Child Birth: হাসপাতালে যাওয়ার পথে প্রসব বেদনা, টোটোতেই পুত্র সন্তানের জন্ম দিলেন মহিলা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অংশুমান গোস্বামী

Updated on: Sep 02, 2022 | 10:33 PM

Delivery at TOTO: অন্তঃসত্ত্বার প্রসব বেদনা দেখে ছুটে আসেন স্থানীয় মহিলারা। তাঁরা কাপড় দিয়ে ঘিরে ফেলেন টোটো। তার পর টোটোর মধ্যেই পুত্র সন্তানের জন্ম দেন ওই মহিলা।

Child Birth: হাসপাতালে যাওয়ার পথে প্রসব বেদনা, টোটোতেই পুত্র সন্তানের জন্ম দিলেন মহিলা
সন্তান প্রসবের পর ওই মহিলা ও তাঁর স্বামী

হাবরা: সন্তানের জন্ম দিতে টোটোতে করে হাসপাতালে আসছিলেন এক অন্তঃসত্ত্বা মহিলা। কিন্তু মাঝপথে প্রসববেদনা ওঠে ওই মহিলার। উপায় না দেখে সেখানেই টোটো থামিয়ে দেওয়া হয়। অন্তঃসত্ত্বার প্রসব বেদনা দেখে ছুটে আসেন স্থানীয় মহিলারা। তাঁরা কাপড় দিয়ে ঘিরে ফেলেন টোটো। তার পর টোটোর মধ্যেই পুত্র সন্তানের জন্ম দেন ওই মহিলা। এর পর সেই টোটোতে করেই পুত্র সন্তানকে কোলে নিয়ে বাড়ি ফিরে যান ওই মহিলা। শুক্রবার এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার হাবড়া থানার অন্তর্গত নতুনহাট কাঠালতলা এলাকায়। সদ্যোজাত সন্তান এবং মা দুজনেই সুস্থ আছেন বলে জানা গিয়েছে।

দেগঙ্গা থানার উত্তর বারণী এলাকার বাসিন্দা মৌমিতা গাইন। অন্তঃসত্ত্বা মৌমিতা সন্তান প্রসবের জন্য টোটোতে করে হাবরা হাসপাতালে যাচ্ছিলেন। টোটো যখন হাবরা থানার কাঠালতলা বাজার এলাকায় তখন মৌমিতার প্রসব বেদনা শুরু হয়। সেখানেই টোটো থামানো হয়। প্রসব বেদনায় মৌমিতাকে ছটফট করতে দেখে ছুটে আসেন স্থানীয় মহিলারা। তাঁরাই তৎপর হয়ে টোটোর চারদিক কাপড় দিয়ে ঘিরে ধরেন। এর পর টোটোর মধ্যেই একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন মৌমিতা। সেখানে প্রসব করতে সাহায্য করেন স্থানীয় এক কোয়াক ডাক্তার। তাঁর সহযোগিতায় সুস্থই রয়েছেন মা এবং সদ্যোজাত শিশু। ওই টোটোতে করেই সন্তানকে নিয়ে বাড়ি ফিরে গিয়েছেন মৌমিতা ও তাঁর স্বামী।

মৌমিতা জানিয়েছেন, তাঁর পাঁচ বছরের এক কন্যা সন্তান রয়েছে। শুক্রবার জন্ম নেওয়া পুত্র তাঁর দ্বিতীয় সন্তান। পুত্র সন্তানের জন্ম দিয়ে নিজের খুশিও গোপন করেননি তিনি। কেবল মৌমিতা ও তাঁর স্বামী নন। এই ঘটনার সাক্ষী থাকতে পেরে খুশি স্থানীয়রাও। সদ্যোজাত সন্তান বড় হলে তাঁকে জন্মস্থান দেখাতে নিয়ে আসার কথাও শোনা গিয়েছে স্থানীয়দের গলায়। ওই টোটোচালক বলেছেন, “এক মহিলাকে হাসপাতালে নিয়ে যাচ্ছিলাম। টোটোতেই তিনি সন্তান প্রসব করেন। এ রকম ঘটনা এই প্রথম বার ঘটল।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla