Norway Attack: সন্ধের আড্ডা সবে জমেছিল, আচমকাই তীর ধনুক হাতে হাজির অচেনা একজন! হামলায় মৃত ৫

Norway Bow and Arrow Attack: পুলিশ জানিয়েছে, গতকাল সন্ধে ৬টা ১৩ মিনিট নাগাদ ওসলোর পশ্চিমে একটি ছোট্ট শহরে হামলার খবর মেলে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পৌনে ৭টার মধ্যে আততায়ীকে গ্রেফতার করে পুলিশ।

Norway Attack: সন্ধের আড্ডা সবে জমেছিল, আচমকাই তীর ধনুক হাতে হাজির অচেনা একজন! হামলায় মৃত ৫
গ্রেফতার করা হয়েছে হামলাকারীকে। প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2021 | 7:59 AM

নরওয়ে: শহর জুড়ে তীর ধনুক (Bow & Arrow) নিয়ে হামলা চালাল এক আততায়ী। বুধবারের এই আকস্মিক হামলার ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও দুইজন। পুলিশের তরফে জানানো হয়েছে, আততায়ীকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় আচমকাই নরওয়ে(orway)-র কংগবার্গ (Kongsburg) শহরের একাধিক জায়গায় হামলা চালায় ওই আততায়ী। হামলার কারণ এখনও জানতে না পারায়, পুলিশ এটিকে সন্ত্রাসবাদী হামলার সন্দেহের তালিকা থেকেও বাদ দিতে পারছে না। এক পুলিশ অফিসারস ঘটনার সত্যতা স্বীকার করে জানান,  তীর ধনুকধারী ওই আততায়ীর হামলায় মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত দুইজনকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তি করানো হলেও বর্তমানে তারা বিপদমুক্ত বলেই জানা গিয়েছে। আহতদের মধ্য়ে একজন পুলিশ অফিসার বলেও জানা গিয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, ওই আততায়ীকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জেরা ও তদন্তে জানা গিয়েছে, ঘটনার সঙ্গে কেবল একজনই জড়িত ছিল। তবে হামলার উদ্দেশ্য় কী ছিল বা কারোর নির্দেশে তিনি হামলা চালিয়েছিলেন কিনা, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

প্রত্য়ক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, আচমকাই ওই ব্যক্তি তীর ধনুক নিয়ে হাজির হয়েছিল এবং উপস্থিত লোকজনেদের লক্ষ্য করে তীর ছুড়তে থাকে। এর জেরেই গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রাণ বাঁচাতে সকলে ছোটাছুটি শুরু করেন।

পুলিশ জানিয়েছে, গতকাল সন্ধে ৬টা ১৩ মিনিট নাগাদ ওসলোর পশ্চিমে একটি ছোট্ট শহরে হামলার খবর মেলে। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। পৌনে ৭টার মধ্যে আততায়ীকে গ্রেফতার করে পুলিশ।

প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ হামলার নিন্দা করে বলেন, “এই ধরনের ঘটনা আমাদের ভিতর থেকে নাড়িয়ে দেয়।” উল্লেখ্য, গতকালই প্রধানমন্ত্রী হিসাবে এরনার শেষদিন ছিল। বৃহস্পতিবার তিনি নতুম প্রধানমন্ত্রী জোনাস গহরের হাতে ক্ষমতা তুলে দেবেন।

এদিকে, গতকালের হামলার পরই পুলিশের তরফে কংগবার্গের সকল বাসিন্দাদের আপাতত বাড়িতে থাকতে বলা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর,  আকাশপথে হেলিকপ্টারে টহল দিচ্ছে পুলিশ। ঘটনাস্থলে বম্ব স্কোয়াডকেও পাঠানো হয়েছে।

আরও পড়ুন: আফগানিস্তানের মানুষের মানবিক সাহায্যের প্রয়োজন: PM Narendra Modi

ঘটনাস্থান পরিদর্শন করে এবং প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, যে জায়গায় হামলা হয়েছিল, সেখানের দেওয়ালে একটি কালো রঙের তীর আটকে থাকতে দেখা গিয়েছে। মেঝেতেও একটি তীর পাওয়া গিয়েছে। প্রাথমিক যাচাইয়ের পর জানা গিয়েছে ওগুলি প্রতিযোগীতায় ব্যবহার করা হয়। সুতরাং হামলাকারীও প্রশিক্ষণ প্রাপ্ত বলেই মনে করা হচ্ছে।

নরওয়ে এইধরনের হামলার ঘটনা অত্যন্ত বিরল। ১০ বছর আগে এক উগ্রপন্থী হামলায় ৭৭ জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন: IMF on GDP: করোনাকালে অর্থনীতির ক্ষতিতেই মুনাফা বাংলাদেশের, এবারও জিডিপিতে টেক্কা ভারতকে 

আরও পড়ুন: Jack Ma: প্রায় এক বছর পর প্রকাশ্যে জ্যাক মা! সরকারের সঙ্গে সম্পর্কের উন্নতির আভাস?