Contai Co-operative: কাঁথি সমবায় ব্যাঙ্কের নির্বাচন প্রক্রিয়ায় ৭ দিনের জন্য স্থগিতাদেশ, তাড়াহুড়ো নিয়ে ক্ষুব্ধ বিচারপতি

Contai: হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে মামলাটি ওঠে। সেই মামলার সব দিক খতিয়ে দেখে আপাতত ৭ দিনের জন্য সব কিছু বন্ধের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

Contai Co-operative: কাঁথি সমবায় ব্যাঙ্কের নির্বাচন প্রক্রিয়ায় ৭ দিনের জন্য স্থগিতাদেশ, তাড়াহুড়ো নিয়ে ক্ষুব্ধ বিচারপতি
কাঁথি সমবায় ব্যাঙ্ক। নিজস্ব চিত্র।
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

May 30, 2022 | 8:14 PM

কাঁথি : কাঁথি কোঅপারেটিভ ব্যাঙ্কের নির্বাচন প্রক্রিয়া ত্রুটিপূর্ণ ছিল। এছাড়া আরও সামগ্রিক প্রক্রিয়া পরিচালনার ক্ষেত্রে অনেক ত্রুটি বিচ্যুতি রয়েছে। এই অভিযোগ তুলে মামলা করা হয় কলকাতা হাইকোর্টে। মামলা করেছিল কাঁথি সমবায় ব্যাঙ্কের ডিরেক্টর সুকুমার বেরা। তিনি শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ বলেই পরিচিত। হাইকোর্টের বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে মামলাটি ওঠে। সেই মামলার সব দিক খতিয়ে দেখে আপাতত সাত দিনের জন্য সব কিছু বন্ধের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এত তাড়াতাড়ি সমগ্র বিষয় কেন, তাও জানতে চাওয়া হয়েছে। বিষয়টি নিয়ে ক্ষোভও প্রকাশ করেছেন বিচারপতি। উল্লেখ্য, এই নিয়ে সোমবার সকাল ১১ টায় হাইকোর্টে মামলা দাখিল করা হয়েছিল। দুপুর ২ টোয় মামলার শুনানি হয় বিচারপতি কৃষ্ণা রাওয়ের এজলাসে।

রাজ্যের সব থেকে বড় আরবান কোঅপারেটিভ ব্যাঙ্কের চেয়ারম্যান ছিলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। ২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত স্বমহিমায় চেয়ারম্যানের দায়িত্ব সামলেছেন শুভেন্দু বাবু। এদিকে তাঁর রাজনৈতিক মত ও পথ পরিবর্তনের শাসক ও বিরোধীর মধ্যে স্নায়ু যুদ্ধ বাড়তে থাকে। শেষ পর্যন্ত জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। আদালতের নির্দেশ দিয়েছিল, আগামী ১৫ অক্টোবরের মধ্যে কাঁথি সমবায় ব্যাঙ্কের বোর্ড অব ডিরেক্টরর্স নির্বাচন করাতে হবে। কাঁথি কোঅপারেটিভ ব্যাঙ্কের নির্বাচন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে। মনোনয়ন তোলার প্রক্রিয়া শুরু হয়েছে। ৩০ মে (সোমবার) মনোনয়ন তোলার শেষ দিন। মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ১ জুন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২ জুন।

এই খবরটিও পড়ুন

কিন্তু সেই প্রক্রিয়া চলাকালীনই মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে। উল্লেখ্য, এই কাঁথি সমবায় ব্যাঙ্কের চেয়ারম্যান ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পরে পরিচালন কমিটি মধ্যে ভোটাভোটি করে তাঁকে সরিয়ে দেওয়া হয়। শেষ পর্যন্ত কয়েকদিনের জন্য চেয়ারম্যান হয়েছিলেন চিন্তামনি মণ্ডল। সবমিলিয়ে কাঁথির এই সমবায় ব্যাঙ্কের নির্বাচন প্রক্রিয়া নিয়ে এখন জোর চর্চা চলছে জেলার রাজনীতির অন্দরমহলে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla