Tamluk: উপকূলের জেলায় ৭ দিন ঘুরবে কেন্দ্রের প্রতিনিধি দল, কারণ…

Purba medinipur: এরপর জেলা প্রশাসনের প্রতিনিধিদের নিয়ে নন্দকুমার ব্লকের শিতলপুর, কুমারচক সহ বিভিন্ন গ্রামের কাজ পরিদর্শন করেন।

Tamluk: উপকূলের জেলায় ৭ দিন ঘুরবে কেন্দ্রের প্রতিনিধি দল, কারণ...
এলাকা খতিয়ে দেখছে কেন্দ্রীয় প্রতিনিধি দল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 6:33 PM

তমলুক: কেন্দ্রীয় প্রকল্পের অর্থের বাস্তবিক রূপায়ণ খতিয়ে দেখতে রাজ্যে ইতিমধ্যেই এসেছে কেন্দ্রীয় প্রতিনিধির দল। মঙ্গলবার পূর্ব মেদিনীপুরে (Purba medinipur) এসে পৌঁছয় দুই সদস্যের ওই কেন্দ্রীয় ওই দলটি। এ দিন, সকাল সাড়ে দশটা নাগাদ কেন্দ্রীয় গ্রামীণ বিকাশ দপ্তরের এই দল পূর্ব মেদিনীপুর জেলার শাসক দফতর তমলুকের নিমতউড়িতে আসেন। জেলাশাসক পূর্ণেন্দু মাজির সঙ্গে দু’ঘন্টার দীর্ঘ বৈঠক করেন তাঁরা।

এরপর জেলা প্রশাসনের প্রতিনিধিদের নিয়ে নন্দকুমার ব্লকের শিতলপুর, কুমারচক সহ বিভিন্ন গ্রামের কাজ পরিদর্শন করেন। সূত্রের খবর, মোট ১২টি প্রকল্পের খোঁজ খবর নেবেন তাঁরা। এমনকী, ১০টি গ্রাম পঞ্চায়েত পরিদর্শন করবেন বলে জানা গিয়েছে। আগামী ৭ দিন জেলায় ঘুরে বেড়াবে এই দল।

কেন্দ্রীয় দলের এক প্রতিনিধি, এ কে দুবে, টিম লিডার ( এন আর জি এ) বলেন, “আমরা কেন্দ্রীয় সরকারের একাধিক প্রকল্প খতিয়ে দেখতে এসেছি। ১০ গ্রাম পঞ্চায়েত খতিয়ে দেখতে এসেছি। কোনও অভিযোগের ভিত্তিতে নয়। বছরের দু’বার পরিদর্শন করতে হয় সেই কারণে এখানে আসা।”

পূর্ব মেদিনীপুর জেলাশাসক পূর্ণেন্দু মাঝি বলেন, “প্রতিনিধি দল এখানে এসেছেন। আজ থেকে তারা বিভিন্ন এলাকায় পরিদর্শন করবেন। আগামী ৬ ই ফেব্রুয়ারি তাদের একটি রিপোর্ট পেশ করবেন। ৭ ফেব্রুয়ারি আমার সঙ্গে একটি মিটিং করে তাঁরা চলে যাবেন। প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা, প্রধানমন্ত্রী সড়ক যোজনা, ১০০ দিনের প্রকল্পের কাজ। পরিদর্শন দলের সদস্যরা তিনটি ব্লকের দশটি গ্রাম পঞ্চায়েতের পরিদর্শন করবেন বলে ঠিক করেছেন।” তিনি আরও বলেন, “তারা দেশপ্রাণ, তমলুক ও নন্দকুমার ব্লকের যাবেন। প্রত্যেক বাড়ি-বাড়ি যাবেন। যদিও মিড-ডে মিল নিয়ে আমাদের জেলায় কোনও প্রতিনিধি সদস্য আসেননি। যদি এসেও আমরা প্রস্তুত রয়েছি।”