Rekha Patra: ৩ লক্ষের বেশি ভোটে হার, সন্দেশখালিতে ‘কারচুপির’ গন্ধ পাচ্ছেন রেখা

Rekha Patra: পাল্টা তৃণমূলের বিরুদ্ধে ভোটে কারচুপির অভিযোগও তুলেছেন রেখা। বলছেন, “ওরা কারচুপি করেছে এটাই সত্যি। মিথ্যে খেলায় বুক বাঁধছে তৃণমূল।” কিন্তু, তাই বলে সন্দেশখালি এফেক্ট শুধু সন্দেশখালিতেই কেন সীমাবদ্ধ? রেখা কিন্তু বলছেন, বসিরহাটের অন্য ছ’টি বিধানসভার লোকজনও তাঁদের ভোট দিয়েছেন। কিন্তু দিনের শেষে কারচুপি করেছে রাজ্যের শাসকদল

Rekha Patra: ৩ লক্ষের বেশি ভোটে হার, সন্দেশখালিতে ‘কারচুপির’ গন্ধ পাচ্ছেন রেখা
রেখা পাত্র Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2024 | 12:49 PM

কলকাতা: তিনি যে ভোটে দাঁড়াবেন তা টের পাননি কেউই। বিজেপির প্রার্থী তালিকায় তাঁর নামের দেখা যেতেই শুরু হয়ে গিয়েছিল তুমুল চর্চা। ফোন করেছিলেন খোদ প্রধানমন্ত্রী। ঝড় তুলেছিলেন প্রচারে। কিন্তু, দিনের শেষে সন্দেশখালির সেই প্রতিবাদী মুখ রেখা পাত্রকে হারতে হয়েছে। হেরেছেন একেবারে তিন লক্ষ ৩৩ হাজার ভোটের বিশাল ব্যবধানে। এই বিপর্যয়ের কারণ কী? কীভাবে দেখছেন রেখা? বিজেপির এই নবীন নেত্রীর দাবি, “এই ফলের পিছনে চক্রান্ত রয়েছে। আমাদের কাউন্টিং এজেন্টদের বার করে দেওয়া হয়েছিল। গণনাকেন্দ্রের ভিতরের পরিবেশ দেখলে মনে হবে তৃণমূলের কার্যালয়। আমরা এ নিয়ে আদালতের দ্বারস্থ হব।”

এদিকে ভোট গণনা যেদিন হচ্ছিল অর্থাৎ ৪ জুন বেলা হতেই গণনা কেন্দ্র থেকে রেখার পালিয়ে যাওয়ার অভিযোগ তুলেছিল তৃণমূল। উড়ে এসেছিল কটাক্ষবাণ। যদিও এ প্রসঙ্গ রেখা স্পষ্টতই বলছেন, “আমি পালিয়ে যাইনি। একটা সমস্যা হয়েছিল। সে জন্য ১০ মিনিটের জন্য বেরিয়েছিলাম। সেটাকেই রেখা পাত্র পালিয়েছে বলে তৃণমূল নেগেটিভ প্রচার করল।”

পাল্টা তৃণমূলের বিরুদ্ধে ভোটে কারচুপির অভিযোগও তুলেছেন রেখা। বলছেন, “ওরা কারচুপি করেছে এটাই সত্যি। মিথ্যে খেলায় বুক বাঁধছে তৃণমূল।” কিন্তু, তাই বলে সন্দেশখালি এফেক্ট শুধু সন্দেশখালিতেই কেন সীমাবদ্ধ? রেখা কিন্তু বলছেন, বসিরহাটের অন্য ছ’টি বিধানসভার লোকজনও তাঁদের ভোট দিয়েছেন। কিন্তু দিনের শেষে কারচুপি করেছে রাজ্যের শাসকদল। তাতেই ঘুরেছে খেলা। এদিকে রাজ্যে ভোট চলাকালীন ভাইরাল হয় সন্দেশখালির বেশ কিছু ভিডিয়ো। সেই ‘স্টিং অপারেশন’ নিয়ে বিস্তর চাপানউতোর শুরু হয়ে যায় রাজ্য-রাজনীতির আঙিনায়। অন্যদিকে তৃণমূলের দাবি, সন্দেশখালিকে হাতিয়ার করতে সেখানে ‘ভুয়ো’ আন্দোলন গড়ে তুলছিল বিজেপি। তাহলে কি সেই ভাইরাল ভিডিয়ো সন্দেশখালি ইস্যুর ধার কমালো? রেখা যদিও বলছেন, “২০১১ সাল থেকে তো এসব করছে। বিজেপিকে হারানোর জন্য কারসাজি করেছে। সত্যের পথে লড়ুক। মিথ্যের পথে কেন!”