Asansol Municipal Election: জিতেন্দ্র পত্নীর টিকিট পাওয়ায় গোঁসা করে তৃণমূলে যোগ বিজেপি কর্মীদের

Asansol: তাঁদের বক্তব্য জিতেন্দ্র তেওয়ারির ঘরগুষ্টি ও কাজের লোকেরা টিকিট পেয়েছেন।

Asansol Municipal Election: জিতেন্দ্র পত্নীর টিকিট পাওয়ায় গোঁসা করে তৃণমূলে যোগ বিজেপি কর্মীদের
তৃণমূলে যোগ দিলেন বিজেপি নেতারা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 3:39 PM

আসানসোল: আসানসোলে পুরভোটের আগে দলবদলের হিড়িক অব্যাহত। কংগ্রেসের থেকে তৃণমূলে যোগদানের পর এবার বিজেপি থেকে তৃণমূলে যোগদান করলেন বিজেপির নেতারা। তাদের অভিযোগ জিতেন্দ্র তেওয়ারি তাঁর বাড়ির কাজের লোক থেকে পরিবারের লোকদের টিকিট পাইয়ে দিয়েছেন। কিন্তু পুরাতন কর্মীদের মর্যাদা দেওয়া হয়নি। তাঁদের টিকিট দেওয়া হয়নি। এই অভিযোগ তুলে বিজেপির ওয়ার্ড সভাপতি সহ বুথ সভাপতি ও ২০০ কর্মীরা যোগদান করলেন তৃণমূলে।

আজ আসানসোল পুরনির্বাচনে ৩৮ নম্বর ওয়ার্ডের প্রায় ২০০ জন কর্মী সমর্থক বিজয় ঠাকুরের নেতৃত্বে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন। জিটি রোডের পাশে তৃণমূলের দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলনের মধ্যে দিয়ে এই যোগদান পর্ব অনুষ্ঠিত হয়।

এদিন এই যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি বিধান উপাধ্যায়, চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়, টিএমসি পুরনিগমের ১০৬ ওয়ার্ডের কনভেনর ভি শিবদাসন। এদিন বিজয় ঠাকুরের নেতৃত্বে ৩৮ নম্বর ওয়ার্ডের ২০০ জন বিজেপি কর্মী টিএমসি-তে যোগ দেন। এই অনুষ্ঠানে বিধান উপাধ্যায় বলেন, “বিজেপি শুধু ধর্মের নামে মানুষকে বিভক্ত করে। তাঁর কটাক্ষ বিজেপি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্প ধার নিয়ে ও তৃণমূলের নেতাদের নিয়ে দল চালাচ্ছে। তাঁদের বাংলাতে দল করার কী প্রয়োজন। বিজেপি কীভাবে জনগণের উন্নয়ন করতে হয় তা জানে না তারা কেবল মানুষকে ধর্মের নামে ভাগ করতে জানে।”

এদিকে,বিজেপি ছেড়ে আসা তৃণমূলে যোগদান করা দলছুট কর্মীরা বলেন, “আট মাস আগে বিধানসভা ভোটের জিতেন্দ্র তেওয়ারির হাত ধরেই তাঁরা বিজেপিতে এসেছিলেন। এখন বিজেপি ছেড়ে তৃণমূলে এলেন তার জন্য দায়ী একমাত্র জিতেন্দ্র তেওয়ারি। জিতেন্দ্র তেওয়ারির দাবি বিজেপি গঠনতান্ত্রিক দল। একক সিদ্ধান্তে প্রার্থী নির্বাচন হয় না। তেওয়ারির দাবি বিজেপির কাছে খবর ছিল কারা তলে তলে তৃণমূলের সঙ্গে সম্পর্ক রেখেছেন। তাঁদেরই টিকিট দেওয়া হয়নি।”

এদিকে, ভোটের আগে শুরু হয়েছে তৃণমূলে জোর প্রস্তুতি। শুক্রবার আসানসোল উত্তরের বিধায়ক তথা মন্ত্রী মলয় ঘটক তাঁর উত্তর বিধানসভা কেন্দ্রের ৩২ জন তৃণমূল প্রার্থীদের নিয়ে সারলেন গোপন বৈঠক। বিএনআর মোড়ে তৃণমূল ভবনে প্রায় ঘণ্টা দু’য়েকের বৈঠক করেন তিনি। যদিও বৈঠকের পর তিনি কী কী বিষয়ে আলোচনা করলেন তা খোলসা করেননি। তবে তৃণমূল কী ভাবছে পুরভোট নিয়ে এই বিষয়ে প্রশ্ন করা হয় তাঁকে। মন্ত্রীর দাবি এবার পুরভোটে কলকাতার থেকেও খারাপ ফল হবে বিজেপির। শুধু তাই নয় বিজেপি নির্দলের থেকে কম আসন পাবেন বলে তিনি দাবি করেন।

এদিন, ২৭ নম্বর ওয়ার্ডে জোর প্রচারে নামে বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। তাঁর স্ত্রী চৈতালি তেওয়ারি ওই ওয়ার্ডের বিজেপি প্রার্থী (BJP)। জিতেন্দ্র ও চৈতালি এদিন মহারুদ্রভিষেক করেন। ঘণ্টা তিনেক পুজো হয় রামকৃষ্ণডাঙালের শিব মন্দিরে। চৈতালি তেওয়ারি জানান, “প্রধানমন্ত্রীর মঙ্গলকামনায় এই পুজো হয়েছে। প্রচারের নামার আগে পুজো তাঁরা প্রতিদিনই করছেন। জিতেন্দ্র তেওয়ারি দাবি করেন ভালো ফল করবে বিজেপি।”

আরও পড়ুন: Civic police: গাড়ি খারাপ হওয়ায় রাস্তার পাশে দাঁড়িয়েছিলেন, হঠাৎ একটি ট্রাক এসে…