Relationships: জেলের মধ্যেই আসামীদের সঙ্গে ‘অবৈধ’ সম্পর্ক! চাকরি হারালেন ১৮ মহিলা রক্ষী

Relationships: জেলের মধ্যেই আসামীদের সঙ্গে সম্পর্ক। চাকরি হারিয়েছেন ১৮ জন মহিলা রক্ষী।

Relationships: জেলের মধ্যেই আসামীদের সঙ্গে 'অবৈধ' সম্পর্ক! চাকরি হারালেন ১৮ মহিলা রক্ষী
গ্রাফিক্স সৌজন্যে: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 10:28 AM

লন্ডন: জেলে কারাবন্দিদের সঙ্গে প্রেম। আর তাতেই চাকরি গেল মহিলা রক্ষীদের। সংখ্যাটা কম নয়। ১৮ জন মহিলা রক্ষীর চাকরি গেল ব্রিটেনে (Britain)। সেদেশের সবথেকে বড় কারাগার এইচএমপি বেরইউনে এমন ঘটনার কথা সংবাদ মাধ্যমে উঠে এসেছে।

কারাবন্দিদের সঙ্গে কোনও সম্পর্কে লিপ্ত হওয়া অবৈধ বলে বিবেচিত ব্রিটেনে। আর সেই অবৈধ সম্পর্কে লিপ্ত হয়েই একই জেলের ১৮ জন মহিলা রক্ষীর চাকরি গেল সেদেশে। অবৈধ সম্পর্কের জেরে তিনজনকে আদালত পর্যন্ত যেতে হয়েছে বলেই মিররের একটি প্রতিবেদন সূত্রে জানা গিয়েছে। আদালতে তাঁদের হাজিরা থেকে মোট পরিসংখ্যান সামনে এসেছে। জানা গিয়েছে, গত ছয় বছর ধরে নর্থ ওয়েলসের রেক্সহ্যামের বেসরকারি কারাগারে এই সম্পর্ক চলে আসছিল। এর মধ্যে একজন হলেন জেনিফার গ্যাভান।

গ্য়াভানের বিরুদ্ধে অভিযোগ, অ্যালেক্স কক্সনের সেলে একটি ফোন চোরাচালান করার জন্য ১৫০ পাউন্ড গ্রহণ করেছিলেন। তলে তলে কারাবন্দি অ্যালেক্স কক্সনের সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছিল গ্যাভানের। এই যুগল হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্ন্যাপ বিনিময় করার সময় ধরে পড়ে। গ্যাভান অসদাচরণের জন্য দোষী সাব্যস্ত হন এবং তাঁকে আট মাসের কারাদণ্ড দেওয়া হয়। গ্যাভানের সহকর্মী এমিলি ওয়াটসন ও আয়শিয়া গুন একই অভিযোগে কারাবন্দি। মাদক ব্যবসায়ী জন ম্যাকগির সঙ্গে যৌন সম্পর্ক ছিল ওয়াটসনের। জনের গাড়িতে দুর্ঘটনায় এক জনের মৃত্যুতে কারাবন্দি ছিল সে। প্রবেশন অফিসার গুন সশস্ত্র ডাকাত খুরাম রাজাকের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। দু’জনের মধ্যে যৌন ছবি ও ভিডিয়ো বিনিময় করতে দেখা গিয়েছে।

এই ঘটনায় কারাগার আধিকারিকদের অ্য়াসোসিয়েশনের চেয়ার মার্ক ফেয়ারহার্স্ট বলেছেন, ভুল মহিলাদের নিয়োগ করা হয়েছে। তিনি বলেন, “সামনাসামনি ইন্টারভিউ না নিয়ে কর্মীদের নিয়োগ করা হয়… জুমে সমস্ত পদ্ধতিটি হয়। এরকম অনেকেই চাকরি পেয়ে যাচ্ছেন যাঁদের জীবনে কোনও অভিজ্ঞতা নেই।”