Purulia : রাখে হরি মারে কে! চলন্ত ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝে পড়েও রক্ষা পেলেন যাত্রী

Purulia : এদিকে যখন এ ঘটনা ঘটছে সেই সময় প্লাটফর্মে ডিউটিতে ছিলেন আরপিএফের মহিলা সাব ইন্সপেক্টর কুমারী শ্রেয়া। দেখা মাত্রই ওই যাত্রীকে বাঁচাতে ছুটে যান তিনি।

Purulia : রাখে হরি মারে কে! চলন্ত ট্রেন আর প্ল্যাটফর্মের মাঝে পড়েও রক্ষা পেলেন যাত্রী
সিসি ক্যামেরায় বন্দি গোটা দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2023 | 12:02 AM

পুরুলিয়া : রাখে হরি মারে কে! জল আনতে নেমে চলন্ত ট্রেনে (Running Train) চাপতে গিয়ে পা হড়কে সটান ট্রেনের নিচে পড়ে গেলেন এক যাত্রী। ট্রেন তথনও চলছে। এ দৃশ্য দেখে প্ল্যাটফর্মে থাকা আরপিএফ (RPF) আধিকারিক থেকে সাধারণ যাত্রীরা ছুটোছুটি শুরু করলেও ততক্ষণে ট্রেনের নীচে চলে গিয়েছেন ওই যাত্রী। যদিও শেষ পর্যন্ত আরপিএফের তৎপরতায় এ যাত্রায় রক্ষা পেলেন তিনি। এমনকী প্লাটফর্ম আর ট্রেনের মাঝে পড়েও অক্ষত রয়ে যান ওই ব্যাক্তি। এ প্রসঙ্গে পুরুলিয়া আরপিএফ সূত্রে জানা গিয়েছে বুধবার আনন্দ বিহার সাঁতরাগাছি এক্সপ্রেস থেকে জল নেওয়ার জন্য পুরুলিয়া স্টেশনে নামেন জে ভট্টাচার্য নামের ওই যাত্রী। ৩ নম্বর প্লাটফর্মে ট্রেন তখন ছেড়ে দিয়েছে। ট্রেনের সাধারণ শ্রেণির ওই যাত্রী ছুটে ট্রেনে চাপতে গিয়ে কোচ এবং প্লাটফর্মের মাঝে পড়ে যান। 

দিকে যখন এ ঘটনা ঘটছে সেই সময় প্লাটফর্মে ডিউটিতে ছিলেন আরপিএফের মহিলা সাব ইন্সপেক্টর কুমারী শ্রেয়া। তার সঙ্গে ছিলেন এএসআই বি কে মণ্ডল, মহিলা কনস্টেবল ববিতা কুমারী ছাড়াও কনস্টেবল ভবন পানোয়ার। সঙ্গে সঙ্গে তারা ছুটে গিয়ে ওই ব্যক্তিকে উদ্ধারের কাজ শুরু করেন। ছুটে গিয়ে গার্ডকে ট্রেন থামানোর জন্য অনুরোধ জানানো হয়। ততক্ষণে প্ল্যাটফর্মের নিচে পড়ে ভয়ে সিঁটিয়ে গিয়েছেন ওই ব্যক্তি। ট্রেন না থামা পর্যন্ত ওই ব্যক্তিকে মনোবল যোগাতে থাকেন আরপিএফের অন্যান্য আধিকারিকরা। 

এর মধ্যেই তিনটি কোচ পর চলে যায় তার পাশ দিয়েই। ট্রেন থামলে ওই ব্যক্তিকে তুলে টেনে বার করেন আরপিএফের আধিকারিকরা। চোখে, মুখে জল দিয়ে খানিক কথা বলার পর ফের তাঁকে তুলে দেওয়া হয় ট্রেনে। এদিকে এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায় স্টেশনে। প্ল্যাটফর্মে থাকা অন্যান্য যাত্রীদের বেশ কিছুক্ষণ সাবধানে যাতায়াত করার পরামর্শও জেন আরপিএফের আধিকারিকরা।