Bangladeshi at border: রাত তিনটের সময় বর্ডার পার করে নিয়ে আসা হয়েছে ওদের, গ্রামে ঢুকতেই যা ঘটল…

Bangladeshi at border: চোরাপথে মাঝেমধ্যেই বাংলাদেশ থেকে অনেকে ভারতে প্রবেশ করে থাকেন। এই অভিযোগ নতুন নয়। এবার তৎপর হলেন স্থানীয় বাসিন্দারা।

Bangladeshi at border: রাত তিনটের সময় বর্ডার পার করে নিয়ে আসা হয়েছে ওদের, গ্রামে ঢুকতেই যা ঘটল...
চোরাপথে এসেছিলেন তাঁরা
Follow Us:
| Edited By: | Updated on: Jun 07, 2022 | 3:44 PM

বসিরহাট : দুই বাংলার দূরত্ব খুব বেশি নয়, যাতায়াতের উপায়ও রয়েছে অনেক। কিন্তু তারপরও ভারতে প্রবেশ করতে গেলে অনেকেই চোরাপথে আসেন। তাঁদের কাছ থেকে টাকা নিয়ে এ পারে আসার বন্দোবস্ত করে দেন অনেকে। আর সে ভাবেই দুই শিশুকে নিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করছিলেন দুই মহিলা। কিন্তু গ্রামে প্রবেশ করতেই ঘটে বিপত্তি। চোরাপথে তাঁরা প্রবেশ করছেন বুঝতে পেরে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা আটকে রেখে দেন ওই দুই মহিলাকে। পরে তাঁদের পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

উত্তর ২৪ পরগনা জেলার বাগদা থানার ভবানীপুর গ্রামের ঘটনা। মঙ্গলবার সকালে দুই অপরিচিত মহিলাকে দেখে তাঁদের আটকে রেখে জিজ্ঞাসাবাদ করে গ্রামের বাসিন্দারা। দুই মহিলা গ্রামবাসীদের প্রশ্নের উত্তরে জানান দালাল মারফত তাঁরা ভারতে এসেছেন। মাথা পিছু ১০ হাজার টাকা করে দিয়ে বাংলাদেশ থেকে ভারতে চোরাপথে এসেছেন তাঁরা। জানা গিয়েছে, দুই মহিলার নাম মায়া আক্তার ও আসমা খাতুন।

মায়া আক্তার নামে ওই মহিলা জানিয়েছেন, চিকিৎসার জন্যই ভারতে এসেছেন তাঁরা। আত্মীয়ের বাড়িতে এসেছিলেন তাঁরা। রাতের অন্ধকারে চোরাপথে তাঁদের বাংলাদেশ থেকে ভারতে নিয়ে আসা হয়। ওই মহিলা জানান, রাতের অন্ধকারে তাঁদের নিয়ে আসা হয়েছে। যখন তাঁরা ভারতের মাটিতে প্রবেশ করেন, ভোর তখন ৩ টে। পায়ে হেঁটেই চলে আসেন তাঁরা। দালালরা বুঝিয়েছিলেন রাতের অন্ধকারে সবাই ঘুমিয়ে থাকে, তাই ওই সময় পার হওয়া যায় সহজেই।

স্থানীয় বাসিন্দা বিকাশ বৈরাগী জানান, দেশের সুরক্ষার স্বার্থে তাঁরা ওই দুই মহিলাকে আটকান। চোরাপথে তাঁরা বাংলাদেশ থেকে ভারতে আসছেন বুঝতে পেরেই বাধা দেন। তাঁদের পুলিশ প্রশাসনের হাতে তুলে দেওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দারা বলছেন, যা ব্যবস্থা নেওয়ার পুলিশ প্রশাসনই নিক।