Accident : যাত্রীবোঝাই বাসে সজোরে ধাক্কা তেল ট্যাঙ্কারের, রক্তে ভাসল দিঘা-কলকাতা ১১৬ নম্বর জাতীয় সড়ক, আহত ২৭

Accident : রবির সকালে দিঘা-কলকাতা ১১৬ নম্বর জাতীয় সড়কে তেল ট্যাঙ্কার-বাসের সংঘর্ষ, আহত ২৭।

Accident : যাত্রীবোঝাই বাসে সজোরে ধাক্কা তেল ট্যাঙ্কারের, রক্তে ভাসল দিঘা-কলকাতা ১১৬ নম্বর জাতীয় সড়ক, আহত ২৭
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 9:29 AM

রামতারোক : রবিবার সাতসকালে দিঘা কলকাতা ১১৬ নম্বর জাতীয় সড়কে (National Highway) বড়সড় দুর্ঘটনা। সরকারি বাস ও তেল ট্যাঙ্কারের ধাক্কায় (Oil Tanker-Bus Collision) আহত প্রায় ২৭ জন। যানজট জাতীয় সড়কে। রবিবার সকালে পূর্ব মেদিনীপুর জেলার শহীদ মাতঙ্গিনী ব্লকের রামতারোকে ১১৬ নম্বর জাতীয় সড়কের উপর ঠিক সিগন্যাল পয়েন্টের সামনেই মেচেদগামী SBSTC বাসের পিছনে একটি তেল ট্যাঙ্কার সজোরে ধাক্কা মারে। একেবারে দুমড়ে-মুচড়ে গিয়েছে তেল ট্যাঙ্কারটি। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বাসটিও। বাসে থাকা যাত্রীদের পাশাপাশি তেল ট্যাঙ্কারটির চালক ও খালাসিও গুরুতর আহত হন। আহতদের উদ্ধার করে তাম্রলিপ্ত গভার্নমেন্ট মেডিকেল কলেজে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে। 

এদিকে দুর্ঘটনার জন্য সিগন্যাল ব্যবস্থাকে দুষছেন এলাকার বাসিন্দারা। এলাকাবাসীদের দাবি, রামতারকে সিগন্যাল পয়েন্টের সমস্যার কারণে এই এলাকায় বারবার পথ দুর্ঘটনা ঘটছে। অভিযোগ, সব জেনেও সিগন্যাল ব্যবস্থার উন্নতির দিকে নজর নেই প্রশাসনের। দুর্ঘটনার পরে ওই এলাকায় বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। যার জেরে বেশ কিছুক্ষণ এলাকায় তীব্র যানজটেরও সৃষ্টি হয়। 

এলাকার বাসিন্দা উত্তম বর্মণ বলেন, “আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পাঠানো হয়েছে হাসপাতালে। সিগন্যালের সমস্যার জন্যই এটা ঘটে গেল। পুলিশ যে ব্যারিকেড দিয়ে যান নিয়ন্ত্রণ করছে তার জন্যও সমস্যা হচ্ছে। প্রায় ৩০ জন আহত হয়েছে। ক্রেন এনে এখন দুর্ঘটনার কবলে পড়া গাড়ি দুটিকে সরানো হচ্ছে। তবে এই প্রথম নয়, বারবারই এ ঘটনা ঘটছে এখানে। কয়েকদিন আগেই এখানে একটি দুর্ঘটনায় একজনের মৃত্যুও হয়েছে। আমরা চাই, যে সমস্যা রয়েছে দ্রুত তার সমাধান করুক প্রশাসন।”