WB By-Poll 2021: ‘৮০ বছরের বৃদ্ধ শোভনদেব নন, জয়ী ভূমিপুত্রই’, প্রত্যয়ী অর্জুন

Khardah: বরাবরই তৃণমূলের হেভিওয়েট প্রার্থী বলে পরিচিত শোভনদেব (Sovandeb Chatterjee) একুশের বিধানসভা নির্বাচনে মমতার কেন্দ্র ভবানীপুর থেকে প্রার্থী হয়ে জয়ী হন।

WB By-Poll 2021: '৮০ বছরের বৃদ্ধ শোভনদেব নন, জয়ী ভূমিপুত্রই', প্রত্যয়ী অর্জুন
শোভনেদবকে নিশানা অর্জুনের, নিজস্ব চিত্র

উত্তর ২৪ পরগনা: পুজোর রেশ কাটেনি। দোরগোড়ায় কড়া নেড়েছে উপনির্বাচন (West Bengal By-Poll 2021)। আগামী ২০ অক্টোবর রাজ্যের বাকি আসনগুলিতে নির্বাচনী হাওয়া। তারমধ্যে একটি খড়দহ। দশমী- একাদশীতে তাই মণ্ডপে মণ্ডপে গিয়ে জনসংযোগকেই বেছে নিয়েছেন তৃণমূল প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়। পাল্টা, তাঁকে ‘৮০ বছরের বৃদ্ধ’ বলে তোপ দাগলেন ব্য়ারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। তাঁর দাবি, শোভনদেব নন, খড়দহে জয়লাভ করবেন বিজেপির প্রার্থী জয় সাহা।

উপনির্বাচন আসতে আর মাত্র ক’দিন বাকি। তার আগে মণ্ডপে গিয়েই জোর প্রচারে  তৃণমূল ও বিজেপি। দশমীতেই বিজয়ার শুভেচ্ছা আদান-প্রদানে শনিবার  খড়দহের ৬টি ওয়ার্ডে যান তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায়। প্রচার শেষে  স্পষ্টই  বলেন, “খড়দহের মানুষের থেকে যে এত ভালবাসা পাব আশা করিনি। আমি আপ্লুত। খড়দহে বিধায়ক নির্বাচিত হলে প্রথম কাজ হবে এখানকার নিকাশি ব্যবস্থার পরিকাঠামো ঠিক করা। এছাড়া অন্যান্য যে  কর্মসূচি  ও পরিকল্পনা রয়েছে তাও পালন করব।”

বরাবরই তৃণমূলের হেভিওয়েট প্রার্থী বলে পরিচিত শোভনদেব (Sovandeb Chatterjee) একুশের বিধানসভা নির্বাচনে মমতার কেন্দ্র ভবানীপুর থেকে প্রার্থী হয়ে জয়ী হন। মমতা প্রার্থী নির্বাচিত হন নন্দীগ্রামে। কিন্তু, সেখানে পরাজিত হন তিনি। সংবিধান অনুযায়ী, মুখ্য়মন্ত্রীকে কোনও একটি কেন্দ্র থেকে  ৬ মাসের মধ্যে বিধায়ক হিসেবে নির্বাচিত হতে হবে। সেই মোতাবেক ভবানীপুর থেকেই নির্বাচনে লড়াই করার সিদ্ধান্ত নেন তৃণমূল সুপ্রিমো। ভবানীপুরের আসনটি ছেড়ে দেন শোভনদেব। পরবর্তীতে খড়দহ থেকে তিনি তৃণমূল কংগ্রেসের তরফে  প্রার্থী নির্বাচিত হন।

যদিও, ব্য়ারাকপুর সাংসদ অর্জুন সিং বলেছেন, “খড়দহে ৮০ বছরের বৃদ্ধের সঙ্গে ৩২ বছরের ভূমিপুত্রের লড়াই। এলাকার মানুষ জয়কেই নির্বাচিত করবেন। আমি জয়ের জেতার ব্যাপারে ১০০ নয় , ২০০ শতাংশ নিশ্চিত। সাধারণ মানুষ রাজ্যের দুর্নীতি ও অপশাসনের বিরুদ্ধে জয়কেই ভোট দেবেন।” যদিও, অর্জুনের মন্তব্যের বিপরীতে কোনও প্রতিক্রিয়া মেলেনি তৃণমূলের পক্ষ থেকে।

তৃণমূল প্রার্থী শোভনদেবের সঙ্গে পাল্লা দিয়ে প্রচারে নেমেছেন বিজেপি প্রার্থী জয় সাহা। যদিও, বিজেপির অভিযোগ মণ্ডপে গিয়ে প্রচার করলে তাঁকে বাধা দেওয়া হচ্ছে ও হুমকিও দেওয়া হচ্ছে। এর আগেও এই অভিযোগ করেছেন বিজেপির এই তরুণ প্রার্থী। মনোনয়ন জমা দেওয়ার আগে তাঁর উপর হামলা করার অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। পাশাপাশি, তাঁকে প্রাণে মেরে ফেলার চেষ্টাও করা হয় বলে অভিযোগ করেন জয়।

আরও পড়ুন: Fire Accident: রাস্তার ধারের রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, একাদশীতেই বিপদে মল্লিকবাজার!

আরও পড়ুন: Dinhata: পঞ্চমীর রাতে ফের গীতালদহে শুটআউট, গোষ্ঠীদ্বন্দ্বে নিহত ২ তৃণমূল কর্মী

আরও পড়ুন :  Durga Puja 2021: দেবী এসেছিলেন সাঁওতাল রমণীর বেশে, ভোগও খান! শুধু পাননি মুখশুদ্ধি…

 

Click on your DTH Provider to Add TV9 Bangla