‘পঞ্চায়েতে কাজের জন্য মহিলারা এলেই নজর পড়ে ওঁর….’ নিজের দলেরই নেতার বিরুদ্ধে বিস্ফোরক তৃণমূল বিধায়ক

Purbo Bardhaman: এভাবে প্রকাশ্যে অভিযোগ আনায় অস্বস্তিতে পড়েছে তৃণমূল শিবির।

'পঞ্চায়েতে কাজের জন্য মহিলারা এলেই নজর পড়ে ওঁর....' নিজের দলেরই নেতার বিরুদ্ধে বিস্ফোরক তৃণমূল বিধায়ক
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2021 | 8:11 AM

পূর্ব বর্ধমান: পঞ্চায়েতে কাজের প্রয়োজনে আসা মহিলাদের ‘খারাপ’ নজরে দেখা হত। মাঝেমধ্যে তাঁদের দেওয়া হত খারাপ প্রস্তাবও। শুধু তাই নয়, দুর্নীতি, স্বজনপোষণ, ই-টেন্ডারে অস্বচ্ছতা, লক্ষ লক্ষ চাকা তছরূপ সহ তৃণমূল পরিচালিত দুই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনলেন তৃণমূলেরই বিধায়ক। আর এই ঘটনাকে ঘিরে আবারও প্রকাশ্যে শাসকদলের গোষ্ঠীকোন্দল। পূর্বস্থলীর দোগাছিয়া ও জাহান নগরে চাঞ্চল্য ছড়িয়েছে।

ইতিমধ্যেই ওই দুই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে পূর্ব বর্ধমান জেলা শাসকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন পূর্বস্থলী উত্তর বিধানসভার তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, প্রথমত পূর্বস্থলীর দোগাছিয়া পঞ্চায়েত প্রধান ইলিজা খাতুন শেখের বিরুদ্ধে অভিযোগ এনেছেন বিধায়ক তপন চট্টোপাধ্যায়।

বিধায়কের অভিযোগ, ই-টেন্ডার না ডেকে নিজের পছন্দমত ব্যক্তিকে টেন্ডার পাইয়ে দিয়েছেন ইলিজা। ১০০ দিনের কাজ না করিয়ে ভুয়ো মাস্টাররোল দেখিয়ে টাকা আত্মসাৎ, বাড়ি বাড়ি পানীয় জলের কল দেওয়ার নামে গ্রাহকদের কাছ থেকে জোর পূর্বক টাকা আদায়ের অভিযোগ এনেছেন বিধায়ক।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হয়েছিল পঞ্চায়েত প্রধান ইলিজা খাতুন শেখের সঙ্গে। কিন্তু তিনি না থাকায় তাঁর স্বামী তৃণমূল নেতা সারাফত শেখ বলেন, “বিধায়কের তোলা অভিযোগ ঠিক নয়। তিনি এই ভাবে অভিযোগ না করলেই পারতেন।”

দ্বিতীয় অভিযোগ পূর্বস্থলীর জাহান নগর গ্রাম পঞ্চায়েত প্রধান সুভাষ ঘোষের বিরুদ্ধে। এই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে পঞ্চায়েতের প্রয়োজনে আসা মহিলাদের অভব্য আচরণ, তাঁদের কুদৃষ্টিতে দেখেন বলে মারাত্মক অভিযোগ এনেছেন বিধায়ক তপন চট্টোপাধ্যায়। এছাড়াও পঞ্চায়েত প্রধানের প্রভাব খাটিয়ে টেন্ডারে স্বজনপোষণ, লক্ষ লক্ষ টাকার দুর্নীতির অভিযোগ পঞ্চায়েত প্রধান সুভাষ ঘোষের বিরুদ্ধে।

জাহান্নগর পঞ্চায়েত প্রধান সুভাষ ঘোষ এ বিষয়ে বলেন, “বিধায়কের আনা সমস্ত অভিযোগ মিথ্যা। বিষয়টি বিধায়কের সঙ্গে আলোচনায় বসে মিটিয়ে নেওয়া হবে।”

তবে এভাবে প্রকাশ্যে অভিযোগ আনায় অস্বস্তিতে পড়েছে তৃণমূল শিবির। এ বিষয়ে তৃণমূল জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের বক্তব্য, “দলের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকলে, তা জানবার নির্দিষ্ট জায়গা রয়েছে। এই ভাবে অভিযোগ আনা ঠিক হয়নি। বিষয়টি কথা বলে জানব।”

কিন্তু নিজের অবস্থানে অনড় বিধায়ক। তপন চট্টোপাধ্যায়ের সাফ কথা, মন্ত্রী স্বপ্নন দেবনাথের সঙ্গে কথা বলেই দুই প্রধানের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। দলের যে কেউই দুর্নীতি ও টাকা আত্মসাৎ করলে তাঁর বিরুদ্ধে অভিযোগ করব।

পূর্বস্থলী ২ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে আনা বিধায়কের অভিযোগ প্রসঙ্গে পূর্ব বর্ধমান জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা জানিয়েছেন, “অভিযোগ জমা পড়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।”

বিষয়টি জানাজানি হতেই পালে হাওয়া লেগেছে বিজেপির। শাসকশিবিরকে বিঁধতেও ছাড়েননি বিজেপি নেতৃত্ব। পূর্ব বর্ধমান জেলা বিজেপির সহ সভাপতি অনিল দত্ত কটাক্ষের সুরে বলেন, “তৃণমূল আর দুর্নীতি সমার্থক। এর ঘটনায় প্রমাণ পঞ্চায়েতের টাকা সাধারণ মানুষ পায় না। কোনও উন্নয়ন হয় না।” আরও পড়ুন: সন্ধ্যায় চায়ের আড্ডায় ঝড় তুলেছিলেন, বিপদ ঘনিয়ে আসে পিছন থেকেই! দু’পায়েরই হাড় ভাঙল যুবকের