Train Delayed: ট্রেনের চাকা থেকে ধোঁয়া! যাত্রীদের মধ্যে আতঙ্ক

Train Delayed in Tildanga: শুক্রবার সন্ধ্যায় যশোবন্তপুর - মুজফ্ফরপুর আপ এক্সপ্রেস তিলডাঙা ঢোকার মুখে ট্রেনে চাকায় ধোঁয়া দেখতে পাওয়া যায়। সেই সময়, পরিস্থিতি বুঝতে পেরে ট্রেনটিকে তিলডাঙা স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়।

Train Delayed: ট্রেনের চাকা থেকে ধোঁয়া! যাত্রীদের মধ্যে আতঙ্ক
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2022 | 11:05 PM

মুর্শিদাবাদ: অত্যাধিক গরম হয়ে ট্রেনের (Train) হোয়াট এক্সসেল চাকা জ্যাম হয়ে প্রায় তিন ঘণ্টা আটকে থাকল যশোবন্তপুর – মুজফ্ফরপুর এক্সপ্রেস। ফারাক্কা (Farakka) সংলগ্ন তিলডাঙা স্টেশনের কাছে আটকে পড়ে ট্রেনটি। ঘটনাটি ঘটেছে সন্ধ্যা ৬ টা ২০ মিনিট নাগাদ। প্রায় তিন ঘণ্টা আটকে থাকার পর ট্রেনটি রাত সাড়ে ন’টা নাগাদ ফের গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। ট্রেনের সমস্যা ঠিক করতে ঝাড়খন্ড থেকে মেকানিক এসে পৌঁছায় তিলডাঙা স্টেশনে। ট্রেনটি যশোবন্তপুর থেকে মোজাফফরপুরের দিকে যাচ্ছিল। শুক্রবার সন্ধ্যায় যশোবন্তপুর – মুজফ্ফরপুর আপ এক্সপ্রেস তিলডাঙা ঢোকার মুখে ট্রেনে চাকায় ধোঁয়া দেখতে পাওয়া যায়। সেই সময়, পরিস্থিতি বুঝতে পেরে ট্রেনটিকে তিলডাঙা স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়।

সাধারণত, ফারাক্কা স্টেশনে এই ট্রেনটির থামার কথা নয়। ফলে এই তিলডাঙা স্টেশনে হঠাৎ ট্রেনটি দাঁড়িয়ে পড়ায় যাত্রীদের মধ্যে কৌতুহল বাড়ে। ট্রেনের যাত্রীদের মধ্যে অনেকে আতঙ্কিতও হয়ে পড়েন। তিলডাঙ্গা স্টেশন আধিকারিক ট্রেনের ওই নির্দিষ্ট কামরায় থাকা সমস্ত যাত্রীদের সুরক্ষিতভাবে ট্রেন থেকে নামিয়ে আনেন।

এদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় ফারাক্কার জিআরপি এবং ফারাক্কার আরপিএফ। খবর দেওয়া হয় মালদা ডিভিশনেও। মালদা ডিভিশন থেকে রেলওয়ে আধিকারিকরা এসে সেই কামরাটিকে ট্রেন থেকে আলাদা করে দেন। এদিকে ওই কামরায় থাকা যাত্রীদেরও চরম ভোগান্তির শিকার হতে হয়। প্রায় তিন ঘণ্টা তিলডাঙা স্টেশনে দাঁড়িয়ে থাকে ট্রেনটি। পরে যে কামরাটির চাকা থেকে ধোঁয়া বেরোচ্ছিল, সেটির বদলে অন্য একটি কামরা যুক্ত করা হয় ট্রেনের সঙ্গে। ট্রেনের যাত্রীদের ওই পরিবর্তিত কামরায় বসার জন্য ব্যবস্থা করে দেওয়া হয়। এ ঘটনায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে ফরাক্কার তিলডাঙ্গা স্টেশনে।

তিলডাঙার স্টেশন মাস্টার জানিয়েছেন, “ওই বগির একটি হট এক্সেল-এর জন্য দাঁড়িয়ে ছিল। আমরা দ্রুত খবর দিয়েছিলাম মালদা ডিভিশন এবং সেখান থেকে একটি বগি আসে ও সেটিকে রিপ্লেস করা হয়। যাত্রীরা সুরক্ষিত আছেন। পাকুড় থেকে একটি টিম আসে। তাঁরাও সহযোগিতা করেছেন। এরপর ট্রেনটি ছাড়া হয়েছে।”

আরও পড়ুন : The Kashmir Files: বালুরঘাটে ‘দ্য কাশ্মীর ফাইলস’ চলাকালীন ১৫ মিনিট বন্ধ শো! চক্রান্তের অভিযোগ বিজেপির

আরও পড়ুন : Attack on RPF Personnel: বসিরহাট স্টেশনে চলল গুলি! মাথা ফাটল ওসির, আক্রান্ত কনস্টেবলও