Medinipur: একুশে জুলাইয়ের প্রস্তুতি তুঙ্গে, তার মধ্যেই প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল

Medinipur: অভিযোগ উঠছে ওই এলাকার কাউন্সিলর তথা ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সত্য পড়িয়ার বিরুদ্ধে। স্পিনিং মিলের INTTUC এর নেতৃত্ব ও কর্মী সমর্থকরা অভিযোগ করছেন, কাউন্সিলর সত্য পড়িয়ার নেতৃত্বে একুশে জুলাইয়ের সমর্থনে টাঙানো ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলা হয়েছে স্পিনিং মিল চত্বরে।

Medinipur: একুশে জুলাইয়ের প্রস্তুতি তুঙ্গে, তার মধ্যেই প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল
তৃণমূলের গোষ্ঠীকোন্দলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2024 | 11:39 AM

 মেদিনীপুর: একুশে জুলাইয়ের প্রচারকে কেন্দ্র করে তৃণমূলের দুটি শাখা সংগঠনের গোষ্ঠী কোন্দল চলে এল প্রকাশ্যে । থানায় অভিযোগ দায়ের হল কাউন্সিলরের বিরুদ্ধে। সরকার পরিচালিত রাজ্যে যে ছটি স্পিনিং মিল রয়েছে তার মধ্যে প্রথম মেদিনীপুর শহরের রাঙামাটি স্থিত তাম্রলিপ্ত কো-অপারেটিভ স্পিনিং মিল । আর সেই স্পিনিং মিলের রাশ কার হাতে থাকবে তা নিয়েই গোষ্ঠী কোন্দল তৃণমূলের শাখা সংগঠনের মধ্যে। স্পিনিং মিলে রাজত্ব করবে কে INTTUC নাকি ফেডারেশন তা নিয়েই তাদের নিজেদের মধ্যেকার কোন্দল চলে এল প্রকাশ্যে । নেত্রীর ছবি দিয়ে একুশে জুলাইয়ের সমর্থনের টাঙানো ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ করল পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশনের সমর্থকদের বিরুদ্ধে ।

অভিযোগ উঠছে ওই এলাকার কাউন্সিলর তথা ২৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর সত্য পড়িয়ার বিরুদ্ধে। স্পিনিং মিলের INTTUC এর নেতৃত্ব ও কর্মী সমর্থকরা অভিযোগ করছেন, কাউন্সিলর সত্য পড়িয়ার নেতৃত্বে একুশে জুলাইয়ের সমর্থনে টাঙানো ব্যানার ফেস্টুন ছিড়ে ফেলা হয়েছে স্পিনিং মিল চত্বরে। যা নিয়ে ইতিমধ্যে থানায় লিখিত অভিযোগও দায়ের করেছে INTTUC এর কর্মী সমর্থকরা । INTTUC-এর কর্মী সমর্থকদের আরও অভিযোগ শুধু এই ব্যানার ছেড়া নয়, মাসখানেক আগেও মিল চত্বরে থাকা সংগঠনের অফিসে তালা ভাঙার অভিযোগ, ওই কাউন্সিলরের নেতৃত্বে।

INTTUC এর রাজ্য নেতৃত্ব পার্থ ঘনার অভিযোগ কাউন্সিলর, তিনি এলাকার সম্মানীয় ব্যক্তিত্ব কেন তিনি ওই স্পিনিং মিলে এরকম রাজনীতি করছেন তা তিনি জানেন না । তারা জেলার সভাপতি সহ ঊর্ধ্বতন নেতৃত্বকে পুরো বিষয়টি জানাবেন বলে জানিয়েছেন । পরোক্ষে যে দলেরই ভাবমূর্তি নষ্ট হচ্ছে তা মেনে নিয়েছেন তিনি । অন্যদিকে সরকারি কর্মী সংগঠন ফেডারেশনের মুখ্য উপদেষ্টা সুনীল করের বক্তব্য বিষয়টি তাঁর জানা নেই ।  খোঁজ নিয়ে দেখবেন কী হয়েছে । তবে সত্য পড়িয়া ফেডারেশনের কেউ নন তা তিনি জানিয়ে দিয়েছেন । যদি কোনও সমস্যা থাকে তা আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া হবে বলেও আশ্বাসও দিয়েছেন তিনি ।

আর যার বিরুদ্ধে সমস্ত অভিযোগ সেই মেদিনীপুর পৌরসভার ২৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সত্য পড়িয়ার বক্তব্য, তিনি এলাকার কাউন্সিলরষ একুশে জুলাইয়ের সমর্থনে ওখানকার কর্মীরা তাঁকে ডেকেছিল, তাই তিনি গিয়েছিলেন । তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর হিসাবে তৃণমূলের কর্মীরা যেখানেই ডাকবেন তিনি যাবেন । ব্যানার ফেস্টুন ছেড়ার অভিযোগ মিথ্যা বলেও দাবি করেছেন তিনি ।