Crack in Roads: বিকট শব্দ, তারপরই রাস্তায় রহস্যজনকভাবে আড়াআড়ি ফাটল! হইচই ভাতারে

Purba Bardhaman: প্রত্যক্ষদর্শীরা বলছেন, আচমকা ফুলে উঠছিল ঢালাই করা রাস্তার ওই অংশটুকু। তারপর হঠাৎই বিকট শব্দ করে ফেটে যায় রাস্তা। পুরো আড়াআড়ি ফাটল। বুধবার ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতার থানা এলাকার নূতা গ্রামে।

Crack in Roads: বিকট শব্দ, তারপরই রাস্তায় রহস্যজনকভাবে আড়াআড়ি ফাটল! হইচই ভাতারে
ভাতারে রাস্তায় ফাটল
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 11:31 PM

ভাতার: কংক্রিটের ঢালাই করা রাস্তা। গ্রামের ঢালাই করা রাস্তা যেমন হয়, তেমনই। গ্রামের লোকদের চলাচল করার মূল রাস্তা বলতে গেলে এটাই। কিন্তু হঠাৎ বিপত্তি! রাস্তা আড়াআড়ি ফেটে গিয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, আচমকা ফুলে উঠছিল ঢালাই করা রাস্তার ওই অংশটুকু। তারপর হঠাৎই বিকট শব্দ করে ফেটে যায় রাস্তা। পুরো আড়াআড়ি ফাটল। বুধবার ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের ভাতার থানা এলাকার নূতা গ্রামে। কেন এমন ঘটনা ঘটল, তা নিয়ে ধন্দে পড়ে গিয়েছেন গ্রামবাসীরা। এমন সশব্দে রাস্তা ফেটে যেতে আগে কখনও দেখেননি তাঁরা। কিছুটা আতঙ্কেও রয়েছেন তাঁরা এসব নিয়ে।

কেন এমন ফাটল? মাটির কোনও সমস্যা? রাস্তা তৈরির সময়ে কোনও ভুল-ভ্রান্তি? নাকি কোনও প্রাকৃতিক বিপর্যয়? সেসব ভেবেই কূল কিনারা করতে পারছেন না তাঁরা। এদিকে এমন রহস্যজনকভাবে রাস্তায় ফাটল ধরার কথা আশপাশের এলাকাতেও ছড়িয়ে পড়তে বেশি সময় লাগেনি। আশপাশের এলাকার বাসিন্দারাও এসে দেখে গিয়েছেন সেই রাস্তার দশা। খবর পৌঁছে গিয়েছে পুলিশের কাছেও। ভাতার থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে গোটা পরিস্থিতি খতিয়ে দেখে। পুলিশকর্মীরাই উদ্যোগ নিয়ে আপাতত যাতে ওই রাস্তা দিয়ে লোকজন চলাচল করতে পারে, সেই ব্যবস্থা করে দেন। কিন্তু তারপরও আতঙ্ক কমছে না গ্রামবাসীদের মন থেকে। তাঁরা চাইছেন, এর একটি বিহিত হোক। কেন এমন রহস্যজনকভাবে রাস্তায় ফাটল ধরল, সেই বিষয়ে তদন্ত করা হোক, চাইছেন গ্রামবাসীরা।

গ্রামবাসীরা দাবি করছেন, গোটা বিষয়টি খতিয়ে দেখা হোক। নাহলে আগামী দিনে আবারও এই ধরনের কোনও ঘটনা ঘটতে পারে এবং তা থেকে বিপদের আশঙ্কাও থেকে যাচ্ছে। প্রয়োজনে ভূতত্ত্ববিদদের সাহায্য নিয়ে বিষয়টি খতিয়ে দেখার দাবি তুলেছেন গ্রামবাসীদের একাংশ। এদিকে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয়েছিল ভাতার ব্লকের বিডিও অরুণ কুমার বিশ্বাসের সঙ্গেও। তিনি অবশ্য বিশেষজ্ঞদের সাহায্য নিয়ে গোটা বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। যদিও তিনি গ্রামবাসীদের আশ্বস্ত করে জানিয়েছেন, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক করে দেওয়া হয়েছে এবং আপাতত ভয়ের কোনও কারণ নেই।