Ghatal Job Fare: ঘাটালে রাজ্য সরকারের কর্মসংস্থান মেলা, চাকরি দেওয়া হবে ২০০০ বেকারকে

Paschim Medinipur: কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্যে ঘাটালে আয়োজিত হচ্ছে এক কর্মসংস্থান মেলা। ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে আয়োজিত হয় এই মেলা। এখান থেকে প্রায় ২০০০ যুবককে চাকরি দেওয়া হবে।

Ghatal Job Fare: ঘাটালে রাজ্য সরকারের কর্মসংস্থান মেলা, চাকরি দেওয়া হবে ২০০০ বেকারকে
ঘাটালে কর্মসংস্থান মেলার জন্য লম্বা লাইন বেকার যুবকদের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 7:07 PM

ঘাটাল : রাজ্যের বেকারত্বের ইস্যুতে বিরোধী দলগুলিকে মাঝেমধ্যেই সরকারকে বক্রোক্তি করতে শোনা যায়। বেকারত্বের জ্বালা বর্তমানে সমাজে এক অন্যতম জ্বলন্ত সমস্যা। কোভিড পরিস্থিতির পর থেকে সেই জ্বালা আরও বেড়েছে। তবে এবার কর্মসংস্থানের ব্যবস্থা করছে রাজ্য সরকার। উদ্যোগে রাজ্য়ের কারিগরি শিক্ষা দফতর ও দক্ষতা উন্নয়ন দফতর। কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্যে ঘাটালে আয়োজিত হচ্ছে এক কর্মসংস্থান মেলা। ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ে আয়োজিত হয় এই মেলা। এখান থেকে প্রায় ২০০০ যুবককে চাকরি দেওয়া হবে। পশ্চিম মেদিনীপুরের ঘাটাল সাংগঠনিক জেলার চন্দ্রকোনা, দাসপুর, ঘাটাল, ডেবরা, কেশপুর, সবং এলাকার বেকার যুবকদের জন্য এই কর্মসংস্থান মেলার আয়োজন করা হয়।

শনিবার সকাল ঘাটাল অরবিন্দ স্টেডিয়াম চত্বরে ছিল চোখে পড়ার মতো ভিড়। হাতে চাকরির আবেদনপত্র নিয়ে লাইনে দাঁড়ান কয়েক হাজার বেকার যুবক। বয়স সবার ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের ক্যাম্পাসে তাদের আবেদনপত্র জমা দেওয়ার ব্যবস্থা করা হয়। কর্মসংস্থান মেলার জন্য ঘাটাল কলেজের মধ্যেই তৈরি করা হয় একটি মঞ্চ। সেখানে বেকারদের জন্য কর্মসংস্থান মেলার উদ্বোধন করেন রাজ্যের কারিগরি শিক্ষা দফতর ও দক্ষতা উন্নয়ন দফতরের মন্ত্রী হুমায়ুন কবির। এছাড়াও গ্রাম উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী শিউলি সাহাও উপস্থিত ছিলেন ওই কর্মসূচিতে। সঙ্গে ছিলেন ঘাটালের মহকুমাশাসক সুমন বিশ্বাস সহ এল অ্যান্ড টি সংস্থার কর্মকর্তা। শনিবার ঘাটালের ওই কর্মসংস্থান মেলায় এল অ্যান্ড টি সংস্থার তরফে জানানো হয় প্রায় ১৮০০-২০০০ যুবককে চাকুরি দেওয়া হবে। তবে তাদের ভিন রাজ্যে গিয়ে কাজ করতে হবে। টেকনিক্যাল ও নন টেকনিক্যাল দুটি বিভাগেই যুবকদের চাকরি দেয়া হবে বলে জানানো হয় সংস্থার তরফে।

এই বিষয়ে রাজ্যের মন্ত্রী হুমায়ুন কবির বলেন, “মুখ্যমন্ত্রীর নির্দেশে বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে ঘাটালে কারিগরি শিক্ষা দফতর ও দক্ষতা উন্নয়ন দফতরের ব্যবস্থাপনায় কর্মসংস্থান মেলা চালু হয়েছে। উচ্চশিক্ষায় শিক্ষিত বেকাররা চাকরি পাচ্ছেন না। কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারদের দ্রুত চাকরি দেওয়ার লক্ষ্যে এই কর্মসংস্থান মেলার আয়োজন করেছে রাজ্য সরকার। এই মেলার মাধ্যমে অনেক বেকার যুবক চাকরি পাবে এবং পরবর্তীকালে আরও এই ধরনের মেলা করে কারিগরি শিক্ষায় শিক্ষিত বেকারদের চাকরির ব্যবস্থা করা হবে।” গ্রাম উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী শিউলি সাহা এই প্রসঙ্গে বলেন, “ঘাটালে কর্মসংস্থান মেলা মুখ্যমন্ত্রীর অভিনব উদ্যোগ।” বিরোধীদের উদ্দেশ্যে তিনি বলেন, ঠবিরোধীদের চোখে আঙ্গুল দিয়ে আমি দেখিয়ে দিতে চাই এই সরকার বেকার যুবকদের পাশে আছে, ছাত্র-ছাত্রীদের পাশে আছে, কৃষকদের পাশে আছে, শ্রমিকদের পাশে আছে।”

আরও পড়ুন : Mohammed Selim : ‘খাতায়-কলমে তৃণমূল জিতেছে, আদপে প্রাক্তন বিজেপি জিতেছে’, বাবুল-শত্রুঘ্নদের একযোগে আক্রমণ সেলিমের