Jaldapara: ঘুটঘুটে অন্ধকার, ঘাড় মটকে মাঝরাস্তায় পড়ে, পুঁতির মতো জ্বলজ্বল করছে দু’টি চোখ

Leopard: বনদফতর সূত্রে খবর, গত তিন বছরে এই রাস্তায় গাড়ির ধাক্কায় তিনটি লেপার্ডের মৃত্যু হয়েছে। বন্যপ্রাণীর মৃত্যুরোধে বনদফতর কি ব্যবস্থা নেয় সেদিকে তাকিয়ে বন্যপ্রাণপ্রেমীরা। যদিও এ নিয়ে জলদাপাড়া জাতীয় উদ্যানের বিভাগীয় আধিকারিক কোনও মন্তব্য করতে চাননি।

Jaldapara: ঘুটঘুটে অন্ধকার, ঘাড় মটকে মাঝরাস্তায় পড়ে, পুঁতির মতো জ্বলজ্বল করছে দু'টি চোখ
প্রতীকী ছবি।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 09, 2024 | 7:55 PM

আলিপুরদুয়ার: ফের গাড়ির ধাক্কায় মৃত্যু হল এক পূর্ণ বয়স্ক লেপার্ডের। বুধবার গভীর রাতে আলিপুরদুয়ারের মাদারিহাট এলাকায় প্রধান সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় একটি পূর্ণবয়স্ক লেপার্ডের। জলদাপাড়া বনবিভাগের বনকর্মীরা লেপার্ডের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জলদাপাড়া পাঠিয়েছে। কোন গাড়ির ধাক্কায় এমন ঘটনা ঘটল, তার খোঁজ শুরু করেছে বনবিভাগ। এদিকে এই ঘটনায় ৩১ নম্বর জাতীয় সড়কে গাড়ির গতি নিয়ে ফের প্রশ্ন উঠেছে।

হাসিমারা ব্রিজ পার করলেই জলদাপাড়া জাতীয় উদ্যান। প্রায় ১০ কিলোমিটার রাস্তার দু’ধারে জঙ্গল। সেখানে বুনোহাতির একটি করিডর আছে। রাতে বন্যপ্রাণীরা রাস্তা পারাপার করে এই পথ ধরেই। ফলে এই পথে জঙ্গলের রাস্তায় গাড়ির গতিবেগ কম থাকার কথা। সেই নির্দেশও আছে। কিন্তু তারপরও কোনও নির্দেশ না মেনে দ্রুত গতিতে ওই রাস্তায় যানবাহন চালানো হয় বলে অভিযোগ।

বনদফতর সূত্রে খবর, গত তিন বছরে এই রাস্তায় গাড়ির ধাক্কায় তিনটি লেপার্ডের মৃত্যু হয়েছে। বন্যপ্রাণীর মৃত্যুরোধে বনদফতর কি ব্যবস্থা নেয় সেদিকে তাকিয়ে বন্যপ্রাণপ্রেমীরা। যদিও এ নিয়ে জলদাপাড়া জাতীয় উদ্যানের বিভাগীয় আধিকারিক কোনও মন্তব্য করতে চাননি।