“দু’আনার নেতারা পার্টি করছে বাংলায়”, বিজেপিকে নতুন বাণে বিঁধলেন মহুয়া

গতকাল ডায়মন্ড হারবারে বিজেপি (BJP) নেতাদের ওপর হওয়া আক্রমণের বিষয়ে পাল্টা সুর চড়াতে গিয়েই “দু’আনার নেতা” কথাটি নিজের টুইটে ব্যবহার করেন মহুয়া।

“দু’আনার নেতারা পার্টি করছে বাংলায়”, বিজেপিকে নতুন বাণে বিঁধলেন মহুয়া
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Dec 11, 2020 | 3:48 PM

কৃষ্ণনগর: তাঁর “দু’পয়সার সাংবাদিক” মন্তব্য নিয়ে জলঘোলা এখনও থামেনি। এবার “দু’আনার নেতা” বলে বিজেপি নেতাদের খোঁচা দিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। গতকাল ডায়মন্ড হারবারে বিজেপি (BJP) নেতাদের ওপর হওয়া আক্রমণের বিষয়ে পাল্টা সুর চড়াতে গিয়েই “দু’আনার নেতা” কথাটি নিজের টুইটে ব্যবহার করেন মহুয়া।

শুক্রবার টুইটারে তিনি লেখেন, “ কলেজ পার্টিতে নিজের নিজের পানীয় নিয়ে আসার বিষয়ে শুনেছি। কিন্তু বাংলায় নিজেদের নিরাপত্তা এনে রোজ পার্টি করছে বিজেপি। সিআরপিফ, সিআইএসএফ-সহ কেন্দ্রীয় বাহিনীর প্রত্যেকে দু’আনার নেতাদের সঙ্গে নিয়ে ঘুরে বেড়াচ্ছে।“ এখানেই না থেমে আরও আক্রমণাত্মক কায়দায় তিনি গতকালের হামলাকে বিজেপির “সাজানো ঘটনা” বলেও দাবি করেন। মহুয়া লেখেন, “নিজেরাই নিজেদের সাজানো হামলা থেকে বাঁচাতে পারল না, এটা লজ্জার।“

ইংরেজিতে করা এই টুইটে বিজেপি নেতাদের “টু-বিট লিডার্রস” বলে কটাক্ষ করেন মহুয়া। যার বাংলা অর্থ দাঁড়ায় দু’আনা। গত রবিবার তাঁর করা “দু’পয়সার প্রেস” মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় বয়ে গিয়েছে সকল মহলে। তবে তিনি যে এতে দমে যাওয়ার পাত্রী নন এদিনের টুইটও কার্যত সেদিকেই ইঙ্গিত করছে।

আরও পড়ুন: নাড্ডার কনভয়ে ‘হামলা’র পরই হঠাৎ রাজ্যে আসছেন অমিত শাহ

গতকাল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নির্বাচনী কেন্দ্র ডায়মন্ড হারবারে একাধিক কর্মসূচি নিয়ে গিয়েছিলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে.পি. নাড্ডা (JP Nadda)। কিন্তু যাওয়ার পথে তাঁর কনভয়ে ইট-পাটকেল নিয়ে একদল তৃণমূল (TMC) আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ বিজেপির। শাসক দলের পক্ষ থেকে বিজেপির দাবি নস্যাৎ করে দেওয়া হলেও ইস্যুটি বড় আকার ধারণ করেছে। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ডেকে পাঠিয়েছে রাজ্যের মুখ্যসচিব ও পুলিস প্রধানকে। রাজ্যপাল জগদীপ ধনখড় একের পর এক তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী ও রাজ্য প্রশাসনের বিরুদ্ধে।

সূত্রের খবর, এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও গতকালের হামলার বিষয়ে ফোন করে জে.পি. নাড্ডা ও কৈলাস বিজয়বর্গীয়র কাছে খোঁজ নেন। এই নিয়েও পাল্টা প্রশ্ন ছুড়েছেন কৃষ্ণনগরের সাংসদ। টুইটারে তিনি প্রধানমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন, “মাননীয় প্রধানমন্ত্রী স্যর, (দিল্লি) সীমান্তে কৃষকদের উপর জলকামান ছোড়ার পর আপনার মনে হয়নি তাঁরা কেমন রয়েছে জিজ্ঞেস করার কথা।“

আরও পড়ুন: দয়া করে আগুন নিয়ে খেলবেন না, ক্ষমা চান, মমতাকে রাজ্যপাল