Abhishek Banerjee in Diamond Harbour: ‘ডায়মন্ড হারবার আজ যা ভাবে, বাকি বাংলা কাল…’, ‘গর্ব করে’ বললেন সাংসদ অভিষেক

Abhishek Banerjee in Diamond Harbour: অভিষেক জানান, এই ডায়মন্ড হারবার পুলিশ জেলাতেই প্রথম সিসিটিভি লাগানো হয়েছিল। পরে তা অনুকরণ করে অন্যান্য পুলিশ জেলাও।

Abhishek Banerjee in Diamond Harbour: 'ডায়মন্ড হারবার আজ যা ভাবে, বাকি বাংলা কাল...', 'গর্ব করে' বললেন সাংসদ অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Apr 30, 2022 | 5:20 PM

ডায়মন্ড হারবার : আরও একবার ডায়মন্ড হারবার মডেলের কথা শোনা গেল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গলায়। এর আগে করোনা নিয়ন্ত্রণে ডায়মন্ড হারবারকে মডেল হিসেবে উল্লেখ করেছিলেন সাংসদ, তা নিয়ে অনেক বিতর্কও হয়েছিল বাংলার রাজনীতিতে। আর এবার পুলিশ প্রশাসনের কার্যক্রমের ক্ষেত্রেও বাংলার অন্যান্য জেলা ডায়মন্ড হারবারকে অনুকরণ করেছে বলে উল্লেখ করলেন তিনি। শনিবার ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপারের কার্যালয় উদ্বোধন করতে গিয়ে অভিযেক বলেন, গর্ব করে বলতে পারি, ‘হোয়াট ডায়মন্ড হারবার থিংকস টুডে, রেস্ট অব বেঙ্গল থিংকস টুমরো।’

কোন ক্ষেত্রে মডেল ডায়মন্ড হারবার?

এ দিন অভিষেক উল্লেখ করেন, ডায়মন্ড হারবার পুলিশ জেলার ক্ষেত্রে অর্থাৎ মেটিয়াবুরুজ থেকে শুরু করে ডায়মন্ড হারবারের নদীর ধার পর্যন্ত মোট ৯ টি আইসি থানা, ৪ টি ওসি থানা ও একাধিক আউটপোস্টে পুরো এলাকায় নজর রাখা হত সিসিটিভি-র মাধ্যমে। ২০১৮ সাল থেকে সেই প্রক্রিয়া শুরু হয়েছে, যা এ রাজ্যে প্রথম বলেই দাবি করেছেন অভিষেক। তিনি বলেন, ‘আজ হয়ত অনেক পুলিশ জেলাই এই সিসিটিভি-র ব্যবহার শুরু করেছে। কিন্তু আমি গর্ব করে বলতে পারি, আজ ডায়মন্ড হারবার যা ভাবে, বাকি বাংলা কাল সেটা ভাবে।’

কোভিড নিয়ন্ত্রণেও মডেল ডায়মন্ড হারবার

অভিষেক মনে করিয়ে দেন করোনার তৃতীয় ঢেউয়ের সময় জীবন বাজি রেখে কাজ করেছে পুলিশ। দিনে ৩০ হাজার করোনা পরীক্ষার লক্ষ্যমাত্রা নেওয়া হলেও সেই মাত্রা ছাড়িয়ে একদিনে ৫০ হাজার পরীক্ষার রেকর্ড করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি। তাঁর দাবি, ডায়মন্ড হারবার মডেল নিয়ে অনেক আলোচনা হয়েছে। তবে শুধুমাত্র বাংলা নয়, দেশের একাধিক জায়গাতেও ডায়মন্ড মডেলের অনুকরণ করা হয়েছে বলে দাবি সাংসদের। কোভিড নিয়ে এ দিনও সতর্ক করেন অভিষেক। সচেতন থাকার বার্তা দেন তিনি।

তৈরি হবে মিডিয়া সেল

এ দিন অভিষেক সাংসদ হিসেবে বলেন, একটি মিডিয়া সেল তৈরি করতে হবে ডায়মন্ড হারবারে। তাঁর কথায়, পুলিশ ও প্রশাসনের কাছে অনেক খবর থাকে। আবার সংবাদমাধ্য়মের কর্মীদের কাছেও এলাকার অনেক খবর থাকে। তাই প্রশাসনকে এলাকার কোনও খবর দিতে পারলে সাংবাদিককে যাতে পুরষ্কৃত করা হয়, সেই উদ্যোগ শুরু করার কথা বলেন সাংসদ।

এ দিন ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপারের কার্যালয়ের উদ্বোধন হয়। সেখানেই উপস্থিত হয়েছিলেন সাংসদ। তিনি জানান, একটি স্থায়ী কার্যালয়ের প্রয়োজনের কথা শুনে তিনি নিজে পূর্ত দফতরের মন্ত্রীর সঙ্গে কথা বলে সব ব্যবস্থা করেছেন বলেও জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Mamata-Modi meet: চলার পথে দেখা হল, মোদীর প্রশংসাও করলেন মমতা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla