Debra COVID Vaccination: স্কুলে একই দিনে পরপর দু’বার ছাত্রকে করোনার টিকা! ডেবরার ঘটনায় স্তম্ভিত স্বাস্থ্যকর্তারাও

Debra COVID Vaccination: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উমেশ আলোককেন্দ্র উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। পরিবারের তরফ থেকে জানানো হচ্ছে, সোমবার স্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের করোনার টিকা দেওয়ার জন্য ক্যাম্প হয়েছিল।

Debra COVID Vaccination: স্কুলে একই দিনে পরপর দু'বার ছাত্রকে করোনার টিকা! ডেবরার ঘটনায় স্তম্ভিত স্বাস্থ্যকর্তারাও
একই দিনে এক ছাত্রকে দু'বার ভ্যাকসিন (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 18, 2022 | 3:25 PM

পশ্চিম মেদিনীপুর: একই দিনে এক স্কুলছাত্রকে দুবার টিকাকরণ। ব্যাপক শোরগোল পশ্চিম মেদিনীপুরের ডেবরার আলোককেন্দ্র উচ্চ বিদ্যালয়ে। ওই ছাত্রের নাম উমেশ পাঁড়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উমেশ আলোককেন্দ্র উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। পরিবারের তরফ থেকে জানানো হচ্ছে, সোমবার স্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের করোনার টিকা দেওয়ার জন্য ক্যাম্প হয়েছিল। সেই ক্যাম্পে টিকা নিতে গিয়েছিল উমেশ। তখনই ঘটে এই বিপত্তি।

ওই ছাত্রের দাবি, ক্যাম্পে টিকাকরণের জন্য দুটি কাউন্টার করা হয়েছিল। টিফিন ব্রেকের সময় টিকা নেওয়ার জন্য তাকে ডাকা হয়। প্রথম কাউন্টারে তাকে টিকা দেওয়া হয়। ছাত্রের বয়ান অনুযায়ী, টিকা নেওয়ার পর প্রথম কাউন্টার থেকে বেরিয়ে আসছিল সে। তার হাতে একটি রসিদ ছিল। সেটি দেখে জোর করে তাকে দ্বিতীয় কাউন্টারে নিয়ে যাওয়া হয়। সে বারবার বোঝানো সত্ত্বেও তাকে দ্বিতীয়বার টিকা দেওয়া হয়।

উমেশের কথায়, “আমি প্রথম ভ্যাকসিনটা নিই। আমার হাতে স্লিপ ছিল। প্রথম কাউন্টার থেকে বেরিয়ে আসতেই ম্যাডাম প্রশ্ন করেন, আমি ভ্যাকসিন নিয়েছি কিনা। আমি হ্যাঁ বললেও বিশ্বাস করেন না। ভাবেন আমি হয়তো মিথ্যা কথা বলছি ভয়ে। আমাকে দ্বিতীয় কাউন্টারে ঢুকিয়ে আবার ভ্যাকসিন দিয়ে দেওয়া হয়।”

একপ্রকার জোর করে ওই ছাত্রকে দ্বিতীয় বার টিকা দেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই বিএমওএইচের সঙ্গে যোগাযোগ করে TV9 বাংলা। বিএমওএইচ আরিফ শাহ্ হোসেন এটিকে স্কুলের গাফিলতি হিসাবেই মনে করেন। তবে ছাত্রের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। ছাত্রটির কোনও শারীরিক অসুবিধা হচ্ছে কিনা, নজর রাখছে স্বাস্থ্য দফতরের কর্তারা।

এই ঘটনার পর প্রথমেই ওই স্কুলের প্রধান শিক্ষক নিখিল মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তিনি প্রথমে এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। পরে এই খবর সম্প্রচারিত হওয়ার পর প্রধান শিক্ষক বলেন, ” ওই ছাত্রটি ভুলবশত দুটি ভ্যাকসিন নিয়ে নিয়েছে। হাতে স্লিপ ছিল, ভ্যাকসিন নেওয়ার পরে ওয়েটিং রুমে না গিয়ে টিকা রুমের বাইরে ঘুরছিল। স্বাস্থ্য কর্মীরা ডাকলে আবার ভেতরে গিয়ে ভ্যাকসিন নিয়ে নেয়। পরে জানায়। বিষয়টি জানতে পেরে চিকিৎসকদের পরামর্শ নেওয়া হয়। রাতেই তাকে ওষুধ খাওয়ানো হয়েছে। আজ আবার হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কোন সমস্যা নেই। কেন এমন ভুল হল, তার খোঁজ খবর নেওয়া হচ্ছে।”

আরও পড়ুন: Women’s Body Found: জলের মধ্যে উপুর হয়ে ভাসছিল, পরনে ছিল না কোনও পোশাক! মহিলাকে দেখে স্তম্ভিত মৎস্যজীবীরা

আরও পড়ুন: Beldanga Bomb Blast: আচমকাই বিকট শব্দ, উড়ে গেল যুবকের হাত! ভয়ঙ্কর কাণ্ড বেলডাঙায়

আরও পড়ুন: Murshidabad Bombing: মুর্শিদাবাদে তৃণমূল নেতার বাড়িতে মধ্যরাতে ‘বোমাবাজি’, কাঠগড়ায় দলীয় নেতাই