Raju Sahani: বাড়ি থেকে উদ্ধার হয়েছিল টাকা-আগ্নেয়াস্ত্র, চেয়ারম্যান পদে ইস্তফা রাজু সাহানির

Raju Sahani: সানমার্গ চিটফান্ডের নামে টাকা তোলার অভিযোগ ছিল এই রাজু সাহানির বিরুদ্ধে। গত বছর তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ৫০ লক্ষ নগদ টাকা এবং আগ্নেয়াস্ত্র।

Raju Sahani: বাড়ি থেকে উদ্ধার হয়েছিল টাকা-আগ্নেয়াস্ত্র, চেয়ারম্যান পদে ইস্তফা রাজু সাহানির
রাজু সাহানি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2023 | 3:46 PM

হালিশহর: পদত্যাগ করলেন হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি। দলীয় নেতৃত্বের উপস্থিতিতে মঙ্গলবার পদত্যাগ করেন রাজু। রাজুর জায়গায় চেয়ারম্যান পদের জন্য তৃণমূলের ব্যারাকপুর জেলা সংগঠনের পক্ষ থেকে ভাইস চেয়ারম্যান শুভঙ্কর ঘোষের নাম প্রস্তাব করা হয়েছে। উত্তর ২৪ পরগনার তৃণমূল জেলা সভাপতি তাপস রায় জানিয়েছেন, রাজু সাহানি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। গত বছর একটি চিটফান্ড মামলায় নাম জড়ায় রাজু সাহানির। তাঁর বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল কয়েক লক্ষ নগদ টাকা ও আগ্নেয়াস্ত্র। সেই মামলায় জেলও খাটতে হয় তাঁকে। মাস তিনেক আগে জেল থেকে মুক্তি পেয়েছেন তিনি।

মঙ্গলবার তাপস রায়ের উপস্থিতিতে পুরসভার সব কাউন্সিলরদের নিয়ে একটি বৈঠক হয়। সেখানেই পদত্যাগ পত্র পেশ করেন চেয়ারম্যান রাজু সাহানি। তবে এখনও পর্যন্ত সেই পদত্যাগ পত্র গ্রহণ হয়নি। নিয়ম মাফিক এক সপ্তাহ পর বৈঠক করে তবেই তা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তাপস রায়। তারপর হবে নতুন চেয়ারম্যানের শপথ গ্রহণ। রাজু সাহানিকে পদত্যাগ করিয়ে দল শুদ্ধিকরণ করল? এই প্রশ্নের কোনও উত্তর দেননি তাপস রায়। ব্যারাকপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান নির্মল ঘোষ, মন্ত্রী পার্থ ভৌমিক এবং সুবোধ অধিকারীও পুরসভায় উপস্থিত ছিলেন এদিন।

রাজু সাহানিকে পদত্যাগ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘দল যা সিদ্ধান্ত নিয়েছে, তা ঠিক করেছে। নতুন পুরপ্রধান যিনি হবেন হালি শহরের মানুষের স্বার্থে তাঁকে সাহায্য করব।’ পুরপ্রধান হিসেবে যাঁর নাম প্রস্তাবিত হয়েছে, সেই শুভঙ্কর ঘোষ বলেন, ‘দলের সিদ্ধান্ত তিনি মাথা পেতে অক্ষরে অক্ষরে পালন করব।’

সানমার্গ চিটফান্ডের নামে টাকা তোলার অভিযোগ ছিল এই রাজু সাহানির বিরুদ্ধে। গত বছর সেপ্টেম্বরে তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ৫০ লক্ষ নগদ টাকা এবং আগ্নেয়াস্ত্র। অভিযোগ সামনে আসার পর তিনি পুরসভায় আসতেন না বলেও জানা যায়। পরপর দু বার চেয়ারম্যান পদ পেয়েছিলেন তিনি। তাঁর বাবা লক্ষ্মণ সাহানিও দীর্ঘদিন হালিশহর পুরসভার কাউন্সিলর ছিলেন।