Bank Account Hack: ATM চালুর নামে ওটিপি চেয়েছিলেন ব্যাঙ্ক এজেন্ট, নম্বর দিতেই চোখের নিমেশে গায়েব লক্ষাধিক টাকা

Bank Account Hack: বসিরহাট হাসনাবাদ থানার রূপমারী গ্রাম পঞ্চায়েতের খেজুরবেড়িয়া গ্রামের বাসিন্দা সাগরিকা দাস। কয়েকদিন আগে তাঁর কাছে ফোন যায় একটি নম্বর থেকে।

Bank Account Hack: ATM চালুর নামে ওটিপি চেয়েছিলেন ব্যাঙ্ক এজেন্ট, নম্বর দিতেই চোখের নিমেশে গায়েব লক্ষাধিক টাকা
অভিযুক্ত যুবকImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2023 | 12:41 PM

বসিরহাট: এটিএম কার্ড (ATM Card) এসে গিয়েছে। ফোন মারফৎ সেই খবর জানিয়েছিলেন এক যুবক। সঙ্গে চেয়েছিলেন ওটিপি। আর সেই ওটিপি দিতেই ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা সাফ গ্রাহকের। আটক ব্যাঙ্কেরই এক এজেন্ট। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাটে।

বসিরহাট হাসনাবাদ থানার রূপমারী গ্রাম পঞ্চায়েতের খেজুরবেড়িয়া গ্রামের বাসিন্দা সাগরিকা দাস। কয়েকদিন আগে তাঁর কাছে ফোন যায় একটি নম্বর থেকে। ফোনে অনিমেষ সরকার নামে এক যুবক সাগরিকাদেবীকে জানান, তাঁর নতুন এটিএম কার্ড (ATM Card) এসেছে। সেটা চালু করতে ওটিপি যাবে।মহিলার অভিযোগ, তিনি ওটিপি নম্বর দিতেই তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে থাকা ১৫ লক্ষ টাকা তুলে নেয় যুবক। এরপর জুলাই মাসের ২২ তারিখ ওই গৃহবধূ প্রতারণার অভিযোগ করেন হাসনাবাদ থানায়। সেই অভিযোগের ভিত্তিতে শুরু হয়েছে তদন্ত।

এ দিকে, মঙ্গলবার বসিরহাট থানার দণ্ডিরহাটের একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে ওই যুবক গিয়েছে বলে জানতে পারেন গৃহবধূ। তখনই হাতেনাতে তাঁকে পাকড়াও করেন তিনি। পুরো বিষয়টি ব্যাঙ্ক কর্তৃপক্ষকে জানানো হয়। অন্যদিকে গ্রাহকদের জানানোর পর অনিমেষকে আটকে রাখা হয়।

অনিমেশ সরকার বলেন, “উনি যদি প্রমাণ করতে পারেন যে আমি ওনার টাকা ওটিপি নিয়ে আত্মসাৎ করেছি সব টাকা ফেরত দিয়ে দেব।” এরপরই বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন ওই যুবক।

পুলিশকে খবর দিলে বসিরহাট থানার পুলিশ গিয়ে ওই অনিমেষকে আটক করে। গৃহবধূর দাবি, হিঙ্গলগঞ্জের একাধিক জায়গা থেকে এটিএম কার্ড চালু করে দেওয়ার নাম করে অনেক জনের কাছে প্রতারণা করেছে এই ব্যাংক এজেন্ট। এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তিনি। হাসনাবাদ থানার পুলিশ তদন্ত শুরু করেছে।