Road Block: লোকে জানে পানের দোকান, তার আড়ালেই চলে অন্য কারবার; ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় বাসিন্দারা

Gaighata: এলাকার লোকজনের অভিযোগ, ধর্মপুর বাজারে নিয়মিত বহু মানুষের যাতায়াত। সবরকমের দোকান রয়েছে এখানে। বাড়ির মেয়ে, বউরাও বাজারহাট করতে আসেন।

Road Block: লোকে জানে পানের দোকান, তার আড়ালেই চলে অন্য কারবার; ক্ষোভে ফেটে পড়লেন স্থানীয় বাসিন্দারা
যশোর রোডে বিক্ষোভ এলাকাবাসীর। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Aug 16, 2022 | 6:02 AM

উত্তর ২৪ পরগনা: পানের দোকানে মদ বিক্রি হয়। এর জেরে এলাকার শান্তিশৃঙ্খলা নষ্ট। এমনই অভিযোগ তুলে গাইঘাটার ধর্মপুর বাজার এলাকায় সোমবার রাতে যশোর রোড অবরোধে নামেন এলাকার লোকজন। এদিন সন্ধ্যায় এই অবরোধকে ঘিরে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। স্থানীয় বাসিন্দাদের দাবি, দিনের পর দিন ভরা বাজার এলাকায় একটি পানের দোকান থেকে মদ বিক্রি করা হয়। সেই মদ কিনতে বিভিন্ন জায়গা থেকে ছেলে ছোকরা ভিড় জমান। এর ফলে এলাকার সুস্থ পরিবেশ নষ্ট হচ্ছে। তাঁরা চান, দ্রুত প্রশাসন এর ব্যবস্থা নিক। না হলে আগামিদিনে বড়সড় প্রতিবাদ বিক্ষোভে নামার হুঁশিয়ারিও দেন তাঁরা।

এলাকার লোকজনের অভিযোগ, ধর্মপুর বাজারে নিয়মিত বহু মানুষের যাতায়াত। সবরকমের দোকান রয়েছে এখানে। বাড়ির মেয়ে, বউরাও বাজারহাট করতে আসেন। সেই বাজারে দিনের পর দিন পানের দোকান চালানোর নামে বেআইনিভাবে মদ বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ তোলেন এলাকার লোকেরা। সেই মদ কিনতে যেমন বাইরের লোকের ভিড় বাড়ছে। একইভাবে এলাকারও অনেকেই হাতের কাছে মদ পেয়ে ইচ্ছামতো কিনে খাচ্ছেন। ফলে অশান্তি বাড়ছে পরিবারে। সোমবার এই অভিযোগকে সামনে রেখেই রাস্তায় নামের স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, সারা রাত এই দোকান থেকে মদ পাওয়া যায়। ফলে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে।

বিক্ষোভকারী দেবাশিস ভারতী নামে যুবক বলেন, “এখানে ধরমপুর বাজারে বেআইনিভাবে মদ বিক্রি হয়। বহুদিন ধরে এসব চলছে। এলাকার লোকজনের এ এক অশান্তি হয়েছে। এখান থেকে মদ কিনে তা খেয়ে বাড়িতে গিয়ে অশান্তি করে। দিন রাতের ব্যাপার নেই। সবসময়ই এখানে মদ পাওয়া যায়। ক্রমে জায়গাটা বসবাসের অযোগ্য হয়ে উঠছে। তারই প্রতিবাদে রাস্তা অবরোধ করা হয়। আধঘণ্টা মতো রাস্তা অবরোধ চলে। প্রশাসন যদি এগুলি না আটকায় তা হলে দিনের পর দিন মানুষও তো চুপ করে বসে থাকবে না। এরপর মানুষও প্রতিবাদে ঝাঁপাবে। তা থেকে একটা অশান্তি, মারামারির আবহ তৈরি হবে।”

ধর্মপুর-১ গ্রাম পঞ্চায়েত উপপ্রধান অতুল দে “আমরা খবর পেলাম ওখানে রাস্তা অবরোধ চলছিল। ওখানে নাকি বেআইনিভাবে মদ বিক্রি হয়। তারই প্রতিবাদে এলাকার লোকজন অবরোধ করেন। তবে আমরা খবর পেতেই সঙ্গে সঙ্গে লোকজন সেখানে যান। পঞ্চায়েতের সদস্যও যান। যেহেতু যশোর রোডের মতো গুরুত্বপূর্ণ রাস্তা। সেটা স্বাধীনতা দিবসে অবরুদ্ধ থাকলে মানুষের খুবই সমস্যা হবে। তাই আমরা ওখানকার মানুষকে বুঝিয়ে অবরোধ তোলার ব্যবস্থা করি। মঙ্গলবার আমরা ধর্মপুর বাজারে বিস্তারিত জেনে বিষয়টি সমাধানের চেষ্টা করব। প্রশাসনকেও ডাকব। পঞ্চায়েতের তরফে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে যা যা করার সবই করা হবে।”

এই খবরটিও পড়ুন

আরও পড়ুন: 19,867.8 MHz স্পেকট্রাম অধিগ্রহণ করে ভারতীয়দের জন্য 5G বিপ্লব ঘটাতে চলেছে এয়ারটেল

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla