Abhishek Banerjee: বিজেপি চলে গেলে এক মাসের মধ্যে জেলে ঢুকবে: অভিষেক

Suvendu Adhikari: চণ্ডীপুরে অভিষেক বলেন, “বিজেপি ক্ষমতা থেকে চলে গেলে এক মাসের মধ্যে জেলে যাবে। বিচার ব্যবস্থা নিরপেক্ষ হলে এক মাসের মধ্যে জেলে ঢুকবে।” শুভেন্দু তাঁকে ‘সবথেকে বড় শত্রু’ বলে মনে করেন বলেও দাবি তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের। নিজের পিঠ বাঁচাতে শুভেন্দু বিজেপিতে গিয়েছেন বলে অভিযোগ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের।

Abhishek Banerjee: বিজেপি চলে গেলে এক মাসের মধ্যে জেলে ঢুকবে: অভিষেক
শুভেন্দুকে আক্রমণ অভিষেকের
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 11:42 AM

চণ্ডীপুর: নবজোয়ার কর্মসূচিতে পূর্ব মেদিনীপুর জেলায় রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার সন্ধ্যায় তাঁর কর্মসূচি ছিল চণ্ডীপুরে। সেখানে গিয়ে ‘মেদিনীপুরের ভূমিপুত্র’ শুভেন্দু অধিকারীকে তীব্র ভাষায় আক্রমণ শানালেন অভিষেক। নন্দীগ্রামের বিধায়কের উদ্দেশে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ। অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, “আজ যে এজেন্সি শুভেন্দু দেখাচ্ছে, ওই এজেন্সিই ওকে গ্রেফতার করে জেলে ভরবে।” পূর্ব মেদিনীপুরের কর্মসূচি থেকে অভিষেক বক্তব্য রেখেছেন বিধানসভার বিরোধী দলনেতাকে আক্রমণ করে। তৃণমূলের একাধিক নেতাকে দুর্নীতির অভিযোগে গ্রেফতার করেছে এই দুই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সাম্প্রতিক কালে বিভিন্ন সময় ইডি, সিবিআইয়ের নাম উঠে এসেছিল শুভেন্দু অধিকারীর মুখে। সেই প্রসঙ্গেও বিজেপি বিধায়ককে আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ।

শুভেন্দুকে আক্রমণ করে অভিষেক চণ্ডীপুরে বলেছেন, “বিজেপি ক্ষমতা থেকে চলে গেলে এক মাসের মধ্যে জেলে যাবে। বিচার ব্যবস্থা নিরপেক্ষ হলে এক মাসের মধ্যে জেলে ঢুকবে।” শুভেন্দু তাঁকে ‘সবথেকে বড় শত্রু’ বলে মনে করেন বলেও দাবি তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের। নিজের পিঠ বাঁচাতে শুভেন্দু বিজেপিতে গিয়েছেন বলে অভিযোগ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। এ বিষয়ে অভিষেক বলেছেন, “এই মাটির এক ছেলে ইডি, সিবিআইয়ের কাছে পিঠ বাঁচাতে নিজের মেরুদণ্ড বিক্রি করেছে দিল্লির কাছে। অনেক চেষ্টা করছে ইডি, সিবিআই দিয়ে সমস্যা তৈরি করতে। এই জেলা তৃণমূলময় হয়ে আছে৷ শুধু আপনারা লড়াই করুন। এই মাটির সম্মানের জন্য লড়ুন।” এ দিনের সভা থেকে বিজেপিকে আক্রমণ করে অভিষেক বলেছেন, “আমাদের কাছে কিছু নেই। কিন্তু জনগণ আছে আমাদের কাছে৷ পঞ্চায়েতে প্রার্থী কে দেবে? ইডি, সিবিআই? বিজেপির সব নেতাকে চ্যালেঞ্জ করছি, ক্ষমতা থাকলে মাঠে ময়দানে লড়াই করুন৷”

অভিষেকের এই আক্রমণের প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরে বিজেপি জেলা সহ সভাপতি অসীম মিশ্র বলেছেন, “আসলে হতাশা থেকে এ কথা বলেছেন। উনি নিজেই এখন সঙ্কটের মধ্যে রয়েছেন। যে কোনও মুহূর্তে তাঁকে সিবিআই জেলে ঢোকাতে পারে। সেই আতঙ্কে ভুগছেন। এ জন্য বিরোধী দলনেতাকে জেলে ঢোকানোর কথা বলেছেন। আতঙ্কে এ ধরনের কথা বলছেন। যে কোনও সময় তিনিই জেলে ঢুকবেন।”