Purba Burdwan: আর থানা নয়, এবার অভিযোগ দেখবেন খোদ পুলিশ সুপার

Purba Burdwan: আরজি করকাণ্ডের আবহে প্রশাসনের ভূমিকা নিয়ে নানামহলে প্রশ্ন উঠছে। পুলিশি অভিযোগের ক্ষেত্রেও হয়রানির অভিযোগ বিস্তর। এই আবহে সোমবার সাংবাদিক বৈঠক করে জেলা পুলিশসুপার আমনদীপ। তিনি জানান, এই অ্যাপের মাধ্যমে জেলার যে কোনও প্রান্তের মানুষ অভিযোগ জানাতে পারবেন।

Purba Burdwan: আর থানা নয়, এবার অভিযোগ দেখবেন খোদ পুলিশ সুপার
পুলিশ সুপার আমনদীপ।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 7:57 PM

পূর্ব বর্ধমান: পুলিশের কাছে অভিযোগ জানাতে গেলে এবার একটা ক্লিকই যথেষ্ট। জেলাবাসীর হয়রানি কমাতে নতুন অ্যাপ চালু করল পূর্ব বর্ধমান জেলা পুলিশ। নাম ‘ভরসা’। এই অ্য়াপের মাধ্যমে যে কোনও অভিযোগ ঘরে বসেই সরাসরি জানানো যাবে পুলিশ সুপারকে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

আরজি করকাণ্ডের আবহে প্রশাসনের ভূমিকা নিয়ে নানামহলে প্রশ্ন উঠছে। পুলিশি অভিযোগের ক্ষেত্রেও হয়রানির অভিযোগ বিস্তর। এই আবহে সোমবার সাংবাদিক বৈঠক করে জেলা পুলিশসুপার আমনদীপ। তিনি জানান, এই অ্যাপের মাধ্যমে জেলার যে কোনও প্রান্তের মানুষ অভিযোগ জানাতে পারবেন।

এই খবরটিও পড়ুন

অ্যানড্রয়েড মোবাইলে প্লে স্টোরে গিয়ে ভরসা অ্যাপ ইনস্টল করতে হবে। ইংরাজির পাশাপাশি বাংলায় মিলবে ‘ভরসা’। অর্থাৎ দুই ভাষাতেই এই অ্যাপ ব্যবহার করা যাবে। কোনও অভিযোগের সঙ্গে চাইলে কোনও ছবিও অ্যাটাচ করার সুযোগ থাকবে। সবথেকে বড় কথা, এই অভিযোগ কোনও থানায় পৌঁছবে না। যাবে পুলিশসুপারের কাছে। জানা গিয়েছে, অভিযোগ করার পর অভিযোগকারীর মোবাইলে একটি ওটিপি নম্বর যাবে। সেই নম্বর দিয়ে অভিযোগ কোন পর্যায়ে আছে তা জানা যাবে।

পুলিশ সুপার বা এসপির অফিস থেকেই অভিযোগ নিষ্পত্তিতে পদক্ষেপ করা হবে। সেভাবেই ওসি, আইসিদের প্রয়োজনী নির্দেশ দেওয়া হবে। যদি থানায় কোনও অমীমাংসিত অভিযোগ থাকে, অ্যাপের মাধ্যমে তা সমাধান করা হবে।