শীতলকুুচি নিয়ে চাঞ্চল্যকর তথ্য, ওয়েব কাস্টিং হয়নি ১২৬ নম্বর বুথে

রেকর্ড হওয়া ফুটেজ বর্তমানে খতিয়ে দেখার চেষ্টা করছে জেলা প্রশাসন। যদিও যে ক্যামেরার মাধ্যমে ওয়েব কাস্টিং হয়েছিল, তা ছিল বুথের অন্দরে।

শীতলকুুচি নিয়ে চাঞ্চল্যকর তথ্য, ওয়েব কাস্টিং হয়নি ১২৬ নম্বর বুথে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 12, 2021 | 5:33 PM

কলকাতা: চতুর্থ দফার ভোট শেষেও আলোচনার কেন্দ্রে সেই শীতলকুচি। যে বুথে সে দিন গুলি চলেছিল তা নিয়ে এ বার চাঞ্চল্যকর তথ্য উঠে এল নির্বাচন কমিশনের হাতে। সূত্রের খবর, যে ১২৬ নম্বর বুথে গুলি চলেছিল সেখানে ওয়েব কাস্টিং হয়নি। এমনটা নয় যে সেখানে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা ছিল না। তবে ওয়েব কাস্টিংয়ের পর্যাপ্ত ব্যবস্থা থাকা সত্ত্বেও প্রযুক্তিগত সমস্যার কারণে তার সরাসরি সম্প্রচারের দৃশ্য রাজ্য নির্বাচনী আধিকারিকের দফতরে পৌঁছয়নি।

কমিশন সূত্রে খবর, যে কারণে ওয়েব কাস্টিং ব্যবস্থা তখন ‘অফলাইন’ হয়ে যায়। এর ফরে সরাসরি দৃশ্য কমিশনের দফতরে এসে না পৌঁছলেও সমগ্র ঘটনা রেকর্ড হয়ে যায়। সেই রেকর্ড হওয়া ফুটেজ বর্তমানে খতিয়ে দেখার চেষ্টা করছে জেলা প্রশাসন।। যদিও যে ক্যামেরার মাধ্যমে ওয়েব কাস্টিং হয়েছিল, তা ছিল বুথের অন্দরে। অন্যদিকে, গুলি চলেছিল বুথের বাইরে। ফলে ঘটনার ভিডিয়ো ফুটেজ রেকর্ড হলেও তা দেখে আদৌ কতটা কী বুঝতে পারা যাবে সেটা নিয়েই সন্দেহ দেখা দিয়েছে।

প্রসঙ্গত, চলতি বিধানসভা নির্বাচন শুরুর আগেই নির্বাচন কমিশনের পক্ষ থেকে কড়া নির্দেশ দিয়ে সমস্ত স্পর্শকাতর বুথে ওয়েব কাস্টিংয়ের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই মতো শীতলকুচির বুথেও ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা করা হয়। কিন্তু, এখন যে খবর কমিশন সূত্রে উঠে এসেছে তা যে অনেকটাই চমকপ্রদ তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: ঘাটে উপচে পড়া ভিড়, সামাজিক দূরত্ব শিকেয় তুলে পুণ্য অর্জনে কুম্ভে চলছে শাহি-স্নান

কেননা শীতলকুচির ওই বুথে ঠিক কী ঘটেছিল তা নিয়ে এখনও ধোঁয়াশা বজায় রয়েছে। যেহেতু পুরো ঘটনার কোনও ভিডিয়ো ফুটেজ উঠে আসেনি, তাই নানা তরফে নানা দাবি করা হলেও কোনও নির্দিষ্ট প্রমাণ মেলেনি। ঠিক এই কারণেই ওই বুথে আসল ফুটেজ প্রকাশ্যে আনার দাবি জানানো হচ্ছে নানা পক্ষ থেকে। এ বার সেই ফুটেজ কমিশন প্রকাশ্যে আনে কি না সেটাই দেখার।

আরও পড়ুন: ব্যবহার করা মাস্ক দিয়ে তৈরি হচ্ছিল ম্যাট্রেস! হাতেনাতে ধরল পুলিশ