Bhangar: ভাঙড়ে ‘মাস্টারস্ট্রোক’ শওকতের, লোকসভা ভোটের আগে শক্তি বাড়ল তৃণমূলের

Bhangar: প্রসঙ্গত, ২০১৮ পঞ্চায়েত নির্বাচনে পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস দখল করলেও এলাকার রাশ ছিল জমি কমিটির নেতাদের হাতেই। ২০২৩ পঞ্চায়েত নির্বাচনে ভাঙড় ২ ব্লকে ১০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৯টি তৃণমূল কংগ্রেস দখল করলেও পোলেরহাট ২ পঞ্চায়েত দখল রাখে জমি কমিটি।

Bhangar: ভাঙড়ে ‘মাস্টারস্ট্রোক’ শওকতের, লোকসভা ভোটের আগে শক্তি বাড়ল তৃণমূলের
শক্তি বাড়ল তৃণমূলের Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2024 | 10:29 PM

ভাঙড়: লোকসভা ভোটে ভাঙড়ে শক্তি বাড়ল শাসক তৃণমূলের। ভাঙন ভাঙড়ের পাওয়ার গ্রিড আন্দোলনকারীদের মধ্যে। ভাঙড়ের জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে শতাধিক কর্মী যোগ দিল ঘাসফুল শিবিরে। ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লার হাত ধরে তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির শতাধিক সদস্য। মঙ্গলবার সন্ধ্যায় ভাঙড় বিজয়গঞ্জ বাজারে একটি সভার ডাক দেওয়া হয় শাসকদলের পক্ষ থেকে। সেখানেই চলে এই যোগদান পর্ব। 

এদিন যে সমস্ত কর্মীরা শাসক শিবিরে ভিড়লেন তাঁদের সিংহভাগেরই বাড়ি পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েত এলাকার মিদ্দে পাড়ায়। পাওয়ার গ্রিড বিরোধী আন্দোলনে এই সব কর্মীদের বড় ভূমিকা ছিল বলে জানা যাচ্ছে। ভোটের মুখে এই নতুন যোগদানের ফলে এলাকার তৃণমূল কর্মীদের মনোবল আরও বেশ খানিকটা বাড়বে বলেই মনে করছেন স্থানীয় তৃণমূল নেতারা। শওকত মোল্লা বলছেন, জমি কমিটি কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে। যারা লড়াই করেছে তাঁদের বঞ্চিত করা হয়েছে। আগামীদিনে পোলেরহাট ২ সহ ভাঙড়ে বড় জয় পাবে তৃণমূল কংগ্রেস। 

সদ্য তৃনমূলে যোগ দেওয়া জমি কমিটির প্রাক্তন সদস্য রিন্টু মিদ্দে বলেন, জমি কমিটি এলাকায় কোনও উন্নয়ন করেনি। সরকারি টাকা আত্মসাৎ করেছে। আমাদের বঞ্চিত করেছে। সে কারণেই তৃণমূলে যোগ দিলাম। যদিও জমি জীবিকা বাস্তুতন্ত্র ও পরিবেশ রক্ষা কমিটির সম্পাদক মির্জা হাসান বলছেন, দুর্নীতির জন্য ক’দিন আগে কিছুজনকে কমিটি থেকে বহিষ্কার করা হয়েছিল। জমি কমিটির তেমন কেউ নেই। অধিকাংশ আইএসএফ।

প্রসঙ্গত, ২০১৮ পঞ্চায়েত নির্বাচনে পোলেরহাট ২ গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস দখল করলেও এলাকার রাশ ছিল জমি কমিটির নেতাদের হাতেই। ২০২৩ পঞ্চায়েত নির্বাচনে ভাঙড় ২ ব্লকে ১০টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৯টি তৃণমূল কংগ্রেস দখল করলেও পোলেরহাট ২ পঞ্চায়েত দখল রাখে জমি কমিটি। সেই জমি কমিটিতেই লোকসভা ভোটের আগে ভাঙনে নতুন করে চর্চা জেলার রাজনৈতিক মহলে।