HS Topper: উচ্চমাধ্যমিকে প্রথম অভীক র‌্যাঙ্ক করেছিলেন মাধ্যমিকেও! দিনে কতক্ষণ পড়াশোনা করতেন জানেন

WBCHSE West Bengal HS Result 2024: ছাত্র জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। তারপরই উচ্চমাধ্যমিক। পর পর দুটো বোর্ড পরীক্ষাতেই মেধা তালিকায় নাম রয়েছে, এমন নজির খুব একটা বেশি দেখা যায়নি। তবে আলিপুরদুয়ারের অভীক মাধ্যমিকের মেধাতালিকায় জায়গা করে নিয়েছিলেন। সেটাও প্রথম পাঁচের মধ্যেই।

HS Topper: উচ্চমাধ্যমিকে প্রথম অভীক র‌্যাঙ্ক করেছিলেন মাধ্যমিকেও! দিনে কতক্ষণ পড়াশোনা করতেন জানেন
বাবা-মায়ের সঙ্গে উচ্চমাধ্যমিকে প্রথম অভীক দাস
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2024 | 9:44 PM

আলিপুরদুয়ার: উচ্চমাধ্যমিকে প্রথম হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন আলিপুরদুয়ারের ম্যাক উইলিয়াম স্কুলের ছাত্র অভীক দাস। ৪৯৬ নম্বর পেয়েছেন অভীক। মেধাতালিকায় নাম থাকবে, সেটা আশা ছিল পরীক্ষা দেওয়ার পর থেকেই। পরীক্ষা ভালই দিয়েছিলেন অভীক। সেই মতো নিজের মনে মনে একটা অনুমান ছিল, হয়ত প্রথম পাঁচের মধ্যে নাম থাকবে তাঁর। কিন্তু মেধাতালিকায় একেবারে প্রথম নামটাই যে তাঁর থাকবে, সেটানকল্পনা করতে পারেননি ম্যাক উইলিয়াম স্কুলের অভীক। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ যখন সাংবাদিক বৈঠক করে আনুষ্ঠানিকভাবে রেজাল্ট প্রকাশ করে, তখন এবারের সেরার সেরা হয়ে আনন্দ ধরে রাখতে পারছেব না অভীক।

ছাত্র জীবনের প্রথম বড় পরীক্ষা মাধ্যমিক। তারপরই উচ্চমাধ্যমিক। পর পর দুটো বোর্ড পরীক্ষাতেই মেধা তালিকায় নাম রয়েছে, এমন নজির খুব একটা বেশি দেখা যায়নি। তবে আলিপুরদুয়ারের অভীক মাধ্যমিকের মেধাতালিকায় জায়গা করে নিয়েছিলেন। সেটাও প্রথম পাঁচের মধ্যেই। দু’ বছর আগে ২০২২ সালের মাধ্যমিক পরীক্ষায় রাজ্যের মধ্যে চতুর্থ স্থান দখল করে নিয়েছিলেন অভীক। তারপর উচ্চমাধ্যমিকে সবাইকে চমকে দিয়ে একেবারে প্রথম স্থানে উঠে এসেছে তাঁর নাম। মেধাতালিকা প্রকাশ হতেই আলিপুরদুয়ার পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের অভীকের বাড়িতে এক উৎসবের মেজাজ।

আগামীতে অ্যাস্ট্রো ফিজিক্স নিয়ে পড়াশোনা করার। গবেষণা করে বিজ্ঞানী হতে চায় অভীক। মাধ্যমিকে চতুর্থ হওয়ার পর, উচ্চমাধ্যমিকে প্রথম। এমন কৃতিত্বের অভীক সারাক্ষণ পড়াশুনোর মধ্য়েই থাকতেন। দিনে ৮-১০ ঘণ্টা করে পড়াশুনো করতেন তিনি।