Jahangirpuri Clash: আনসারের প্রসঙ্গে তথ্য তালাসে রাজ্যে দিল্লি পুলিশের প্রতিনিধি দল, ফোন কলের তথ্যে ধরেই তদন্ত শুরু

Delhi Police: সূত্রের খবর, ফোন কলের তথ্য ধরে তদন্ত এগোতে চাইছেন দিল্লি পুলিশের অফিসাররা। জানা গিয়েছে, জেলার চার থানা এলাকায় যাবেন তাঁরা। মূলত, অভিযুক্তদের থেকে পাওয়া ঠিকানা অনুযায়ী তথ্য যাচাই করবেন তদন্তকারী অফিসাররা।

Jahangirpuri Clash: আনসারের প্রসঙ্গে তথ্য তালাসে রাজ্যে দিল্লি পুলিশের প্রতিনিধি দল, ফোন কলের তথ্যে ধরেই তদন্ত শুরু
জাহাঙ্গীরপুরীর ঘটনায় অভিযুক্ত আনসার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2022 | 4:22 PM

হলদিয়া : জাহাঙ্গীরপুরীর অশান্তির (Jahangirpuri Clash) ঘটনায় অভিযুক্তদের ইতিমধ্য়েই বঙ্গ-যোগের খোঁজ পেয়েছেন দিল্লি পুলিশের (Delhi Police) তদন্তকারী অফিসাররা। দুই অভিযুক্ত আনসার ও আসলামের বাড়ি পূর্ব মেদিনীপুরে। হলদিয়ার ভবানীপুর থানা এলাকার কুমারপুরের বাসিন্দা মহম্মদ আনসার। অন্যদিকে মহিষাদলের কাঞ্চনপুর গ্রামে বাড়ি আসলামের। সেই সূত্র ধরে ইতিমধ্যেই দিল্লি পুলিশের একটি প্রতিনিধি দল রাজ্যে এসে পৌঁছেছেন। দিল্লি পুলিসের ওই দলে রয়েছেন ক্রাইম ব্রাঞ্চের এএসআই সুরেশ কুমার, এছাড়া কৃষ্ণা পাল এবং সুমিত লামা। সূত্রের খবর, ফোন কলের তথ্য ধরে তদন্ত এগোতে চাইছেন দিল্লি পুলিশের অফিসাররা। জানা গিয়েছে, জেলার চার থানা এলাকায় যাবেন তাঁরা। মূলত, অভিযুক্তদের থেকে পাওয়া ঠিকানা অনুযায়ী তথ্য যাচাই করবেন তদন্তকারী অফিসাররা।

উল্লেখ্য, দিল্লি পুলিশের ওই তদন্তকারী দল গতকাল দুপুর প্রায় দেড়টা নাগাদ ট্রেন করে জেলায় এসে পৌঁছান। এরপর নন্দকুমার হাই রোড থেকে টোটো ধরে প্রথমে তাঁরা মহিষাদল থানায় হাজির হয়। পরে সন্ধেয় ফের একবার মহিষাদল থানার অফিসারদের সঙ্গে কথা বলেন তাঁরা। এরপর মঙ্গলবার সন্ধেতেই তদন্ত প্রক্রিয়া শুরু করেন দিল্লি পুলিশের তিন অফিসার। তদন্তের শুরুতে প্রথমেই তাঁরা যান মহিষাদলের কাঞ্চনপুরে আসলামের বাড়িতে। সেখানে তার বাড়ির লোকদের সঙ্গে কথা বলেন অফিসাররা। পুলিস সূত্রে খবর, দিল্লির জাহাঙ্গীরপুরী এলাকায় ‘অশান্তি’র ঘটনায় অভিযুক্তদের লোকেশন ভেরিফিকেশন করতে এসেছে দিল্লি পুলিসের ওই দলটি।

সূত্রের খবর, দিল্লির জাহাঙ্গিরপুরী এলাকায় ‘অশান্তি’র ঘটনায় মূল অভিযুক্ত আনসার। দিল্লিতে তার ছাট লোহার ব্যবসা রয়েছে। আছে একটি মোবাইলের দোকানও। হলদিয়ায় কুমারপুর এলাকায় শ্বশুর বাড়ি প্রদত্ত একটি বাড়ি রয়েছে আনসারের। সেই বাড়িতে মাঝে মধ্যেই আসত দিল্লির অশান্তির মূল অভিযুক্ত আনসার। তবে তার আসল বাড়ি পৈতৃক ভিটে অসমে বলেই জানা যাচ্ছে স্থানীয় সূত্রে। যদিও অভিযুক্ত আনসারের জন্ম দিল্লিতেই এবং সেখানেই তার বেড়ে ওঠা। সূত্রের খবর, ব্যবসায়ী হওয়ার সুবাদে বিভিন্ন রাজনৈতিক নেতাদের সঙ্গেও সুসম্পর্ক ছিল তার। সাম্প্রতিক কালে দিল্লির পুরনির্বাচনে আলাদা আলাদা রাজনৈতিক দলের সঙ্গে তার ছবিও দেখা গিয়েছে। সেই নিয়েও বিস্তর জলঘোলা হচ্ছে।

কিন্তু এলাকাবাসীদের মনে তার সম্পর্কে একটা ভাল ছবি রয়েছে। আনসারকে ফাঁসানো হয়েছে বলে দাবি তার পূর্ব মেদিনীপুরের বাড়ির প্রতিবেশীদের। অপরদিকে সোনু চিকনার মহিষাদলের রামবাগে যে বাড়ি রয়েছে বলে শোনা যাচ্ছে, সেটির এখনও পর্যন্ত কোনও হদিশ পাওয়া যায়নি বলেই পুলিশ সূত্রে জানা যাচ্ছে। উল্লেখ্য, গতকাল থেকে কল লিস্ট ধরে বেশ কিছু জনের সঙ্গে কথা বলে তথ্য সংগ্রহ করেছেন দিল্লি পুলিশের অফিসাররা। মূলত চারটি থানা এলাকায় কাজ করবেন দিল্লি পুলিশের ওই প্রতিনিধি দল। এই চারটি থানা এলাকা হল – ভবানীপুর, দুর্গাচক,সুতাহাটা ও মহিষাদল। যদিও তদন্তের স্বার্থে পুলিশ অফিসাররা কিছুই বলতে চাননি। তবে প্রতি মুহূর্তে দিল্লি থেকে যোগাযোগ রাখা হচ্ছে তাঁদের সঙ্গে, এসএমএস চালাচালি হচ্ছে। মূল যে বিষয়টিতে নজর দেওয়া হচ্ছে, তা হল ওই অভিযুক্তদের কোনও জঙ্গি যোগ রয়েছে কি না সেই বিষয়টি নিশ্চিক হওয়া। পুলিশ সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন : Jangal Mahal: বার বার শাসক দলের বিরুদ্ধে মাওবাদী পোস্টার, তাই কি আতঙ্কিত তৃণমূলের নেতা-কর্মীরা?