Suvendu Adhikari: একসঙ্গে ৪টি মামলা, শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপ করতে উচ্চ আদালতে যেতে চায় জেলা পুলিশ

Kanthi: ৫,৬ ও ১০ নম্বর ওয়ার্ডের ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগে রুজু হয়েছে। পাশাপাশি হিংসায় ইন্ধনের ৩ টি মামলা।

Suvendu Adhikari: একসঙ্গে ৪টি মামলা, শুভেন্দুর বিরুদ্ধে পদক্ষেপ করতে উচ্চ আদালতে যেতে চায় জেলা পুলিশ
শুভেন্দু অধিকারী (নিজস্ব ছবি)
TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Feb 20, 2022 | 5:51 PM

কাঁথি: রবিবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। যেখানে আগে তার চারটি গাড়ি থাকত সেখানে নিরাপত্তার তাগিদে আর দুটি গাড়ি বাড়ি মোট ছ’টি গাড়ি করা হয়েছে। এরই মধ্যে আবার বিপত্তি। বৃহস্পতি আর শুক্রবার মিলে এই নিয়ে মোট চারটি অভিযোগ জমা পড়েছে কাঁথি থানায়।

কী কী অভিযোগ জমা পড়েছে শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে? সূত্রের খবর, ৫,৬ ও ১০ নম্বর ওয়ার্ডের ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগে মামলা রুজু হয়েছে। পাশাপাশি হিংসায় ইন্ধনের ৩ টি মামলা। অন্য মামলাটি হয়েছে শুক্রবার সন্ধেয় ১৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী সুপ্রকাশ গিরির ওপর হামলার অভিযোগে। সব মিলিয়ে ৪ টি মামলা। তবে একটি মামলাতেও তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারছে না পুলিশ। কারণ শুভেন্দুকে উচ্চ আদালতের রক্ষাকবচ দেওয়া রয়েছে তার জেরে বিপাকে পড়েছে আইন রক্ষকরা। পাশাপাশি যে কোনও মামলায় তঁকে জিজ্ঞাসাবাদ করতে হলেও নিতে হবে আদালতের অনুমতি। সেই মতোই এই ৪ মামলার তদন্তের জন্য আদালতের দ্বারস্থ হতে চলেছে কাঁথি থানার পুলিশ।

কাঁথির মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ সাহা এ বিষয়ে বলেন, “চারটি মামলার বিষয়ে উচ্চ আদালতে রিপোর্ট পেশ করা হবে। তারপর আদালত যে নির্দেশ দেবে সেই মতোই পদক্ষেপ করা হবে।”

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে দেহরক্ষীর মৃত্যু সহ ৫ টি মামলা খারিজ নয়তো মামলাগুলি সিবিআইকে দিয়ে তদন্তের আবেদন কলকাতা উচ্চ আদালতে জানিয়েছিলেন শুভেন্দু। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি রাজশেখর মান্থা ওই পাঁচটি মামলায় শুভেন্দুকে গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দেন। এমনকী ভবিষ্যতে অন্য কোনও মামলায় তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হলেও লাগবে উচ্চ আদালতের অনুমতি বলে জানিয়েছিলেন বিচারপতি। শুভেন্দুকে জিজ্ঞাসাবাদ করতে হলেও পুলিশকে তাঁরই দেওয়া সময় অনুযায়ী জিজ্ঞাসাবাদ করতে হবে। সব মিলিয়ে বলা চলে আদালতের নির্দেশ ছাড়া কোনও ভাবেই এই ৪ মামলায় কড়া পদক্ষেপ নেওয়ার জন্য শুভেন্দুর ধারেপাশেও ভিড়তে পারবে না পুলিশ। উল্টে শুভেন্দুর নিরাপত্তা জোরদার করতে তৎপর হতে দেখা গিয়েছে পুলিশকে।

গত শুক্রবার সন্ধেয় সুপার মার্কেটের শীতল মন্দির চত্বরে তৃণমূলের বিক্ষোভের মুখে পড়েন শুভেন্দু। সেই ঘটনার তাঁর নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে তৃণমূল প্রার্থী সুপ্রকাশ গিরি ও তৃণমূলকর্মীদের ওপর হামলা চালানোর অভিযোগ উঠেছিল। কিন্তু শনিবার দেখা গেল অন্য ছবি। নতুন করে যাতে অশান্তি না ঘটে সে জন্য শুভেন্দুর প্রচারে মোতায়েন করা হয় রাজ্য পুলিশের সশস্ত্র বাহিনী। এ ব্যাপারে মহকুমা পুলিশ আধিকারিক বলেছেন, ‘ নতুন করে যাতে বিশৃঙ্খলা তৈরি না হয়, সে জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে।’

আরও পড়ুন: Suvendu Adhikari Security: বারবার বিক্ষোভের মুখে পড়ছেন শুভেন্দু! এরইমধ্যে বাড়ানো হল কেন্দ্রীয় নিরাপত্তা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla