Budge Budge: আরও ৪০ হাজার ৫০০ কেজি বাজি উদ্ধার বজবজ-মহেশতলায়, চলছে পুলিশি ধরপাকড়

Budge Budge: পুলিশি অভিযান ঘিরে স্থানীয় বাসিন্দাদের একাংশের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকাবাসীদের বক্তব্য, পুলিশ একটি নির্দিষ্ট এলাকাতেই অভিযান চালাচ্ছে। যারা বাজি ব্যবসার সঙ্গে যুক্ত নন, তাঁদেরও পাকড়াও করা হচ্ছে বলে ক্ষোভ উগরে দিচ্ছেন এলাকাবাসীরা।

Budge Budge: আরও ৪০ হাজার ৫০০ কেজি বাজি উদ্ধার বজবজ-মহেশতলায়, চলছে পুলিশি ধরপাকড়
বাজি উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 2:44 PM

বজবজ: একের পর এক বিস্ফোরণ (Blast at Fire Cracker Factory)। প্রথমে এগরা, তারপর বজবজ (Budge Budge)। পরপর এই ঘটনাগুলির পর আরও সতর্ক পুলিশ প্রশাসন। শুরু হয়েছে পুলিশি ধরপাকড়। মঙ্গলবার আবারও প্রায় ৪০ হাজার ৫০০ কেজি বাজি বাজেয়াপ্ত করেছে বজবজ ও মহেশতলা থানার পুলিশ। এদিনের অভিযানে দুটি থানা এলাকা মিলিয়ে মোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে পুলিশি অভিযান ঘিরে স্থানীয় বাসিন্দাদের একাংশের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এলাকাবাসীদের বক্তব্য, পুলিশ একটি নির্দিষ্ট এলাকাতেই অভিযান চালাচ্ছে। যারা বাজি ব্যবসার সঙ্গে যুক্ত নন, তাঁদেরও পাকড়াও করা হচ্ছে বলে ক্ষোভ উগরে দিচ্ছেন এলাকাবাসীরা। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, শুধুমাত্র একটি জায়গা অভিযান না চালিয়ে, বাকি এলাকাগুলিতেও অভিযান চালানো হোক।

এদিকে ওই এলাকা থেকে এর আগেই প্রায় ৩৭ হাজার কেজি বাজি উদ্ধার করা হয়েছিল। সব মিলিয়ে প্রায় ৭৭ হাজার ৫০০ কেজি বাজি বাজেয়াপ্ত করল পুলিশ। উল্লেখ্য, একের পর এক বিস্ফোরণের ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। বেআইনিভাবে বাজি মজুত করা বন্ধ করতে রাজ্যজুড়ে একাধিক জায়গায় চলছে পুলিশি অভিযান। হাওড়ার জগৎবল্লভপুর থানার অন্তর্গত পাতিয়ালের মালপাড়া গ্রাম থেকে প্রায় ১০০ কেজি বাজি উদ্ধার করেছে পুলিশ। একটি জঙ্গলের মধ্যে ওই বাজিগুলি লুকিয়ে রাখা ছিল। গোপন সূত্র মারফত খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ওই বাজিগুলি উদ্ধার করে। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, ওই বিপুল পরিমাণ বাজি কারও বাড়িতে মজুত করা ছিল।

সোমবার বিকেলের এক অভিযানে বারুইপুর থানার পুলিশও প্রায় ১২ হাজার কেজি বেআইনিভাবে মজুত করা বাজি উদ্ধার করেছে। গতরাতে উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার নীলগঞ্জ এলাকা থেকেও এক বাজি ব্যবসায়ীর বাড়ি থেকে ২০০০০ কেজিরও বেশি পরিমাণে বাজি বাজেয়াপ্ত করেছিল পুলিশ। এগরা ও বজবজের ঘটনার পর জেলায় জেলায় এইভাবেই চলছে পুলিশি অভিযান। বেআইনিভাবে বাজি মজুত করা বন্ধ করতে কড়া পদক্ষেপ করছে পুলিশ।