Nadia: জলের তোড় ভাসিয়েছিল কৃষককে, তিনদিন পর মিলল দেহ

Nadia: এলাকার লোকজনের কথায়, সবথেকে দুর্ভাগ্যের বিষয়, ইছামতীতে সামনের দিকে সে অর্থে জলের গভীরতা নেই। নদীর জল পার করে নানা যানবাহন চলে। নদীর বুকে কচুরিপানাও ভরা। কিন্তু দিন তিনেক আগে আচমকাই মাথাভাঙা ও চূর্ণী নদীর জল প্লাবিত হয়ে ইছামতীতে ঢোকে। তাতেই বাড়ে বিপত্তি।

Nadia: জলের তোড় ভাসিয়েছিল কৃষককে, তিনদিন পর মিলল দেহ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 6:15 PM

নদিয়া: টানা বৃষ্টিতে জলমগ্ন একাধিক জেলা। গতকালই দেখা গিয়েছিল জলপরিস্থিতি দেখতে গিয়ে বোট উল্টে জলে পড়ে যান বিধায়ক-সাংসদ-জেলাশাসক। এবার নদিয়ায় জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হল এক কৃষকের। গরু নিয়ে নদী পার করতে গিয়ে এই ঘটনা ঘটে।

হঠাৎ নদীতে জল বেড়ে যাওয়ায় জলে ডুবে মৃত্যু হয় ওই ব্যক্তির। তিনদিন নিখোঁজ থাকার পর দেহ উদ্ধার হয়েছে। নিহতের বয়স প্রায় ৪৬ বছর। নদিয়ার কৃষ্ণগঞ্জের খাটুরা গ্রামের বাসিন্দা ছিলেন তিনি। পরিবারের দাবি, গত মঙ্গলবার বিকালে গরু নিয়ে ইছামতী পার করার চেষ্টা করছিলেন তিনি। তখনই এই ঘটনা।

এলাকার লোকজনের কথায়, সবথেকে দুর্ভাগ্যের বিষয়, ইছামতীতে সামনের দিকে সে অর্থে জলের গভীরতা নেই। নদীর জল পার করে নানা যানবাহন চলে। নদীর বুকে কচুরিপানাও ভরা। কিন্তু দিন তিনেক আগে আচমকাই মাথাভাঙা ও চূর্ণী নদীর জল প্লাবিত হয়ে ইছামতীতে ঢোকে। তাতেই বাড়ে বিপত্তি।

এই খবরটিও পড়ুন

তিনদিন ধরে নিখোঁজ হয়ে যান ওই ব্যক্তি। দেহ উদ্ধারের জন্য নামানো হয় বিপর্যয় মোকাবিলা দফতরের দল। তারপরও খোঁজ মেলেনি। বৃহস্পতিবার দুপুরে অবশেষে বিপর্যয় মোকাবিলা টিমের চেষ্টায় মৃতদেহ উদ্ধার হয়।

টানা বৃষ্টির কারণে গত কয়েকদিনে একাধিক ব্যারেজ থেকে জল ছাড়া হচ্ছে। পরিবারের দাবি, সেই জলেই হঠাৎ ইছামতী ভরে ওঠে। বৃহস্পতিবার দুপুরে মৃতদেহ উদ্ধার করে কৃষ্ণগঞ্জ থানার পুলিশ। এরপর দেহটি কৃষ্ণগঞ্জ গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।