Hospital: ‘হাসপাতালেও নিরাপদ নই!’ রোগিণীর শ্লীলতাহানির অভিযোগে ধৃত কর্মী

Purba Burdwan: অভিযোগ, হাসপাতালের এক অস্থায়ী কর্মী রবিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন এক রোগিণীর শ্লীলতাহানি করেন। এই অভিযোগ ঘিরে শোরগোল শুরু হয়েছে এলাকায়।

Hospital: 'হাসপাতালেও নিরাপদ নই!' রোগিণীর শ্লীলতাহানির অভিযোগে ধৃত কর্মী
অভিযোগকারিণীর দাবি তাঁর শারীরিক অসুবিধা জানতে চেয়ে শ্লীলতাহানি করা হয়। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 08, 2021 | 5:19 PM

কাটোয়া: চিকিৎসাধীন এক রোগিণীর শ্লীলতাহানির অভিযোগ উঠল কাটোয়া মহকুমা হাসপাতালে মহিলা বিভাগে। অভিযোগ, হাসপাতালের এক অস্থায়ী কর্মী রবিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন এক রোগিণীর শ্লীলতাহানি করেন। এই অভিযোগ ঘিরে শোরগোল শুরু হয়েছে এলাকায়। ঘটনায় রোগিণীর পরিবারের তরফ থেকে কাটোয়া হাসপাতাল সুপারকে লিখিত অভিযোগ জানানো হয়। অভিযোগ গিয়েছে কাটোয়া থানাতেও। তার পর এদিন দুপুরে অভিযুক্ত ওই অস্থায়ী কর্মীকে গ্রেফতার করে কাটোয়া থানার পুলিশ।

ঘটনাটি ঘটেছে রবিবার রাতের। শ্বাসকষ্ট নিয়ে গত রবিবার দুপুর নাগাদ কাটোয়া হাসপাতালে ভর্তি হন এক রোগিণী। রাত্রে রোগিণীর মা ওয়ার্ডের বাইরে গেলে রোগিনীর কী সমস্যা তা জানতে এসে নানা অছিলায় তাঁর গায়ে হাত দেন হাসপাতালের এক অস্থায়ী কর্মী বলে অভিযোগ। এমনকী রোগিণীকে অশ্লীল কথাবার্তা বলেন বলেও অভিযোগ।

তারপর এদিন দুপুরে ওই রোগিণী তাঁর স্বামীকে সব কথা খুলে বলার পরই উত্তেজনা তৈরি হয় কাটোয়া হাসপাতালে। রোগিণীর পরিবারের তরফ থেকে কাটোয়া থানার ও কাটোয়া হাসপাতালে সুপারের কাছে লিখিত অভিযোগ জানানো হয়।

রোগিণীর অভিযোগ, শনিবার রাত আটটা নাগাদ তাঁর শ্লীলতাহানি করেন হাসপাতালের এক কর্মী। তাঁর নিজের কথায় “কাল সন্ধ্যে আটটা সাড়ে আট টা র সময় দেবু বলে একটা লোক এসে আমাকে প্রথমে জিজ্ঞাসা করল কী হয়েছে না হয়েছে। তার পর মা বাইরে যাবার পর এসে আমার গায়ে হাত দেয়। আর এটা সেটা জিজ্ঞেস করছিল।”

এদিকে স্বামীর অভিযোগ, হাসপাতালেই যদি এ ধরনের ঘটনা ঘটে তাহলে আর মহিলা নিরাপত্তা কোথায়। তাঁর দাবি, দেবু কুণ্ডু নামে হাসপাতালের অস্থায়ী এক কর্মী তাঁর স্ত্রীর শ্লীলতাহানি করেছে। তাঁর শ্বশুরমশাই এ নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন বলে জানান স্বামী।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষও এই অভিযোগের কথা মেনে নেন। জানান এরকম একটা অভিযোগ তাঁর কাছে এসেছে। কিন্তু অভিযুক্ত হাসপাতালের ‘স্টাফ’ নয় বলে দাবি কর্তৃপক্ষের। হাসপাতাল সুপার ধীরাজ রায় জানিয়েছেন, এই বিষয়ে তার কাছে একটি অভিযোগ জমা পড়েছে। জানান, দেবু কুণ্ডু নামে হাসপাতালে কোনও স্টাফ নেই। কিন্তু তাহলে তো অভিযোগ আরও গুরুতর। হাসপাতাল কর্তৃপক্ষের অজান্তে ওয়ার্ডে ঢুকে এমন গর্হিত কাজ করার সুযোগ পায় কী করে? হাসপাতাল কর্তৃপক্ষ জানাচ্ছে, তারা খোঁজ নিচ্ছে। অভিযোগপত্র তারা থানায় পাঠিয়েছে বলে জানান ধীরাজবাবু।

এদিকে অভিযোগ উঠেছে দীর্ঘদিন ধরে হাসপাতালে কাজ করে ওই অভিযুক্ত। হাসপাতালের নির্দিষ্ট ইউনিফর্ম পরে সে কাজ করে। সবার চোখ এড়িয়ে সেটাই কীভাবে সম্ভ ব হল, সে প্রশ্নও উঠছে। যদিও হাসপাতালের তরফে বলা হচ্ছে সবটাই তারা দেখছে।

আরও পড়ুন: TET: চাকরি না দিলে পরিযায়ী শ্রমিক হতে হবে! নবান্নে গিয়ে গণ-আত্মহত্যার হুমকি ভাবী শিক্ষকদের