Kurmi Movement: বাড়ছে আন্দোলনের ঝাঁঝ, তৃণমূল-বিজেপি ছেড়ে যোগ কুড়মি আন্দোলনে

Kurmi Movement: বৃহস্পতিবার খেমাশুলিতে বিশেষ সংবর্ধনা দেওয়া হল ঘাঘর ঘেরা কমিটির পক্ষ থেকে। কমিটির নেতৃত্ব জানিয়ে দিয়েছেন ঘাঘর ঘেরা কমিটির আন্দোলনের ধারা অনুযায়ী এই আন্দোলন চলবে।

Kurmi Movement: বাড়ছে আন্দোলনের ঝাঁঝ, তৃণমূল-বিজেপি ছেড়ে যোগ কুড়মি আন্দোলনে
কুড়মি আন্দোলন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 12, 2023 | 8:55 AM

মেদিনীপুর: কুড়মি আন্দোলন অব্যহত। ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দল থেকে পদত্যাগ করেছেন বেশ কয়েকজন রাজনৈতিক নেতা । এবার তাঁদের একত্রিত করে সংবর্ধিত করা হল খেমাশুলিতে। বাড়ানো হল আন্দোলনের তীব্রতা । কুড়মি সমাজের ঘাঘর ঘেরা কমিটির নির্দেশ অনুযায়ী জেলার বিভিন্ন রাজনৈতিক দল থেকে যে ১২ জন রাজনৈতিক কর্মী পদত্যাগ করেছেন, বৃহস্পতিবার খেমাশুলিতে বিশেষ সংবর্ধনা দেওয়া হল ঘাঘর ঘেরা কমিটির পক্ষ থেকে। কমিটির নেতৃত্ব জানিয়ে দিয়েছেন ঘাঘর ঘেরা কমিটির আন্দোলনের ধারা অনুযায়ী এই আন্দোলন চলবে। যারা বিভিন্ন রাজনৈতিক দলের পদ ছেড়ে এসেছেন, তাঁদের বক্তব্য তাঁরা আগামী দিনে সমাজের আন্দোলনের সঙ্গেই থাকবেন তাঁদের দাবি আদায়ে।

ইতিমধ্যেই বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে সমাজ আন্দোলনে যোগ দিয়েছেন, তাঁরা হলেন, খেমাশিলির তৃণমূলের বুথ সভাপতি আশিস মাহাতো, কাঁটাশোলার তৃণমূলের বুথ সভাপতি সন্দীপ মাহাতো, এক নম্বর অর্জুনী অঞ্চলের বিজেপি প্রধান বাদলচন্দ্র মাহাতো। এছাড়াও রয়েছেন খড়্গপুরের বিজেপি মণ্ডল সম্পাদক সুনীল মাহাতো, খড়্গপুর এক নম্বর ব্লকের জাতীয় কংগ্রেসের সহ সভাপতি শান্তনু মাহাতো ছাড়াও আরও অনেকে।

কুড়মিদের একটাই দাবি, যতদিন পর্যন্ত না কুড়মিদের এসটি সম্প্রদায়ের অন্তর্ভুক্ত করার জন্য রাজ্য সিআরআই রিপোর্টের কন্টেট ও জাস্টিফিকেশনের কপি কেন্দ্রকে পাঠাতে হবে। দীর্ঘদিন ধরেই তাঁদের দাবি না মানায় আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে কোনওভাবেই তাঁরা সমর্থন করবেন না বলে জানিয়ে দিয়েছেন অজিত মাহাতো। তা নিয়েও চর্চিত রাজনীতি।