Bomb Recover in Murshidabad: এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই একই জায়গা থেকে ফের তাজা বোমা উদ্ধার মুর্শিদাবাদে!

Murshidabad: স্থানীয় সূত্রে খবর, রবিবার সকালে এলাকাবাসী প্রথম লিচু বাগনটিতে বোমা দেখতে পান। তখনই আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা।

Bomb Recover in Murshidabad: এক সপ্তাহ ঘুরতে না ঘুরতেই একই জায়গা থেকে ফের তাজা বোমা উদ্ধার মুর্শিদাবাদে!
বোমা উদ্ধার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2022 | 9:31 AM

মুর্শিদাবাদ: মাত্র কয়েকদিনের ব্যবধান। একই জায়গা থেকে ফের উদ্ধার বোমা। একসঙ্গে ১৪টি তাজা বোমা উদ্ধার হল মুর্শিদাবাদের সেকেন্দ্রা এলাকা থেকে। এর আগে গত মাসের ২৯ তারিখ ঠিক একই জায়গা থেকে বোমা উদ্ধার করেছিল পুলিশ। এদিন, লিচু বাগান থেকে ওই বোমাগুলি উদ্ধার হয় বলে খবর। স্থানীয় সূত্রে খবর, রবিবার সকালে এলাকাবাসী প্রথম লিচু বাগনটিতে বোমা দেখতে পান। তখনই আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। সঙ্গে-সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে এসে উপস্থিত হন প্রচুর পুলিশ বাহিনী। এলাকা ঘিরে রাখে তারা। বোম স্কোয়াডকে ইতিমধ্যেই খবর দেওয়া হয়েছে এলাকায় এসে বোমাগুলিকে নিষ্ক্রিয় করার জন্য। ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

স্থানীয় এক বাসিন্দা বলেন যে, ওই বাগান প্রতিদিনই কাজের জন্য যাই। কিন্তু এবার ভয় লাগতে শুরু করেছে। কদিন আগে বোমা উদ্ধার হয়েছিল আবার এই বোম উদ্ধার। কোনও সময় ফেটে গেলে দুর্ঘটনা ঘটে যেতে পারে। অনেক মানুষই ও এলাকা দিয়ে চলাফেরা করে।

বস্তুত, চলতি সপ্তাহের মঙ্গলবারও জেলা থেকে উদ্ধার হয়েছিল বোমা। গোপন সূত্রে খবর পেয়ে সোমবার সন্ধ্যায় সামসেরগঞ্জের চশকাপুরে রাস্তার ধারের একটি জঙ্গল থেকে ব্যাগ ভর্তি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বোম্ব স্কোয়াড। জায়গাটিকে ঘিরে রাখা হয়েছে। বোমাগুলি নিষ্ক্রিয় করার প্রক্রিয়া শুরু হয়েছে। কে বা কারা বোমাগুলো সেখানে রেখেছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত,   গত শুক্রবার সকালেই ফরাক্কার হাজারপুর গ্রামে শিশু শিক্ষা কেন্দ্রের পিছনে লিচু বাগান থেকে বোমা ও বিস্ফোরক উদ্ধার হয়। শিশু শিক্ষা কেন্দ্রের পাশ থেকেই বোমা উদ্ধারের ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। সপ্তাহ ঘোরার আগেই ফের এলাকায় বোমা উদ্ধার ।

আরও পড়ুন: Maynaguri Crime: যেন সিনেমা, গলার নলির কাছে ছুরি ধরে ব্যবসায়ীর সব টাকা হাতিয়ে নিল দুষ্কৃতী