Katwa: যক্ষ্মা রোগীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার অভিযোগ, কাঠগড়ায় কাটোয়া হাসপাতাল

Katwa: কাটোয়ার মিলপাড়ার বাসিন্দা বাসন্তী হাজরার ১৭ বছর বয়সী মেয়ের মাস কয়েক আগে যক্ষ্মা রোগ ধরা পড়ে। চিকিৎসার জন্য যান কাটোয়া হাসপাতালের যক্ষ্মা রোগ বিভাগে।

Katwa: যক্ষ্মা রোগীকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার অভিযোগ, কাঠগড়ায় কাটোয়া হাসপাতাল
মেয়াদ উত্তীর্ণ ওষুধ দেওয়ার অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: May 15, 2024 | 4:27 PM

কাটোয়া: যক্ষ্মা রোগীকে মেয়াদ ঊর্ত্তীণ ওষুধ দেওয়ার অভিযোগ। কাঠগড়ায় কাটোয়া হাসপাতাল। অভিযোগ,  প্রায় এক বছর হতে চলা মেয়াদ ফুরিয়ে যাওয়া ওষুধ দেওয়া হয় যক্ষ্মা রোগীদের। বিষয়টি জেনে প্রতিবাদ করতে গেলে পরিবারের সঙ্গেও দুর্ব্যবহার করার অভিযোগ ওঠে কর্তব্যরত চিকিৎসক নার্সদের সঙ্গে। ঘটনার কথা শুনে দ্রুত তদন্তের নির্দেশ হাসপাতাল সুপার বিপ্লব মণ্ডল।

কাটোয়ার মিলপাড়ার বাসিন্দা বাসন্তী হাজরার ১৭ বছর বয়সী মেয়ের মাস কয়েক আগে যক্ষ্মা রোগ ধরা পড়ে। চিকিৎসার জন্য যান কাটোয়া হাসপাতালের যক্ষ্মা রোগ বিভাগে। অভিযোগ চিকিৎসার পরে ওষুধ নেই বলে রোগীকে ফিরিয়ে দেয় ও দুর্ব্যবহার করে এই বিভাগের কর্তব্যরত অরূপ রায়।

আরও কয়েকদিন রোগীকে ফিরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। গত শুক্রবার এই বিভাগ থেকে ওষুধ দেওয়া হয়। বাড়ি গিয়ে সেই ওষুধ মেয়াদ উত্তীর্ণ তারিখ দেখে রোগী ও তার পরিবার। বুধবার পরিবার কাটোয়া হাসপাতালের যক্ষ্মা রোগ বিভাগে মেয়াদ উর্ত্তীণ ওষুধ নিয়ে গিয়ে প্রতিবাদ জানায়। যদিও কর্তব্যরত অরূপ রায় ভুলবশত ওষুধ দেওয়া হয়েছে বলে জানান। তাঁর বক্তব্য, “কোনওভাবে তারিখটা দেখা হয়নি। তাড়াহুড়ো কিছু একটা ভুল হয়ে থাকতে পারে। আমরা বিষয়টি দেখে নিচ্ছি।”  খবর পেয়ে হাসপাতাল সুপার তদন্তের নির্দেশ দেন।