড়ুন : Anubrata Mondal: কথা কমিয়ে দিয়েছেন অনুব্রত, হালকা প্রাতঃরাশ সেরে সকাল থেকে বিছানাতেই শুয়ে…