বাতিল মাধ্যমিক পরীক্ষা, অবসাদে আত্মঘাতী হলেন আরও এক ছাত্রী!

এর আগে দিনহাটায় উদ্ধার হয়েছিল এক মেধাবী ছাত্রীর ঝুলন্ত দেহ। করোনা পরিস্থিতিতে পরীক্ষা বাতিল হওয়াতেই তিনি আত্মহত্যা করেন বলে অনুমান। এবার একই ঘটনা নদিয়াতে।

বাতিল মাধ্যমিক পরীক্ষা, অবসাদে আত্মঘাতী হলেন আরও এক ছাত্রী!
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 6:16 PM

নদিয়া: করোনা (Corona) আবহে এবার মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Examination) বাতিল হয়েছে। সেই অবসাদে আত্মহত্যা (Suicide)  করলেন এক পড়ুয়া। রবিবার ঘটনাটি ঘটনাটি শান্তিপুর ব্লকের আরবান্দি ২ গ্রাম পঞ্চায়েতের বড় জিয়াকুর এলাকায়।

পরিবার সূত্রে জানা গিয়েছে, সতেরো বছরের খুকুমণি রাজুয়ার এবছরের মাধ্যমিক পরীক্ষার্থী ছিলেন। গত বছর মাধ্যমিক পরীক্ষা অকৃতকার্য হওয়ার পর এবার জোরকদম প্রস্তুতি নিয়েছিলেন তিনি। কিন্তু এই বছর পরীক্ষা বন্ধ হওয়ায় জেরে মানসিক অবসাদে ভুগছিলেন খবর। তার পর এ দিন বিষ খেয়ে আত্মহত্যা করেন ওই ছাত্রী।

ছাত্রীর পরিবারে রয়েছেন মা এবং দাদা। কর্মসূত্রে দাদা বাইরে থাকতেন। শনিবার বিকাল নাগাদ দাদা হঠাৎই খবর পাই যে বোন চাষের জমিতে ব্যবহার করা কীটনাষক খেয়েছে। তড়িঘড়ি বাড়িতে এসে বোনকে শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যান তিনি। কিন্তু কয়েক ঘণ্টা বাদেই চিকিৎসকেরা খুকুমণি রাজুয়ারকে মৃত বলে ঘোষণা করে। মৃত্যুর খবরে শোকস্তব্ধ পরিবার। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতাল থেকে মৃতদেহটি উদ্ধার করে শান্তিপুর থানার পুলিশ। রবিবার ময়নাতদন্তের জন্য রানাঘাট মহকুমা হাসপাতালে পাঠায় ওই মাধ্যমিক পরীক্ষার্থী মৃতদেহ। তবে এই আত্মহত্যার কারণ এখনও স্পষ্ট নয়। দীর্ঘ লকডাউন এর কারণে স্কুল বন্ধ থাকায় মানসিক অবসাদে এই আত্মঘাতী? নাকি এর পিছনে রয়েছে অন্য কোন রহস্য? সমস্ত ঘটনার তদন্ত শুরু করেছে শান্তিপুর থানার পুলিশ।

আরও পড়ুন: ঘাসফুলে মুকুল ফিরতেই পিছুপিছু বাবু মাস্টার ও রতন, বিরোধিতায় পোস্টার এলাকায়

এর আগে দিনহাটায় উদ্ধার হয়েছিল এক মেধাবী ছাত্রীর ঝুলন্ত দেহ। করোনা পরিস্থিতিতে পরীক্ষা বাতিল হওয়াতেই তিনি আত্মহত্যা করেন বলে অনুমান। ১৬ বছরের বর্ণালী বর্মন গোপালনগর হাই স্কুলের পড়ুয়া ছিলেন। পড়ার ঘর থেকে ছাত্রীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ ৷ মৃত ছাত্রীর পরিবারের দাবি, মাধ্যমিক পরীক্ষা বাতিল হওয়াতে অবসাদে ভুগছিল মেয়েটি। এবার একই রকম ঘটনা ঘটল নদিয়া জেলায়।

আরও পড়ুন: দিনে দুপুরে হরিদেবপুরে চলল গুলি, ১২ ঘণ্টার ব্যবধানে ফের বেহালায় হিংসা