Durgapur: শেষে পুলিশও ছিনতাই করছে? রেলের ঠিকাদারের থেকে ১ কোটি টাকা হাতিয়ে গ্রেফতার ২ পুলিশকর্মী

Durgapur: পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিল্লির বাসিন্দা রেলের ঠিকাদার মুকেশ চাওলার সঙ্গে ব্যবসা করবে বলে আলাপ জমায় আসানসোলের এক ব্যবসায়ীর মাধ্যমে দুর্গাপুর থানার এএসআই অসীম চক্রবর্তী, সিআইডির বম্ব স্কোয়াডের এএসআই চন্দন চৌধুরী ও পুলিশের চাকরি থেকে বহিষ্কৃত মৃত্যুঞ্জয় সরকার।

Durgapur: শেষে পুলিশও ছিনতাই করছে? রেলের ঠিকাদারের থেকে ১ কোটি টাকা হাতিয়ে গ্রেফতার ২ পুলিশকর্মী
দুর্গাপুরে ধৃত ৬ জনImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 5:04 PM

দুর্গাপুর: রেলের ঠিকাদারের থেকে এক কোটি এক লক্ষ টাকা ছিনতাইয়ের অভিযোগ। ঘটনায় ধৃত দুই পুলিশকর্মী। তাদের মধ্যে একজন বরখাস্ত হওয়া পুলিশকর্মী সহ ছ’জনকে তোলা হল দুর্গাপুর মহকুমা আদালতে। অভিযুক্ত দুই পুলিশ কর্মীর নাম অসীম চক্রবর্তী ও অন্যজন হলেন চন্দন চৌধুরী। এর মধ্যে অসীমবাবু দুর্গাপুর থানার এএসআই পদে কর্মরত ছিলেন। অপরজন, সিআইডি বম্ব স্কোয়াডের এএসআই পদে কর্মরত ছিলেন। মৃত্যুঞ্জয় সরকার আট নম্বর ব্যাটেলিয়ানের বরখাস্ত পুলিশকর্মী।

এছাড়াও বাকি তিনজন সুভাষ শর্মা দুর্গাপুর ইস্পাত নগরীর রানাপ্রতাপ রোডের আশিষ মার্কেট এলাকার বাসিন্দা, মনোজ কুমার সিং উত্তরপ্রদেশের মোহনপুরের বাসিন্দা এবং সুরোজ কুমার রাম দুর্গাপুরের ধান্ডাবাগের বাসিন্দা।

বৃহস্পতিবার বিকেলে দিল্লির ব্যবসায়ী রেলের ঠিকাদার মুকেশ চাওলার সহযোগীরা ১ কোটি ১ লক্ষ টাকা নিয়ে আসানসোল থেকে ১৯ নম্বর জাতীয় সড়ক ধরে কলকাতায় যাচ্ছিলেন। দুর্গাপুরের পিয়ালা কালীমন্দিরের সামনে জাতীয় সড়কে ব্যবসায়ীর গাড়ি ক্রাইম ব্রাঞ্চের পরিচয় দিয়ে দাঁড় করিয়ে সমস্ত টাকা লুট করে বলে অভিযোগ। রাতেই দুর্গাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন রেলের ঠিকাদার মুকেশ চাওলা। অভিযোগের, ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। তারপরে এই ছয় জনকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিল্লির বাসিন্দা রেলের ঠিকাদার মুকেশ চাওলার সঙ্গে ব্যবসা করবে বলে আলাপ জমায় আসানসোলের এক ব্যবসায়ীর মাধ্যমে দুর্গাপুর থানার এএসআই অসীম চক্রবর্তী, সিআইডির বম্ব স্কোয়াডের এএসআই চন্দন চৌধুরী ও পুলিশের চাকরি থেকে বহিষ্কৃত মৃত্যুঞ্জয় সরকার। ওই ব্যবসায়ী আসানসোলের সীতারামপুরে চলে আসেন নতুন ‘পার্টনার’দের সঙ্গে আলাপ করতে। ব্যবসার কথাবার্তাও পাকা হয়। এরপরই বৃহস্পতিবার সকালে মুকেশবাবু আসানসোল থেকে রেলের কলকাতা অফিসে ব্যবসার জন্যে টাকা জমা করতে ১ কোটি ১ লক্ষ টাকা নগদ নিয়ে ১৯ নম্বর জাতীয় সড়ক ধরে রওনা দেন। তারই অফিসের কোনও কর্মীর মাধ্যমে এই খবর চলে যায় তাঁর নতুন অংশীদারদের কাছে।

দুর্গাপুরের ডিভিসি মোড়ের কাছে পিয়ালা কালী মন্দিরের কাছে প্রস্তুত হয়ে থাকে পুলিশের এএসআই,সিআইডির বম্ব স্কোয়াডের কনস্টেবল সহ পুলিশের সেই বরখাস্ত কর্মী। ব্যবসায়ীর গাড়ি আসতেই গাড়ির সামনে দাঁড়িয়ে যায় ওই তিন পুলিশ । নিজেদের ক্রাইম ব্রাঞ্চের পুলিশ বলে গাড়ি রাস্তা থেকে সাইডে নামাতে বলে। তারপর টাকা নিয়ে এলাকা ছাড়েন তারা।

সূত্রের খবর , টাকার ভাগ বাঁটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে বিবাদ হওয়ায় ক্ষুব্ধ এক অভিযুক্ত মুকেশবাবু সহ খবর দিয়ে দেয় পুলিশকে। দ্রুত দুর্গাপুর থানার এএসআই অসীম চক্রবর্তী দীর্ঘদিন ধরেই আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটে কর্মরত রয়েছেন। এর আগেও কোকওভেন থানায় কর্মরত থাকাকালীন অপরাধমূলক একটি কাজে জড়িত থাকার ঘটনায় সতর্ক করা হয়েছিল বলে খবর। অন্যদিকে ধৃত সিআইডি বোম স্কোয়াডের কর্মী চন্দন চৌধুরী কয়েক বছর ধরে আসানসোল দুর্গাপুরে কর্মরত রয়েছেন। বরখাস্ত রাজ্য পুলিশের এইট ব্যাটেলিয়ানের কর্মী মৃত্যুঞ্জয় সরকার মুর্শিদাবাদের বাসিন্দা। পশ্চিম মেদিনীপুরে এইট ব্যাটেলিয়ানের কর্মী পদে নিযুক্ত থাকাকালীন নানান অপরাধমূলক কাজে জড়িত থাকার অপরাধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছিল। ২০২২ সালে তাঁকে পুলিশের চাকরি থেকে বরখাস্ত করা হয়। আসানসোল দুর্গাপুর

পুলিশের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা জানান, “এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। আর কারা এই ঘটনার সঙ্গে যুক্ত আছে তাদের খোঁজে তল্লাশি চলছে।”