Adhir Chowdhury: ‘তৃণমূলের টিকিটে রাজ্যসভায় যেতে পারেন ধনখড়,’ বিস্ফোরক অধীর চৌধুরী

Adhir Chowdhury jabs TMC Government: "পশ্চিমবঙ্গের একটাই শিল্প, পরিযায়ী শিল্প। আরব দুনিয়ায় পাঠিয়ে দাও। বাইরের রাজ্য পাড়ি দাও। টাকা নিয়ে এসো।''

Adhir Chowdhury: 'তৃণমূলের টিকিটে রাজ্যসভায় যেতে পারেন ধনখড়,' বিস্ফোরক অধীর চৌধুরী
ফের অধীরের নিশানায় তৃণমূল। অলংকরণ: অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 5:08 PM

মুর্শিদাবাদ: রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) এবং রাজ্য সরকারের সংঘাত পুরনো। তবে যে রাজ্যপাল মাস খানেক আগে বাণিজ্য সম্মেলনের বিনিযোগের হিসাব চেয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন, তাঁকেই রাজ্যের বিনিয়োগ টানতে বিদেশে যেতে আবেদন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর রাজ্য়পাল-ও তাতে পত্রপাঠ সম্মতি জানিয়েছেন। এ নিয়েই তৃণমূল (TMC) কে নিশানা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury)। তাঁর কটাক্ষ, এবার হয়ত রাজ্যপালের পদ ছেড়ে তৃণমূলের হয়ে রাজ্যসভায় প্রতিনিধিত্ব করবেন ধনখড়।

ঠিক কী বলেছেন অধীর?

মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে অধীর চৌধুরীর মন্তব্য, “রাজ্যপাল শিল্প আনার জন্য এখানে আসে না।‌ রাজ্যপালকে মমতা ব্যানার্জি অফার করতে পারে যে, আপনি রাজ্যপালের পদ ছেড়ে দিন। তাহলে আপনাকে রাজ্যসভার মেম্বার করছি। তারপর রাজ্যসভার মেম্বার থেকে দলের নেতা। আস্তে আস্তে শিল্পায়ন হবে”।

এর পর তিনি প্রদেশ কংগ্রেস সভাপতি আরও যোগ করেন, “এতদিন শিল্পায়নের জন্য মুখ্যমন্ত্রী কাউকে দক্ষযজ্ঞ মনে করেননি। যাকে এতদিন গালাগালি করতেন, দু’বেলা মারামারি করতে দেখেছি, তাঁকে এখন পশ্চিমবঙ্গের শিল্প উন্নয়নের কান্ডারী হিসেবে যোগ্য ব্যাক্তি মনে করতে পারে! সেটা মমতা ব্যানার্জির ব্যাপার।”

তৃণমূল সরকারকে নিশানা করে অধীরের অভিযোগ, শিল্প আনার জন্য যে প্রক্রিয়া দরকার তা করছে না সরকার। তাঁর কথায়, “পশ্চিমবঙ্গ সরকারের কোনও মিশন নেই। পশ্চিমবঙ্গে সব শিল্পের সম্ভাবনা আছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী একের পর এক বিজনেস সামিট করেছেন। এক একটা বিজনেস সামিট মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছেন। দু লক্ষ তেতাল্লিশ হাজার কোটির বর্ণনা দিয়েছেন। সে সমস্ত শিল্প গেল কোথায়?” বহরমপুরের সাংসদের কটাক্ষ, “পশ্চিমবঙ্গের একটাই শিল্প, পরিযায়ী শিল্প। আরব দুনিয়ায় পাঠিয়ে দাও। বাইরের রাজ্য পাড়ি দাও। টাকা নিয়ে এসো।”

প্রসঙ্গত, সম্প্রতি ইকো পার্কে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে শিল্প সম্মেলন নিয়ে কথা হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, সেখানে মুখ্যমন্ত্রী রাজ্যপালকেও আবেদন করেন বিশ্ববাংলা শিল্প বাণিজ্য সম্মেলনের উদ্বোধনী উপস্থিত থাকার। রাজ্যপালও জানিয়েছেন যে, পশ্চিমবঙ্গে শিল্পের যথেষ্ট উন্নতির সম্ভাবনা রয়েছে। পশ্চিমবঙ্গ উন্নতির পথে এগিয়ে চলেছে। রাজ্যের সার্বিক উন্নয়নে সাহায্যের আশ্বাসও দেন তিনি। আর এ নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করলেন অধীর চৌধুরী।

উল্লেখ্য,  করোনা পরিস্থিতিতে গত দু বছর বন্ধ ছিল রাজ্যের শিল্প সম্মেলন। এবার ফের শিল্প সম্মেলন করবে রাজ্য। আগামী ২০ ও ২১ এপ্রিল শিল্প সম্মেলনের আয়োজন করা হচ্ছে। আগামী এই শিল্প সম্মেলনের জন্য রাজ্যপাল জগদীপ ধনখড়কে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানো হয়েছে। বিদেশে গিয়ে বাংলার শিল্পের হয়ে সওয়ালের অনুরোধও করা হয়েছে।

আরও পড়ুন: Metro Diary: মেট্রো ডেয়ারি শেয়ার ‘সস্তায়’ বিক্রি-মামলা, তদন্তে প্রস্তুত সিবিআই!